৬. ভবিষ্যদ্বাণী

296 63 28
                                    

টিফিন টাইম। আবার পাঁচ বন্ধুর মিলিত হওয়ার সময়। অবশ্য এখন আর পাঁচ জন নেই, ছয় জন হয়ে গেছে।

হঠাৎ করে ইরা বলল,
-"আরে তোরা কেউ ম্যাথ হোম ওয়ার্ক করছিস? আব্দুর স্যার না বলছিল আজকে হোমওয়ার্কের উপর নাম্বার দিবে?"

সবাই মাথায় হাত দিয়ে বসলো। কেউ করেনি। অন্য যেকোনো টিচার হলে কোন সমস্যা ছিল না। কিন্তু আব্দুর স্যার ভয়ঙ্কর।

অরা বলল,
-"তাহলে চল, এখন তাড়াতাড়ি করে ফেলি।"

ইরা বলল,
-"মাথা খারাপ হয়ে গেছে তোর? একটু পরেই স্যারের ক্লাস শুরু হয়ে যাবে। আর পুরা একটা চ্যাপ্টার হোমওয়ার্ক ছিল।"

মীরা বলল,
-"তাহলে তো বসে থাকা ছাড়া উপায় নাই।"

কায়রা বলল,
-"আরে চিন্তা করিস না। তোদের মত মূর্খরাই এত চিন্তা করে।"

নীরা বলল,
-"ও আচ্ছা তাই। আমরা মূর্খ! তাহলে বুদ্ধিমান মানুষ, আপনি আমাদের কিছু বুদ্ধি দেন।"

কায়রা একটু ভাব নিয়ে বলল,
-"বলতেছি, বলতেছি। এই সম্মান সব সময় দিস। স্যার আসলে আমরা বলবো, স্যার আমরা চ্যাপ্টারের কিছুই বুঝি নাই। আপনি আবার আমাদের বোঝান।"

মীরা লাফ দিয়ে বলল,
-"এহঃ এই তোর বুদ্ধি! তুই কি এমন মহারানী ভিক্টোরিয়া হয়ে গেছিস যে স্যার তোর কথায় আবার পুরো চাপ্টার বুঝাবে? গত ক্লাসেও যে শাস্তি পাইছিস মনে নাই তোর?"

সবাই হতাশ ভঙ্গিতে মাথা নাড়ে এবং একমাত্র নীলা স্বাভাবিক ভঙ্গিতে বলে,
-"তোমরা চিন্তা কোরো না।"

অরা বলে,
-"তুমি আব্দুর স্যারকে চিনো না। চিনলে এই কথা বলতে পারতা না।"

নীলা নিরাশ ভঙ্গিতে বলে,
-"আমার কথা মিলিয়ে নিও। দেখো আজকে স্যার হোমওয়ার্ক নিবেন না।"

ইরা বলল,
-"তুমি আমাদের আশা দেওয়ার জন্য এই কথা বলতেছ তাইনা?"

নীলা বললো,
-"না, আমি সত্যি বলছি।"

কায়রা বলল,
-"তাহলে তুমি কি করে জানলে?"

এবার নীলা থতমত খেয়ে গেল। বলল,
-"আসলে আমার মনে হল, তাই বললাম।"

সবাই একটা বিরক্তি ভরা হাসি দিয়ে গোমড়া মুখ করে বসে রইল।

-----------------------------------

ঘন্টা বাজার প্রায় সাথে সাথেই আব্দুর স্যার প্রবেশ করলেন। কিছুক্ষণ বাদেই অতি উৎসাহী ছাত্রীরা স্যারকে হোমওয়ার্কের কথা বলা শুরু করলো। কিন্তু তারপর যা ঘটল তাতে পাঁচ বন্ধুর দম বন্ধ হয়ে গেল। স্যার বললেন, তিনি আজ হোমওয়ার্কের খাতা দেখবেন না। কাল দেখবেন। অথচ স্যার কখনোই এরকম করেননি।

এই ঘটনায় ওরা যত না অবাক হলো তার থেকেও বেশি অবাক হলো নীলার দেয়া ভবিষ্যদ্বাণী মনে করে।

চলবে...

দ্য এরা অফ্ লারা'স (𝐂𝐨𝐦𝐩𝐥𝐞𝐭𝐞𝐝 ✔︎)Nơi câu chuyện tồn tại. Hãy khám phá bây giờ