অপু খানিকটা সময় অবাক হয়ে তাকিয়ে রইলো নিথির দিকে । টেডিবিয়ারটা প্রায় নিথির সমান লম্বা । দুই হাত দিয়ে সেটা চেপে ধরতে ওর কষ্টই হচ্ছে তবুও চেপে ধরে আছে । এখনও ঠিক ওর বিশ্বাস হচ্ছে না যে এই টেডিবিয়ারটা ওর নিজের হতে চলেছে । মুখের আনন্দের আভাটা মেয়েটা কিছুতেই আটকে রাখতে পারছে না ।
তবে সেখানে একটা সংঙ্কার ভাবও দেখতে পেল । ওর বড় বোন নিশি এখনও কিছু বলে নি । সে যদি বলে যে নিতে হবে না তাহলে নিথি টেডিটা নিতে পারবে না । অপু আবার বলল
-কি খুশি ?
নিথি আবারও ওর বড় বোনের দিকে তাকালো । নিশি কি বলবে যেন খুজে পাচ্ছে না । অপুর দিকে তাকিয়ে বলল
-আপনি এটা কেন করতে ....
অপু নিশিকে কথাটা শেষ করতে দিল না । বলল
-আপনি কেন ওর আনন্দটা নষ্ট করতে যাচ্ছেন বলেন ?
-কিন্তু এটার অনেক দাম !
-দাম দিয়ে সুখ দুঃখ বিচার করা যায় ? বলেন যায় ?নিশি কি বলবে ঠিক খুজে পেল না । অপু বলল
-আর এটা যদি ও না নেয় তাহলে জিনিসটা নষ্টই হয়ে যাবে । আমার কোন কাজে আসবে না । তখন এটার দাম হবে শূন্য টাকা । বুঝেছেন ।
অপু নিশির দিকে তাকিয়ে দেখলো নিশি যেন এখনও ঠিক সিদ্ধান্ত নিতে পারছে না । টেডি বিয়ারটা আসলেই একটু দামী । অপু একজনের জন্য কিনেছিলো কিন্তু তাকে আর দেওয়া হয় নি । কোন দিন দেওয়াও হবে না হয়তো । অপু জানতো ব্যাপারটা এরকম ভাবেই শেষ হবে তবুও সে কিনেছিলো তার জন্য । শেষ বার একটা চেষ্টা । ডুবন্ত মানুষ যেমন সব কিছু আকড়ে ধরে ভেসে থাকতে চায় সেই রকম । সব চেষ্টাই সে করেছে কিন্তু তাকে আর পাওয়া হয় নি । অবশ্য অনেক আগে থেকেই সে জানতো এমনটাই হবে ।
অপু আবারও বলল
-আজকে নিথির জন্মদিন । আজকে অন্তত কিছু বলবেন না । দেখুন ওর মুখটা !
নিশি বলল
-আজকে তো আপনারও জন্মদিন তাই না ?অপু এই কথা শুনে একটু চমকে উঠলো । ওর জন্মদিনের কথা তো নিশির জানার কথা না । তাহলে মেয়েটা কিভাবে জানলো ? অবশ্য নিথিরও যে আজকে জন্মদিন সেটাও অপুর জানার কথা ছিল না । প্রতি জন্মদিনের মতই এই জন্মদিনেও অপুর মনটা খারাপই ছিল । তাই অফিস থেকে আগে আগেই ছুটি নিয়ে চলে এসেছিলো । সেই প্রথম থেকেই এই দিনটা ও একা একাই পালন করে । ফোন বন্ধ করে রাখে । এমন কি ফেসবুক আইডিও বন্ধ করে রাখে যাতে করে কেউ ওকে জন্মদিনের শুভেচ্ছা না জানাতে পারে ।
আজকেও ও তেমনটাই করেছিল । নিজের ফ্ল্যাটে চলে এসেছিলো একটু আগে আগেই । অবশ্য ফ্ল্যাট বলতে কবুতরের ঘরের মত এই ছাদের দুই কামড়ার একটা বাসা । বাড়িওয়ালাকে অনেক অনুরোধ করেই এই বাসাটা ও ভাড়া পেয়েছে ।
KAMU SEDANG MEMBACA
ভালবাসার অনু-গল্প সমগ্র
Romansaআমি সব সময় ভালবাসার গল্প লিখতেই পছন্দ করি । ছোট ছোট এক দুই দৃশ্যের গল্প গুলো পড়তে এবং লিখতে খুবই ভাল লাগে । এইখানে তেমন গল্প গুলোই পোস্ট হবে । প্রত্যেক পর্বে আসবে নতুন নতুন গল্প । ছোট ছোট ভালবাসার গল্প । যখনই লিখবো তখনই পোস্ট করা হবে ! ছোট ছোট গল্প...