ফেরত

60 10 4
                                    

জীবণ নাটকের চেয়েও নাটকিয়। শুনছেন জীবণের কথা উইথ আর যে গোলাম কিবরিয়া। ৯৮.০ এফ এম। 

যন্ত্রের ন্যাহে কথা গুলা বের হচ্ছে রেডিও দিয়ে। সামনে বসে আছে মিসেস কিম , মামাবাবু আর মামীমা। আর মিসেস কিমের কোলে মিনজি। মিনজি কেমন যেন হয়ে গেছে। আজ প্রায় ৬ মাস সে তার বাবাকে দেখেনা। মাকেও হারিয়েছে অনেক আগে। বাবার দ্বিতীয় স্ত্রীরও হয়েছে নির্মম মৃত্য। জীবণ আসলেই নাটকের চেয়ে নাটকিয়। 

মাঝরাত। সবাই ঘুমিয়ে পড়েছে। হঠাত মিনজি ফাল পেড়ে কান্না শুরু করেছে। বেচারির কান্না শুনে বাড়িতে হৈ হৈ লেগেছে। এমনিতে সন্ধ্যা থেকে ঝড় হচ্ছে। পাশের বাড়ির কালো বেড়ালটার বোধ হয় বাচ্চা হবে। প্রসব বেদনায় সেও চিতকার করছে। এর মধ্যে মিনজির কান্নার শব্দ পরিবেশটাকে আরো কেমন জানি করে দিচ্ছে।  মিনজির কান্না থামার পরে হঠাত একটি ক্ষীণকায় আওয়াজ শোনা যায়। মনে হয় কেউ বুঝি দরজার কড়া নাড়ছে। মামা বাবু অনেক সাহস করে গিয়ে দরজা খুলে। 


দরজা খুলে তার চোখ কপালে। এ কি? এ কি করে সম্ভব? পৃথীবির সব কিছু যেন আবার প্রশ্নবিদ্ধ করে তাকে। থপাস করে শব্দ করে কাদা পানিতে পড়ে যায় সে। শব্দে বাড়ীর সবাই বের হয়ে আসে। মামাবাবুকে ঘরে আনে। দেখে তার দম আগেই বন্ধ হয়ে গিয়েছে। চোখ বিষ্ফারিত। চোখে মুখে কাদার চিহ্ন। শরীর ঠান্ডা। এটা দেখে মামী আবার কান্না শুরু করে। হঠাত তারা বোঝে মামার দেহ থেকে এক ধরণের তরল বের হয়ে গরিয়ে পড়ছে। বোঝা যায় রক্ত। তার দু পায়ের ফাক থেকে রক্ত বের হয়ে আসছে। ভালো করে পরখ করে দেখার পরে বোঝা যায় যে তার শিশ্নর উপরে কে যেন একটি ভোতা ছোড়া ঢুকিয়ে দিয়েছে। 

শোধ বোধOù les histoires vivent. Découvrez maintenant