স্কুলের ছুটির ঘন্টা বেজে উঠল। আর সাথে সাথে সব বন্ধু নীলাকে ঘিরে ধরলো।
কায়রা বলল,
-"তুমি কি করে জানলে? বলো না, বলো না।"-"আচ্ছা তুমি কি স্যার কে জিজ্ঞেস করছ এ ব্যাপারে?"মীরা অবাক হয়ে জিজ্ঞেস করল।
নীরা বলল,
-"নাকি তুমি আন্দাজে ঢিল মারছ।"তারপর একে একে সবাই নিজের মত প্রকাশ করতে থাকে।
বেচারা নীলা কিছু বলতে না পেরে চুপচাপ বসে থাকে।এবার ইরা ক্ষেপে উঠে। বলে,
-"এই তোরা চুপ থাকবি? ও-কে বলতে আদৌও দিবি?"সবাই থেমে যায়। তারপর নীরা বলে,
-"নীলা ,বল। বল।"নীলা থেমে থেমে বলে,
-"আমি না.... ভবিষ্যৎ... দেখতে পাই।"সবাই কিছুক্ষণ হাঁ করে বসে থাকে। তারপর বিকট চিৎকার করে হাসতে থাকে।
অরা বলে,
-"তুমি আমাদের সাথে মজা করতেছ, তাইনা?"নীলা গম্ভীর হয়ে বলে,
-"আমি আসলেই দেখতে পাই।"ইরা বলে,
-"তুমি কি আমাদের পাগল মনে করছো?"-"অবশ্যই না। এটা পুরোপুরি তোমাদের বিশ্বাসের উপর নির্ভর করতেছে,"নীলা মুখ গম্ভীর করে বলে।
মীরা বলে,
-"বিশ্বাস! এই একবিংশ শতাব্দীতে কে বিশ্বাস করবে যে কোনো মানুষ ভবিষ্যৎ দেখতে পায়?"নীলা কিছু না বলে বসে থাকে।
তখন অরা বলে,
-"আচ্ছা আমরা বিশ্বাস করব যদি তুমি প্রমাণ দাও। আচ্ছা বলতো আমি কি এই সপ্তাহে 'Huda Beauty' এর মেকআপ কিনতে পারব কি না?"নীলা তখন বলে,
-"আমি সবকিছু দেখতে পাই না।"কায়রা বলে,
-"তাহলে তুমি কি দেখতে পাও?"
-"আমি জানিনা। হঠাৎ হঠাৎ আমি এটা দেখি। ভালো বিষয়েও হতে পারে ,খারাপ বিষয়েও হতে পারে। তবে বেশিরভাগই সিরিয়াস বিষয় দেখি আমি।"সবাই আবার অট্টহাসিতে ফেটে পড়ে।
ইরা হাসতে হাসতেই বলে,
-"তুমি কিছু মনে করো না। কিন্তু তোমার কথা অনেকটা ভন্ড পীরের মতো শোনাচ্ছে।"মীরাও হাসতে হাসতে বলে,
-"আবার তুমি এটা বলে বসো না যে তুমি পীর।"ওদের কথা শুনে নীলা খানিকটা ক্ষুন্ন হলো। তারপর এক প্রকার দৌড়েই সে ক্লাস থেকে বের হয়ে গেল। নীলাকে এভাবে যেতে দেখে নীরাও ওর পিছে দৌড়াতে থাকে। নীলা! নীলা! বলে ডাকতে থাকে। কিন্তু নীলা আর পিছু ফিরল না। কিন্তু বোঝা গেল মেয়েটা কাঁদতে কাঁদতে দৌড়াচ্ছে।
চলবে...
VOUS LISEZ
দ্য এরা অফ্ লারা'স (𝐂𝐨𝐦𝐩𝐥𝐞𝐭𝐞𝐝 ✔︎)
Roman pour Adolescentsনীলার পাঠানো মেসেজটা পড়ে থতমত খেয়ে যায় নীরা। জানালা দিয়ে বাইরে তাকায়। কেউ নেই। মাথা ঝিমঝিম করে ওঠে তার। ভাবে তাহলে কি এটা সত্যি যে নীলা ভবিষ্যৎ দেখতে পায় আর যা দেখেই সে নীরাকে মেসেজ পাঠায়। ...