পর্ব ১৭

1.7K 53 3
                                    




-------অাচ্ছা, ভাইয়া এক্ষুণি কেনো বিয়ে করছিস বলতো?? অামার পরীক্ষার পর করতে পারতি।

-------অামার তিনি রাগে ভিক্ষা করা শুরু করে দিয়েছে। এই মাত্র ভিক্ষা করলো। প্রথম ভিক্ষা পেলো ১০০টাকা ... 
-------একবারেই ১০০টাকা?? বলিস কি.....
-------হুঁ... তুই মায়ের কাছে এসেছিস?? জিজ্ঞেস করনা মাকে...

সেলিনা টবের গাছের মাটি নিরিয়ে দিচ্ছেন।
রিতু ফোন বাড়িয়ে দিয়ে বলল,
------কথা বলো মা, ভাইয়ার জরুরি কথা অাছে.... তোমার ডিসিশন দরকার।
-------দেখছিস না কাজ করছি ; হাতে মাটি। কি বলছে??
-------ভাইয়া যদি এখনি বিয়ে করে ফেলে তুমি কি বেশি রাগ করবে???
------রিতু ফাজলামো বন্ধ। কি কথা, ঠিক করে বল....
------এটাই কথা মা। ভাইয়া এখনি একটা ভিখিরীনি কে বিয়ে করতে যাচ্ছে। খুবই ভালো মানের ভিখিরি। সে একবারেই ১০০টাকা ভিক্ষা পায়।
ঢাকা শহরে এরকম রেয়ার ভিক্ষুক অার পাবে না।
-------হ্যালো রিতু, রিতু মা কি বলছেরে??? ...

------- মা কিছু বলছে না ভাইয়া। হাঁ করে অাছে।তুই বরং বিয়ে করে ফ্যাল। মা নিশ্চয় ভালো ভিক্ষা পাচ্ছে,  এমন বৌকে নিয়ে রাগ করবে না...
তামিম ফোন রেখে দিলো।
নীরাকে ডাকা দরকার।  চলে যাচ্ছে  সে.....
তামিম এগিয়ে গিয়ে সামনে দাঁড়ালো।
------মিস নীরা, অাপনি কি এখন চলে যাবেন??
------হুঁ।  ভিক্ষা করবো বললাম না, ভিক্ষা করতে যাচ্ছি। 
-------অামিও অাপনার সাথেই অাসছি, ভিখিরি নীরাকে বিয়ে করবো, সিদ্ধান্ত ফাইনাল।

নীরা দ্রুত হাটতে লাগলো। মি. তামিম নিশ্চয় নীরাকে একটা ফলস পজিশানে ফেলতে চাচ্ছেন। নীরা একদমই তা হতে দেবে না। একদমই না। সে খুব স্মার্টলি সব ট্যাকল করবে।
-------অাপনি বিয়ের জন্য রেডী তো মিস নীরা?? অামরা এখনি বিয়ে করবো কিন্তু।
নীরা অবজ্ঞা সূচক হাসলো।

তামিম ব্যস্ত হয়ে হারুনকে ফোন করলো।

-------হ্যালো  হারুন সাহেব, চারজন সাক্ষী লাগবে অামার।  এখনই ম্যানেজ করতে পারবেন??
-------জি স্যার, জি মানে??সাক্ষী কেনো??
------অামি বিয়ে করবো হারুন সাহেব। অাপনি সাক্ষী নিয়ে কলাবাগান কাজী অফিসে অাসুন।
-------স্যার, অাপনি বিয়ে মানে স্যার.. কাকে বিয়ে করছেন??
-------মিস নীরাকে বিয়ে করবো।এখনি; অাপনিই তো বললেন, মিস নীরার পড়াশোনা কম। অাদর্শ বৌ হবে..... সেজন্য ভাবলাম বিয়ে করে ফেলি।
হারুন লম্বা লম্বা শ্বাস ফেলতে লাগলো। তাঁর এক পরামর্শে স্যার সরাসরি বিয়ে পর্যন্ত চলে গেলেন?? এও কি সম্ভব?/
-------অামি তো স্যার... অাসলে এমনি... স্যার....
-----অাপনি সাক্ষী নিয়ে অাসুন তো.....
------স্যার ধানমন্ডি থানার অসি সাহেব সাথে অাছেন অামার, উনাকে নিয়ে অাসি??? অসি মানুষ, সাক্ষী দিলে বিয়ে মজবুত হবে স্যার!

হলিডেWhere stories live. Discover now