১. পরিচয়পর্ব

736 84 94
                                    

ট্রিং!

নীরার মোবাইল স্ক্রিনে ভেসে উঠলো গ্রুপ চ্যাটের একটি বার্তা। অরা পাঠিয়েছে। হাতে থাকা বইটিকে সরিয়ে মোবাইল নিল সে।

-"কাল স্কুলে কিন্তু অবশ্যই অবশ্যই আসবি।"

অরার পাঠানো মেসেজ দেখে হালকা হাসলো নীরা। তার এই ফ্রেন্ডটা এমনই। খুব জোর দিয়ে কোন কথা বললে দেখা যায় সে নিজেই তা ভুলে গেছে। কালকে স্কুলে গিয়ে দেখা যাবে সবাই এসেছে কেবল ও-ই ছাড়া। সাথে সাথেই আরেকটা মেসেজ আসলো।
অরার উদ্দেশ্যে মীরা লিখেছে।

-"কে বলতেছে এই কথা? এই গাধা আদৌ কালকে তুই স্কুলে আসবি?"

-"হ্যাঁ! আসবোই তো। না আসলে তোদের আসতে বলতেছি কেন?"

-"আচ্ছা, তারপর দেখা যাবে। কালকে না আসলে তোর বাসা থেকে তোর ঠ্যাং ভেঙে নিয়ে আসব।"

গ্রুপ চ্যাটের বেশিরভাগ কথাই মীরা আর অরার ই হয়। এই দুইটা কে দেখেই মনে হয় টম এন্ড জেরি ক্যারেক্টার দুইটি সৃষ্টি করা হয়েছে। অবশ্য না, টম আর জেরির তো তাও বুদ্ধি আছে। এই দুইটার তাও আছে কিনা সন্দেহ। সাথে সাথেই তাদের আরেক ফ্রেন্ড ইরা মেসেজ পাঠালো,

-"আরে,অনেক হইছে। এখন তোরা দুইটা থাম। কালকে আর যেই না আসুক আমি আসবো।"

ওদের গ্রুপের সর্বশেষ ফ্রেন্ড কায়রাও লিখল,

-"আমি তো প্রত্যেক দিনই আসি।পড়ার জন্য না, বান্দরামীর জন্য।"

নীরা কি লিখবে ভেবে পেল না ।শেষমেশ সেও লিখল,
-"ঠিক আছে,আমিও আসবো"

-----------------------------

নীরা, ইরা, মীরা,অরা আর কায়রা এই পাঁচজন মিলেই ওদের গ্রুপ। এদের বন্ধুত্ব গড়ে উঠেছে প্রায় এক বছর। কিন্তু এত অল্প সময়ে এত ভালো বন্ধুত্ব তেমন একটা দেখা যায়না।এদের প্রত্যেকের মধ্যে একটা কমন বৈশিষ্ট্য আছে আর তা হলো প্রত্যেকের নামের শেষে 'রা'। এ কারণেই এই গ্রুপটা কে বলা হয় - " The Era Of Ra's ".

এদের পাঁচজনের মধ্যে আলাদা আলাদা বৈশিষ্ট্য বিদ্যমান। যেমন:

নীরা ভালো ছাত্রী, ছোটখাটো, দেখতে চুপচাপ ভদ্র, কিন্তু সে মোটেই তা নয়। গ্রুপের অন্য ফ্রেন্ডদের মতে, সে স্কুল-এ খুব জনপ্রিয় একজন ব্যক্তি।

মীরা আর অরা হল দুইটি কমেডিয়ান ক্যারেক্টার। সারাদিন মারপিট, কথায় কাটাকাটি নিয়ে পড়ে থাকে। কিন্তু এরা একে অপরকে ছাড়া থাকতে পারে না। যেমন, এদের কেউ একজন স্কুলে অনুপস্থিত থাকলে অন্যজনের মুখের দিকে তাকানো যায় না।

আর ইরা পুরাই বাস্তববাদী মানুষ। ও-কে দেখলে মনে হয় পৃথিবীর দায়ভার যেন ওর একার উপর ই পড়েছে। প্রচুর সিরিয়াস টাইপের মানুষ কিন্তু মন ভালো।

শেষমেশ থাকলো কায়রা। ওর মতো দিশেহারা মানুষ দুনিয়াতে আর এক পিস আছে কিনা সন্দেহ। বলতে গেলে ইরার পুরাই বিপরীত ও। ফাজলামোতে ওস্তাদ। ক্লাসে টিচারদেরও ও ঘুরায় ফেলে।

এই পাঁচজন ভিন্ন চরিত্রের মানুষের বন্ধুত্ব ক্লাসের অনেকের হিংসার কারণ হয়।

চলবে...

দ্য এরা অফ্ লারা'স (𝐂𝐨𝐦𝐩𝐥𝐞𝐭𝐞𝐝 ✔︎)Où les histoires vivent. Découvrez maintenant