পর্ব ৩৭

1.9K 62 6
                                    

হলিডে

তামিম অাসছে অাজ। সেলিনা মহাঅায়োজন করে ছেলেকে রিসিভ করতে এসেছেন।  তামিম অবশ্য বারবার করে বলেছে, 
--------এসে কোনো লাভ নেই মা। প্রথমে অামাদের অফিসের গাড়ি করে ব্যুরোতে যেতে হবে। সেখানে ছোটো সেমিনারের পর, বাসায়। 
সেলিনা ছেলের কথা শুনেননি। তিনি গাড়ি, ব্যন্ডপার্টি,  মালা সব কিছু নিয়ে এসেছেন।
সবথেকে বড় কথা সারপ্রাইজ হিসেবে নীরাকেও নিয়ে এসেছেন।
হাজার হোক ছেলে তাঁকে নীরার মত বৌমা উপহার দিয়েছে।নীরা অবশ্য অাপাদমস্তক বোরকা পরে বসে আছে।  
এয়ারপোর্টে নেমে তামিম রাগারাগির চূড়ান্ত করলো।।সেলিনা তাঁতেও রাগ করলেন না। 
ছেলেটা
দেখাক না একটু রাগ!বিয়ের কথা শোনবার পর তিনিও তো ছেলেকে কম কথা শোনান নি!
নীরাকে দেখেই তামিম অারো ক্ষেপে গেলো। 
-------এই মহাবিশিষ্ট হিরোইনকে কে এনেছে??  কে??অামি বললাম না,  বৌ মরে গেছে অামার??

রিতু গম্ভীরমুখে বলল,
--------শোন ভাইয়া, অামাদের একদম ধমকা ধমকি করবিনা। অামরা কেউ অানিনি তোর বৌকে।  তোর বৌ ধেই ধেই করে চলে এলো। অামরা বারবার করে বললাম , এসো না,  এসো না। সে বলে কিনা, অামার স্বামী অধিকার কই??

তামিম এরপর আর একটা কথাও বলেনি।
সেমিনার শেষে,  অফিসে কিছুক্ষণ তামিম সোফায়ই শুয়ে ছিলো। বাড়ি ফিরতে একদম ইচ্ছে করছিলো না। এত চ্যালেঞ্জিং কেনো লাগছে লাইফটা?? সে তো কাউকে ভালোবাসতে চায় নি?? নীরা হুট করে কেনো তাঁর জীবনে এলো। কেনো নীরার বিলবোর্ডের ছবির দিকে তাঁকালে তার ভেতর হু হু করে। এত ইনসিকিউরড কেনো লাগে তাঁর?? তবে কি সে তুখোড় মানসিকতা ধারণ করে না। ব্যাকলেস, স্লিভলেস এই মেন্টালিটি ধারণ করা সে ও কি একটা পুরুষ শুধু?? তাঁর মাঝে ও কি নীরাকে বেঁধে ফেলার বোধ কাজ করছে??  না না, তা কেনো?? সে ভালোবাসে বলেই বুঝি অসহায়।  নীরার জীবনে কেউ অাসবার ভয়?? সে তো অাসবার হলে সাধারণ নীরার জীবনে ও অাসতে পারে?? এত কেনো কষ্ট হয়???  কি দরকার ছিলো ভালোবাসার??  একা তো সে বেশ ছিলো??? ভালো ছিল?? অাচ্ছা,  সেও কি টিপিক্যাল লাভার, বা টিপিকাল হাজবেন্ড হয়ে গেছে?? তা কেনো হবে?? সেরকম চিপ সে কখনোই হতে পারে না। শুধু একটা ব্যাপারই, অার তা হলো, নীরা একটা পজিটিভ ফিলিং ও দেখায়নি কখনো তাঁকে। এর মানে কি?? নীরা তামিমের মত কাউকে জীবনে চায়নি??? দুর্নিবারের মত কাউকে?? কিংবা তাঁর থেকেও বেস্ট??  নাকি নীরার অন্য কারোর জন্য অপেক্ষা?? তামিম  কি বিয়ে নামক দায়বদ্ধতা দিয়ে অাটকে ফেলেছে তাঁকে??? সত্যিই?কেনো সে কখনোই তৃষ্ণার্ত হয়ে তাঁকায়নি, তামিমের দিকে???  ঋণবদ্ধ মনে করছে কি নিজেকে??

হলিডেWhere stories live. Discover now