পর্ব ০৭

1.7K 56 0
                                    



দরজায় দাঁড়িয়ে নীরা হাসিমুখে বলল,
------রেডী হয়েছো ভাইয়া??
শফিক মাথা নাড়লো।
------এদিকে অাসো ভাইয়া, জুতোর বেল্টটা অামি অাটকে দিচ্ছি। শফিক বিছানায় বসে পা বাড়িয়ে দিলো।
-------এইসব ডাক্তার ফাক্তার দেখিয়ে কোনো লাভ হবে না, বুঝলি নীরা??অামার অসুখটা এভাবে সারবে না। মাঝখান থেকে কতগুলো টাকা নষ্ট...
----- তাহলে কিভাবে সারবে??
------পড়াশোনাটা শুরু করতে পারলেই দেখবি....

নীরা নিশ্চুপ থাকলো।
------ডাক্তার দেখাবো না নীরা!!
-----ডাক্তার দেখাতে ইচ্ছে না করলে দেখাবেনা। তবে রেডী হয়েছো যখন, চলো ঘুরে অাসি। তোমার মেডিকেল কলেজ ঘুরে অাসি!
শফিকের চোখ অানন্দে চকচক করে উঠলো। সে ড্রয়ার খুলে এপ্রোনটা হাতে নিতে নিতে বলল,
------চল, তোর সাথে টাকা অাছে তো?? বন্ধুদের সাথে দেখা হলে খাওয়াতে হবে....
নীরা শফিকের দিক থেকে চোখ সরিয়ে অন্যদিকে তাঁকালো। তাঁর চোখ ভিজে এসেছে....শফিক অসুস্থ হবার পর থেকে ও'র সব বন্ধুরা ও'কে এভয়েড করেছে। এমন অনেক বার ঘটেছে, শফিক তাঁর কোনো কোনো বন্ধুর সাথে দেখা করতে গিয়ে ঘন্টার পর ঘন্টা বসে থেকে দেখা না করেই ফিরে এসেছে। জেলে থাকা অবস্থায় একটা কেউ দেখা করতে যায়নি, একমাত্র রনি ভাই ছাড়া!
অাচ্ছা, সবার রেপুটেশন হারাবার এত ভয় কেনো?? এই পৃথিবীতে কি রেপুটেশনের দাম সম্পর্কের চেয়ে বেশি?? নীরার কাছে যদি পৃথিবীর সিস্টেম বদলাবার কোনো যন্ত্র থাকতো, তাহলে প্রথম যে সিস্টেমটা সে বদলাতো, তা হলো মানুষের এই স্বার্থপরতার সিস্টেম। সেলফিশনেস জিনিসটা সে লক করে দিতো.....
-------কিরে, কথা বলছিস না যে???টাকা নেই???
------যথেষ্ট টাকা অাছে ভাইয়া।শরবতের ব্যবসা। পানি বেঁচে টাকা। তাও ফ্রি পানি। ঢাকা ইউনিভার্সিটির পানি......

শফিক নীরার কাছাকাছি এসে দাঁড়ালো। নীরার মুখটা দু-হাতে তুলে ধরে বলল,
------অামি যদি পড়াশুনায় থাকতাম, এই কাজটা তুই কখনোই করতে পারতিনা।
নীরা হাসার চেষ্টা করলো।

-------এই কাজটাতে কিন্তু একটুও কষ্ট নেই ; তুমি যতটা ইনসাল্টিং ভাবছো ততটা কিন্তু নয় ভাইয়া। অামি বেশ ভালো অাছি, ইনজয় করছি কাজটা!
-------অামাকে বুঝাতে অাসবি না নীরা, অাই হ্যাভ এ স্ট্রং সেন্স, একচুয়েলি বেটার সেন্স দেন ইউ! ডোন্ট ফরগেট, অাই অলওয়েজ ক্যারি দ্যা নরমাল ইমোশান, বাট নট মেন্টালি ফিট....
কাজটা যে তুই মোটেও ভালোবেসে করছিস না, অাই ক্যান সেন্স ইট, অাই ক্যান ফিল ইট..

হলিডেWhere stories live. Discover now