প্রারম্ভিক

147 11 0
                                    

দেইগুর বাসিন্দা কিম পরিবার আর বুসানের বাসিন্দা জিওন পরিবার। ২ পরিবারের মধ্যে  ববারবরই ভালো সম্পর্ক ছিল। বিশেষত কিম পরিবার প্রধান কিম দেইহিউং আর জিওন পরিবারের প্রধান জিওন জাঙ্গহিউন । কিন্তু অল্প বয়সে জাংহিউনের মৃত্যুর পরে পরিবারটা কেমন যেন হয়ে গেছে। এর মধ্যে মৃত্যুর পুর্বে দেইহিউং জাংহিউনকে কথা দিয়েছে সে নিজের জীবণের বিনিময়ে হলেও জাংহিউনের ছেলে জাংকুকের রক্ষা করবে। যা ভাবনা তাই ই কাজ। বাবার মৃত্যুর মাস ৬ এর মধ্যে জাংকুকের বিয়ে দিয়ে দেওয়া হয় কিম পরিবারে বড় ছেলে কিম তেইহিয়াং এর সাথে। সে সময়ে তেই এর বয়স ছিল সবে মাত্র ১৫ আর জাংকুকের বয়স ছিল ১১। বলতে গেলে পুতুল খেলার মত করে বিয়ে হয়ে গেল তাদের। 

বাসর রাত। কি করবে বোঝে না কেও। তবে ঘরে ঢোকার পুর্বে সবাই কেমন জানি ওদের দিকে তাকিয়ে মুখটিপে হাসছিল। জাংকুক কিছু বোঝেনাই । স্বাভাবিক, সে মাত্র ১১ বছরের বাচ্চা ছেলে। তেই কিছুটা বুঝেছিল যেহুতু high school  এ তার প্রধান বিষয় জীববিজ্ঞান ।  ঘরে ঢুকে তেই দেখে এ জাংকুক খাটের উপরে উপুড় হয়ে শুয়ে আছে । দরজা খোলের সময়ে ক্যাচ ক্যাচ শব্দ হয়। সেই শব্দে হুড়মুড় করে উঠে বসে জাংকুক। একবার মাথা উচিয়ে দেখে যেতেই ঢুকেছে ঘরে। অনেক লজ্জা লাগে তার। সাথে সাথে মাথা নিচু করে ফেলে সে।  অনেকবার সে তেই এর আথে দেখা করেছে। তেই পুতুল খেলতে পছন্দ করেনা। তাই তাকে নিয়ে আরো বেশি পুতুল খেলেছে। এমনকি পুতুল খেলার সময় সে সবসময়ে তেইকে তার ৩ টা পুতুল রিঙ্কি, মিঙ্কি, চিঙ্কি এর বাবা বানিয়েছে। কিন্তু এখন সে অত্যন্ত লজ্জা পাচ্ছে। অন্তত এত টুকু বোঝে যে বাস্তব আর পুতুল খেলা একই নয়। সম্পুর্ণ ভিন্ন। 





এখোনো রাতে ঘুমের ঘোরে ডুকরে গোঙ্গিয়ে ওঠে তেই। যখন গভির রাতে তার স্ত্রী তার পাশে আসে। তার নরম চুলে হাত বুলিয়ে দেয়। কপালের উপরে চুমু দিয়ে যায়। আর কিছু একটা আবছা আবছা শুনতে পায় সে। কি বলছে জাংকুক? কি জানাতে চায় সে?? 

"মারা গেছে , নাকি মারা হয়েছে?"  

মানে কি ... কি বোঝাতে চায় জাংকুক?? 

শোধ বোধHikayelerin yaşadığı yer. Şimdi keşfedin