নিশি সারা জীবন আশা করে এসেছে ওর যার সাথে বিয়ে হবে সেই মানুষটা যেন একটু রোমান্টিক হয় । কিন্তু জীবনের সব আশা যেমন পূরন হয় না নিশি জানে এটাও হবে না । ওর যার সাথে বিয়ে হওয়ার কথা সেই মানুষটা আর যাই হোক রোমান্টিকের ধারে কাছেও না ।
সাফােয়ত কে ওর বাবা পছন্দ করে নিয়েছে । নিশিও সারা জীবন যেমন বাবার কথা মত চলেছে, বিয়ের বেলাতেও ঠিক বাবার কথাই মেনে নিয়েছে । আর ছেলেও কোন দিক দিয়ে খারাপ না । ব্যাংক চাকরি করে । বেশ ভাল বেতন পায় । দেখতেও ভাল । নিশির জন্য একেবারে পার্ফেক্ট ! কিন্তু নিশি যে জিনিটা চাইতো সেই জিনিসটা সাফায়েতের ভেতর একদমই নেই ।
বিয়ে ঠিক হওয়ার কদিন পর থেকেই ওদের কথা বার্তা শুরু হয়েছে । নিশির কেবল মনে হচ্ছে সামনের জীবনটা ওর হয়তো একা একাই কাটানো লাগবে । সাফায়েত কেবল সকাল বেলা অফিস যাবে আর রাতে আসবে । ব্যস এর বেশি কিছু ওর কাছ থেকে আশা করা ঠিক হবে না ।
এই এখন ওরা এসেছে সবুন্ধরা সিটিতে । আট তলাতে । আজকে ছুটি দিন । কি মনে করে সাফায়েত ওকে খাওয়াতে নিয়ে এসেছে । নিশি খুব ভাল করেই জানে এটা নিশ্চয় ওর বাবা কিংবা মায়ের কথাতেই নিয়ে এসেছে । কারন আসার পর থেকেই সে ফোনে ব্যস্ত । অফিস কল কারন দেখিয়ে কথা বলেই যাচ্ছে ।
নিশি আর কি করবে ! খাবারের অর্ডার দিকে এদিক ওদিক তাকাতে লাগলো । সিনেমা হলে একটা চমৎকার মুভি চলছে । নিশির ইচ্ছে হল মুভিটা দেখবে কিন্তু সাফায়েতকে বলতে ইচ্ছে হল না । পরে ও একা একা এসে দেখে নেবে !
নিশি এদিক ওদিক তাকাতে লাগলো । সবাই যে যার মত ব্যস্ত ! ঠিক তখনই নিশির মনে হল কি যেন একটা ঠিক নেই । একটু আগেও নিশির সকল মনযোগ সাফায়েতের দিকে ছিল কিন্তু চারিদিকে তাকিয়ে মনে হল কিছু একটা ঠিক স্বাভাবিক না । ব্যাপারটা ধরতে আরও কয়েক সেকেন্ড লাগলো ।
শুক্রবারের বসুন্ধরার এই ফুট কোর্টে অনেক ভীড় থাকে । এমন যে মানুষে ঠিক মত হাটাও যায় না মাঝে মাঝে কিন্তু ওরা ঠিক যেখানে বসে আছে সেখান থেকে বেশ কিছু জায়গা ফাঁকা । ফাঁকা মানে একদম ফাঁকা ! অন্য দিন এখানে খাবার দোকানের চেয়ার টেবিল গুলো থাকে আজকে কোন কারনে সেগুলো সরিয়ে ফেলা হয়েছে । সেগুলো সরিয়ে বেশ কিছু জায়গা ফাঁকা করে ফেলা হয়েছে ।
কিন্তু কেন ?
YOU ARE READING
ভালবাসার অনু-গল্প সমগ্র
Romanceআমি সব সময় ভালবাসার গল্প লিখতেই পছন্দ করি । ছোট ছোট এক দুই দৃশ্যের গল্প গুলো পড়তে এবং লিখতে খুবই ভাল লাগে । এইখানে তেমন গল্প গুলোই পোস্ট হবে । প্রত্যেক পর্বে আসবে নতুন নতুন গল্প । ছোট ছোট ভালবাসার গল্প । যখনই লিখবো তখনই পোস্ট করা হবে ! ছোট ছোট গল্প...