হলিডে
নাফিসা দরজায় দাঁড়িয়ে বলল,
------অাপনি কি ফ্রি অাছেন চাচা??? একটু কথা বলবো চাচা........সোবহান সাহেব শোয়া ছিলেন৷ তাৎক্ষনিক উঠে দাঁড়িয়ে পড়লেন।
সোবহান সাহেব কি বলবেন, তিনি এখন ঘুমোবেন? মেয়েটা কেনো এসেছে?? কি দরকারে??
নাফিসা অাবারো বলল,
------ভেতরে অাসবো চাচা??
সোবহান সাহেব তড়িঘড়ি করে বললেন
-------জি মা। হ্যাঁ মা, অবশ্যই অাসুন। একশবার ভেতরে অাসুন। অাপনারই তো বাড়ি।এই কথা বলে সোবহান সাহেব জিভ কাটলেন। বেশি বলে ফেলেছেন।
নাফিসা নিঃশব্দে ভেতরে এলো।
সোবহান সাহেব অাবার শ্বাসকষ্ট অনুভব করছেন। নীরা ইনহেলারটা যে কোথায় রেখেছে??
নাফিসা ভেতরে এসে বিছানার এক কোণে বসলো। সোবহান সাহেব দাঁড়িয়েই রইলেন।
------চাচা, অাপনি যদি এভাবে দাঁড়িয়ে থাকেন, অামি কিন্তু স্বাভাবিকভাবে কথা বলতে পারবো না। অামার অস্বস্তি হবে।সোবহান সাহেব বসলেন। বুকে মৃদু মৃদু ব্যাথা করছে তাঁর। নাফিসা মেয়েটা তাঁকে থ্রেট করতে অাসেনি তো??
নাফিসা খুব নরম গলায় বলল,
-------চাচা অাপনি নাকি অামায় চলে যেতে বলেছেন??
সোবহান সাহেব বসা থেকে দাঁড়িয়ে পড়লেন অাবার।
-------চাচা অামার একজন বন্ধু অামায় দাওয়াত করেছে, তাঁর দাওয়াতে অাসাটা কি অামার অন্যায়??অাপনি কেনো অামাকে তাড়িয়ে দিতে চাইছেন??সোবহান সাহেব ঘাবড়ানো গলায় বললেন,
-------মা, গো অামার ছেলেটার মাথা খারাপ। সে কি বলতে কি বলে দিয়েছে অাপনাকে। অামরা দরিদ্র মানুষ মা, অাপনার কিভাবে যত্ন করি?? অাপনার এখানে থাকার সেবা যত্নই তো দিতে পারতেছি না মা। অামার ছেলের ব্রেনের ঠিক নাই..৷ সেই জন্য অামি বলছিলাম, অাপনার যদি অসুবিধা হয়।নাফিসা অন্য দিকে মুখ ঘুরিয়ে নিলো।
মানুষ তাঁকে কেনো এত ভয় পায়??কেনো স্বাভাবিক ভাবে নিতে পারেনা.?
-------চাচা, অাপনি বারবার অামার বন্ধুকে নিয়ে রুড কথা বলছেন। ইট হার্টস মি! অাপনি অামায় তাড়িয়ে দিতেই সেবাযত্মের দোহাই দিচ্ছেন, অাই নো।
নাফিসা কণ্ঠ ভারী হয়ে এসেছে।
সোবহান সাহেব বিছানায় বসলেন। মেয়েটা কি তাঁর কথায় সত্যিই কষ্ট পেয়েছে?? তাঁর এভাবে বলা অাসলেই ঠিক হয়নি।
YOU ARE READING
হলিডে
Romanceনীরা সামনে এগিয়ে গেলো। একজন স্যুট টাই পরিহিত ভদ্রলোক উহ্ অাহ্ করছেন! তাঁর হাত কেঁটে গেছে। গলগল করে রক্ত পড়ছে।রক্তে নীল স্যূটের বেশিরভাগই মাখামাখি।মেঝেতে পরে অাছে কিছু এলোমেলো কাগজপত্র। বেশিরভাগেই রক্ত! কিন্তু লোকটা কাটা হাত নিয়ে অাহাম্মকের মত ফাইল ঘ...