৩. বুলিং

407 67 33
                                    

টিফিন টাইমের ঘন্টা পড়ার সাথে সাথেই পাঁচ বন্ধু একত্রিত হলো।

অরা চোখ নাচাতে নাচাতে বলল,
-"বলছিলাম না, ওটা নতুন ছাত্রী। তোরা কেউ আমার কথা বিশ্বাস করিস নাই। এখন আমাকে
ট্রিট দে।"

নীরা বলল,
-"আমাকে কিছুই বলতে পারবি না। আমি কিন্তু তখন হ্যাঁও বলি নাই আবার নাও বলি নাই।"

অরা নীরার কথা অস্বীকার করতে পারল না। বলল,
-"আচ্ছা ঠিক আছে, নীরা বাদে তোরা সবাই আমাকে ট্রিট দিবি।"

সাথে সাথেই মীরা,অরার গালে কষে থাপ্পর মারল।
অরা অবাক হয়ে বলল,
-" তুই আমাকে মারলি কেন?"

-"কেন? তুই তো বললি ট্রিট দিতে," মীরার তাৎক্ষণিক জবাব।

-" তো ট্রিট মানে কি থাপ্পড় মারা নাকি?"

_"তুই তো উল্লেখ করিস নাই কি ট্রিট দিতে হবে। তাই আমি আমার ইচ্ছামতো দিলাম।"

মীরার কথা শুনে সবাই হাসতে লাগলো, এমন কি অরাও।

ওদের হাসি শেষ হলে কায়রা বলল,
-" দেখ! দেখ! হেনা, অন্তিকা আর তিনা আমাদের নিউকামার স্টুডেন্ট টার কাছে যাচ্ছে।"

সবার চোখ পরল ওদিকে।

হেনা, অন্তিকা আর তিনা হল ওদের ক্লাসের সব থেকে কুখ্যাত ছাত্রী। ক্লাসের অন্যান্য শিক্ষার্থীদের সাহায্য করা তো দূরের কথা, সবার ক্ষতি কিভাবে করা যায় সেটাই ওদের একমাত্র ধ্যান। আর তার থেকেও বড় কথা ওরা নিজেদের তিনজন সদস্য ছাড়া কাউকেই সহ্য করতে পারেনা। সে ভালো হোক কি খারাপ। আর 'The Era Of Ra's' তো ওদের চোখের বিষ।
আজ ওরা নতুন ছাত্রীর কাছে যাচ্ছে, তার মানে নিশ্চয়ই ওকে‌ বুলিং করবে।

নীরা ওর বন্ধুদের বলল,
-" চল,ওরা কি করে দেখা যাক। অবস্থা বুঝে ব্যবস্থা নিব।"

নীরার কথার সাথে সবাই সহমত পোষন করলো।তারপর একটা নির্দিষ্ট দূরত্ব থেকে লক্ষ্য করতে থাকলো কি হয়।

হেনা, অন্তিকা, তিনা এগিয়ে যাচ্ছে নতুন স্টুডেন্ট নীলার দিকে। ওদের আসতে দেখে নীলা ওদের দিকে তাকালো।
তারপর তিনা বলে উঠলো,

-"আরে ! আমাদের স্কুলের নতুন মেয়ে, কি খবর তোমার? সব ঠিকঠাক আছে তো? কেউ তোমাকে ডিস্টার্ব করে নাকি?"

ওর কথা শুনে হেনা আর অন্তিকা হেসে উঠলো।

নীলা কোন উত্তর দিল না।

হেনা বলল,
-"কি,উত্তর দিচ্ছ না কেন? আমাদের কি ভয় পাচ্ছো?"

এবারও নীলা কোন উত্তর দিল না।

তারপর অন্তিকা, নীলার বেঞ্চের দিকে নত করা মুখ উপরে তুলল আর ব্যঙ্গ করে বলল,

-" শুনেছি তুমি নাকি খুব ভালো স্টুডেন্ট। বলো তো A ফর কী হয়?"

নীলার নিশ্চুপতা দেখে ওরা উল্লাসে ফেটে পরলো। আর তিনা বলতে লাগলো,
-"A ফর কী সেটাই জানে না তো এ কী ভালো স্টুডেন্ট?"

তারপর ওরা ওকে নিয়ে নানা ঠাট্টা-তামাশা করতে লাগলো আর বেচারা মেয়েটি অসহায়ের মতো চুপচাপ বসে রইল।

এদিকে দূর থেকে সবই দেখছিল ৫ জন।
কায়রা বলল,
-"এটা সহ্য করা যায় না।"

ইরা বলল,
-"ওরা আসলেই বেশি করতেছে।"

নীরা বলল,
-"তাহলে, চল। ব্যাপারটা সলভ করে দিয়ে আসি।"

তারপর ওরা একে অপরের দিকে তাকিয়ে হাসি দিল। আর ওদের কাছে এগোল।

নীরা বলল,
-"কী? কী চলছে এখানে? এত উল্লাস কিসের?"

ওদের হঠাৎ আগমনে কিছুটা থমকে গেল হেনা, অন্তিকা আর তিনা।
তারপর অন্তিকা বলল,
-"সেটা তোমার দেখার বিষয় না।"

নীরা বলল,
-"অবশ্যই আমার দেখার বিষয়। ক্লাস মনিটর তো শুধু শুধুই আমাকে বানানো হয়নি।"

তারপর মীরা তাড়স্বরে বলতে লাগলো,
-"কী মনে করছো, আমরা কিছুই দেখতে পাই না? আমাদের ক্লাসে একটা নতুন মেয়ে আসছে, কই তার সাথে ভালো ব্যবহার করবা, তা না এই আচরণ। ছিঃ!"

ওদের কথা শুনে হেনা বলল,
-"আমাদের যা ইচ্ছা আমরা তাই করব। যা করার কর গিয়ে তোমরা।"

নীরা বলল,
-"অবশ্যই, তুমি না বললেও করতাম। কালকে শাস্তি পাওয়ার জন্য রেডি থেকো, বুলিং এর জন্য।"

তারপর ওরা পাঁচজন চলে এলো নিজ নিজ সিটে। আর দূর থেকে দেখতে পেল হেনা, অন্তিকা আর তিনার ফ্যাকাশে মুখ।

চলবে...

দ্য এরা অফ্ লারা'স (𝐂𝐨𝐦𝐩𝐥𝐞𝐭𝐞𝐝 ✔︎)Tempat cerita menjadi hidup. Temukan sekarang