অবশেষ

74 9 5
                                    

সায়ক্রিয়াটিস্টের কাছে নিয়ে যাওয়া হোলো ঠিকই। কিন্তু লাভ কি হলো??

মাস তিন চারেকের মধ্যে জেউগুকের অবস্থা আরো খারাপ হতে লাগল। এখন সে প্রকাশ্যে জাংকুকের মতোন আচরণ করেন। ডাক্তার বলেছে এটা নাকি মাল্টি পারসোনালিটিস ডিজঅর্ডার। ছোটো বেলা থেকে জাংকুক সম্বন্ধে জেওনগুক এত কিছু সুনেছে যে এখন সে নিজেকে জেওন গুক মনে করে। ডাক্তার আরো বলেছে যেহুতু তেইহিয়াং ছিলো জাংকুক ও জেওনগুকের সবচেয়ে কাছের তাই তেইহিয়েং বললে হয়ত জেওনগুক ক্ষাণিকটা সুস্থ্য হয়ে যেতে পারে। কিন্তু এখানেই বিপত্তি। তেইহিয়াং তো আর পৃথিবীতে নাই। একদিন মিনজি ঠিক করে  সে নিজে সব কিছু জেওনগুককে বলবে। প্ল্যান টা অতোটাও খারাপ না। 

তাই একদিন রাতের বেলা সে জেওনগুএর সাথে বসে। এবং পরম যত্নে নিজের মেয়েকে পুনরায় সুস্থ করে তোলার আশায় সব কিছু বলে সে।  এরপরে যা হয় তার জন্য প্রস্তুত ছিলনা মিনজি। প্রথমে জেওনগুক কিছুক্ষণ থপ করে বসে থাকে। এরপরে বলেঃ" তাহলে কি এসব্ব মিথ্যা?" 

মিনজি খালি একটা দীর্ঘশ্বাস নেয়। এরপরে মেয়ের মাথায় হাত নেড়ে চলে যায়। ভাবে হয়ত এবার মেয়ে সুস্থ হয় যাবে। হয়ত সে আবারো আগের মতো আহ্লাদ করে কথা বলবে। তার আবদার না শুনলে হয়ত আবার ঠোট ফুলিয়ে ফুপিয়ে ফুপিয়ে কাদবে।

ইশ কিন্তু যদি সে জানতো একটিবারের জন্যও জানতো যে উক্ত বাক্যই তা্রান্যয জীব থেকে আলাদা। কিন্তু  মেয়ের কন্ঠে ধ্বণিত হওয়া শেষ বাক্য হয়ত সে আরো কিছুক্ষণ বসে থাকত। মেয়েকে আরো একটু বেশি আদোর করত। 

সেদিন রাতে অন্যান্য বারের মতোন দরজা জানালা ঠিক করেই লাগানো হয়েছিল। কিন্তু কি করে সেদিন রাতে কিম জেওনগুক বাড়ি থেকে বের হয়ে গোরোস্তানে গিয়ে ছিল তা বিশ্ময়। 



মানুষের জীবণের একটি চিরায়ত ইচ্ছা হোলো অজানা কে জানা। সত্য বলতে এই ইচ্ছার জন্য মানুষ অন্যান্য জীব থেকে আলাদা। কিন্তু কখনো কখনো মানুষ ভুলে যায় মানুষের উপরে স্রষ্ঠা আছেন। তিনি চাননা তার সমস্ত কিছু মানুষ জানতে পারুক। আমার মনে হয় এই কারণেই হয়ত কিম জেওনগুকের মৃত্যু এখনো মানুষের কাছে অজানা ও রহস্য। 




আচ্ছা এটাকে আমি অফিশিয়ালি এই ফফ এর শেষ পর্ব বলেদিলাম। দিলে হয়ত তেইকুকের পুনর্জন্ম দিন। সেটা নিয়ে আমার অন্য পরিকল্পনা আছে। আর এতদিন পরে আসবার জন্য আমি দুখিত। আমি মাঝে প্রায় ১ মাসের গ্যাপে অনেক অলস হয়ে  গিয়েছি। এখন আশা করি আবার আগের মতো গল্প লিখব। আল্লাহ হাফেজ 

আর কোনো প্রকার প্রশ্ন থাকলে সেটা কমেন্টে কোরো । আমি তোমাদে উত্তর দিব। আল্লাহ হাফেজ। 

শোধ বোধWhere stories live. Discover now