নাম বদল

1.2K 41 1
                                    

ফোনটা আরেকবার বেজে উঠতেই মিমির চোখ সেদিকে চলে গেল, তার পরপরই আবার আমার দিকে তাকালো । চোখে স্পষ্টই কৌতুহল । ব্যাপারটা এরকম না যে ফোন বাজছে বলে তার আগ্রহ জন্মেছে । আমার দিকে তাকিয়ে বলল

-কি ব্যাপার সেই কখন থেকে দেখছি ফোন আসছে কিন্তু আপনি ধরছেন না । কারন কি মিস্টার ?

আমি ফোনটার স্ক্রিন মিমির দিকে তুলে ধরলাম । মিমির মুখে একটা হাসি দেখতে পেলাম । চোখে যে একটা কৌতুহল রয়েছে সেটা বুঝতে কষ্ট হল না । আসলে নামটাই এমন ছিল ।

গত মাসেই আমি অরিনের নামটা এডিট করে "প্রাক্তন প্রেমিকা" নামে সেভ করেছি । সেই অরিন বারবার ফোন করছে আজ কদিন থেকে !

মিমি বলল

-প্রাক্তন প্রেমিকা ?

-বলতে পারেন !

-বলা যাবে ? রহস্য কি ?

আমি একটু হাসলাম । তারপর বললাম

-রহস্যের কিছু নেই । মাস দুয়েক আগেও অরিন আমার প্রেমিকা ছিল ।

-তারপর ?

-তার আর কি পর বলুন ? সে এখন আমার প্রাক্তন প্রেমিকা হয়ে গেছে ।

-কারন তো নিশ্চয়ই ছিল, নাকি ?

-হুম ! তা তো ছিলই । আসলেই আমার গাড়ি ছিল না তো তাই !

-মানে !

মিমির কৌতুহল যেন আরও একটু বাড়লো । আমি বললাম

-আসলে অরিন যে নতুন বিয়ে ঠিক হয়েছিলো সেই ছেলেটার একটা গাড়ি ছিল । আমার ছিল না । সেই হিসাবে পাত্র হিসাবে আমি একটু পিছিয়ে পরেছিলাম । তাই আমাকে রেখে সে ঐ ছেলেকে বিয়ে করবে ঠিক করেছিলো । জানেন তো ভাল ছেলে পেলে মেয়ে বাবা মায়ের অতি বাধ্য সন্তান হয়ে যায় । বাপের অমতে অন্য কারো বিয়ে করার কথা চিন্তাও করতে পারে না !

মিমি বলল

-এরা আসলে খানিকটা লোভী টাইপের মেয়ে হয় । লেইম এক্সকিউজ দেখায় বাবা মায়ের অমতে যেতে পারবে না । প্রেম করার সময় মনে থাকে না !

আমি খানিকটা কৌতুল নিয়ে বললাম

-আপনি হলে কি করতেন ? মানে মনে করেন ছেলেটাও আপনাকে ভালবাসে আপনিও । কিন্তু ছেলেটার একটা ভাল চাকরি নেই । মোটামুটি মানের একটা চাকরি করে । তখন ?

ভালবাসার অনু-গল্প সমগ্রDonde viven las historias. Descúbrelo ahora