পদক্ষেপ

64 9 5
                                    

মোনার কথায় যেন তেইয়ের কোনো ভ্রুক্ষেপ নেই। সে যেন শোনেই নাই যে মোনা কি বলেছে। 

শুধু একবার আস্তে অরে বলেঃ" দেখ আমি ক্লান্ত। আমি ঘুমাতে গেলাম।" 

এরপরের দিন বিকাল বেলা

বাড়ির সবাই বসার ঘরে বসে আছে। 

মামা বাবু কি নিয়ে যেন কথা বলছে। হঠাত করে কাওকে কিছু না বলে উঠে যায় মোনা। একটু পর ফেরত আসে তার বিয়ের কাপড় পড়ে। এসে থপ করে তেইয়ের সামনে বসে পড়ে। হাতের এন্টিকাটার দেখিয়ে বলেঃ "তুমি যদি আমাকে বিয়ে না কর আমি আত্ম হত্যা করব" 

ওর কথা শুনে সবাই অবাক হহয়ে যায়। তেই বলেঃ" ঝোকের বশে ভুল সিদ্ধান্ত নিওনা মোনা।"

মোনাঃ" আমি যানি কি সঠিক কি ভুল। 
তেইঃ তুমি ভুল করছ...
মোনাঃ তাহলে কেন নিয়েছ আমার সতীত্ব? 

এবার আর কিছু বলার মত খুজে পায়না তেই। উঠে দাঁড়ায় সে। তারপর সে মিসেস কিম। মামাবাবু আর মোনা কে নিয়ে গিয়ে তুলে তার গাড়িতে। আর বলেঃ আচ্ছা ঠিক আছে। আমাকে বিয়ে দেওয়ার আর বিয়ে করার যখন এত শখ তাহলে আমি না করি কি করে?" 

তেইএর তখন পুলিশে ইউনিফর্ম পড়া ছিল। সেই অবস্থাতেই সে মিসেস কিম, মামা বাবু আর মোনা কে নিয়ে একটা চার্চে হাজির হয়। তেইকে দেখে প্রিস্ট ভয় পেয়ে যান। বুকের কাছে হাত জোর করে বলেনঃ" বিশ্বাস করেন স্যার আমি এবার কোনো আন্ডারেজ কাপলকে বিয়ে দেইনাই।" "দেন নাই ভাল কথা। কিন্তু কাপতেসেন কেন?" জিজ্ঞাসা করে তেই। "না মানে আর্কি" আমতা আমতা করতে থাকে সে। "বাদ দেন। বিয়ের কাগগ পত্র রেডি করেন আমার ওর(মোনাকে দেখিয়ে) বিয়ে হবে।" 

৩০ মিনিটের মধ্যে সব কাগজ রেডি হয়ে যায়। 

এরপর প্রিস্ট রেজিস্ট্রি পেপার মোনার সামনে দিয়ে বলে ঃ" এখানে সাইন কর মা। " 

মোনা একবার ঢোক গিলে নেয়। এরপর তেই সেখান থেকে পেপার কেড়ে নিয়ে বলে। ঃ" আমাকে কোথায় সাইন করতে হবে দেখিয়ে দিন... আমার এখানে থাকতে সাফোকেটিং লাগছে।"

"কিন্তু আগে তো মেয়েদের সাইন করার নিয়ম" প্রোতুত্ত্যর দেয় প্রিস্ট। " আমি যা বলছি সেটা শুনেন" এবার চিতকার করে উঠে তেই। এরপর প্রিস্ট সাইন করার জাইগা দেখিয়ে দেয়। তারপর তেই সাইন করে বাইরে চলে আসে। এসে একটা সিগারেট ধরায় জোরে জোরে টান দিতে থাকে সেই নিকোটিনের বিষাক্ত ধোয়া। হঠাত অনুভব করে একজোড়া হাত তাকে আষ্টেপৃষ্টে জরিয়ে ধরেছে। কিছু বলেনা সে। ঐ হাত ২ টাকে যা খুশি করতে দেয় সে। 






একটা বড় ধামাকা আসছে। ওয়েইট ফর ইট বেবিস =) 

শোধ বোধDonde viven las historias. Descúbrelo ahora