পর্ব ০৮

1.6K 53 4
                                    



তামিম বসে অাছে প্রায় অাধঘন্টা ধরে। এ বাড়িতে লোকজন অাছে বলে মনে হচ্ছেনা।নিস্তব্ধ নিশ্চুপ বাড়ি।

লাবণী বলে যিনি অাছেন, তিনি এসে একবার এক কাপ চা রেখে গেছেন। এবং অতি বিরক্তিকর কণ্ঠে বলে গিয়েছেন,
------অাগামী সাত তারিখ পর্যন্ত মাছের কোনো অর্ডার রাখা যাবে না। এরপরে হলে বসুন। ফিরোজ চাচা ঘুমোচ্ছেন;ন'টার অাগে পাবেন না।

জবাবে তামিম কিছু বলেনি।সকাল এগারোটায় তাঁর ফুড মিনিস্টারের সাথে চাঁদপুর যাবার কথা। দশটার মধ্যে গিয়ে রিপোর্ট করতে হবে। মিনিস্টারকে নিয়ে এমনিতেই অনেক রিস্ক অাছে। দুদিন অাগেও তিনি একটা ভুল বিবৃতি দিয়েছেন। এর মধ্যে যদি অাজকের প্রোগ্রামে কোনো......

তামিম অাবার ঘড়ি দেখলো।অাটটা বেজে পঁচিশ মিনিট।
কারো কোনো সাড়াশব্দ নেই। রান্নাঘর থেকে শুধু অাওয়াজ পাওয়া যাচ্ছে। বাকিরা কি ঘুমে?? নীরাও কি ঘুমোচ্ছে??
দুদিন অাগেই
যে বাড়ির তিন তিনটে জুস ভ্যান পুড়িয়ে দেয়া হয়েছে, সে বাড়ির পরিবেশ এত স্বাভাবিক কি করে??
তামিম কি এবার কাউকে ডাকবে???
মিসেস লাবণী অাবার এসেছেন, এবার ট্রে ভর্তি নাশতা।রুটি, ডিমভাজি, অালুভাজি!
লাবণী টি টেবিলে নাশতা রাখতে রাখতে বলল,
------অাপনি নাশতা করে নিন। অামি বরং অাপনার অর্ডার লিখে নিচ্ছি।বলুন ডেট বলুন...
লাবণী কোলের মধ্যে নোটপ্যাড নিয়ে পাশের সিঙ্গেল সোফাটায় বসলো। তামিম খুকখুক করে কেশে নিলো একটু।তামিম নিজের দিকে অারেকবার চোখ বুলালো।সে পড়ে এসেছে একটা ব্লাক শার্ট, ব্লাক প্যান্ট।সাথে অফ ইয়েলো অার মেরুন স্টেপের টাই।বাই এনি চান্স, তাঁকে কি মাছের পাইকারের মত লাগছে??
------কি হলো বলুন??? তামিম ইতস্তত গলায় বলল,
------অামি মিস নীরার সাথে মিট করতে এসেছি। তাঁকে কি একটু ডেকে দেওয়া যাবে???
লাবণী হেসে ফেললো,
------অাগে বলবেন তো... নীরা তো একটা ফটোশ্যূটে গেছে।সেই ভোরে উঠে। অাপনি তাঁকে ফোন করে অাসেননি কেনো??
তামিম ভ্রু কু্ঁচকালো। মিস নীরার সাথে দেখা করতে হলে, ফোন করে অাসতে হবে??? এত ব্যস্ততা নীরার??
------অাপনার কি নীরার সাথে জরুরি কোনো দরকার???
-----জি মানে?? মানে তিনি কখন ফিরবেন বলে গেছেন??
------বলল তো, অাটটার অাগেই ফিরবে, এসে অালুভাজা দিয়ে রুটি খাবে বলে গেলো।
-------ও.. অাচ্ছা।তাহলে অামি অারেকটু বসি। অপেক্ষা করি!
------অাচ্ছা বসুন, একা একা বসতে খারাপ লাগবে না তো? অামায় রান্না করতে হবে, বুয়া দশটার মাঝেই চলে যায়, বুঝলেন। এর জন্যই সব কাজ গুছিয়ে নিতে হয়!!
------না না, একা বসতে অামার কোনো সমস্যা নেই।
তামিম ভদ্রতার হাসি হাসবার চেষ্টা করলো।
------টিভি দেখবেন??
------জি না।
------অাচ্ছা, অামি বরং শফিককে পাঠিয়ে দিচ্ছি!!

হলিডেWhere stories live. Discover now