পর্ব ১৮

1.5K 58 1
                                    




নীরা বাড়ি এসেই দেখলো, লাবণী শাড়ির অাঁচল কোমড়ে গু্ঁজে ঘরের এমাথা ও মাথা হাটছে। রান্নাঘরে কে?? ওহ.. মা রান্না করছে।
বাবা কখন এলো??
নীরাকে দেখেই যেনো লাবণী চিৎকার করে উঠলো।
-------খবর জানো নীরা?? রনি শয়তানের খবর জানো??? সে কি করেছে??
নীরা লাবণীর কথার কোনো জবাব না দিয়ে সোফায় শুয়ে পড়লো । 
------শয়তানটা এতদিন কেঁদে কেটে বলল, তাঁর কেউ নেই। এখন দ্যাঁখো, কোথা থোকে তাঁর এক ধনী ফুফু হাজির হয়েছে। সেই ফুফু বাবা-মাকে গ্রাম থেকে ধরিয়ে এনেছে। তাদের উদ্দেশ্য রনির সাথে অামার বিয়ে দেয়া।
একবার চিন্তা করে দেখো,  অামার জুনিয়র  ছেলে। ক্লাসমেটের বড় ভাইয়ের বৌকে বিয়ে করতে চলে এসেছে.....
------রনি তোমার কতবছরের জুনিয়র ভাবী??
------এক বছরের..
--------অভিষেক বচ্চন, ঐশ্বরিয়া রাইয়ের তিনবছরের ছোট। জুনিয়র বিয়ে করা কোনো সমস্যাই না। মাঝে মাঝে যখন কথা শুনবে না, ধরে চড়-থাপ্পড় দিতে পারবে।
-------বলছো কি নীরা?? জুনিয়র বলে অামি তাঁকে বিয়ে করে ফেলবো?? বিয়ে করে চড় থাপ্পড় দিবো?? 
-------হুঁ, তাই করা উচিত! জুনিয়র স্বামী মানে সুখী সংসার!!

-------তুমি এমনভাবে বিয়ের কথা বলছো যেনো, বিয়ে পানিভাতের মত সোজা।বিয়ে কি অত সহজ ব্যাপার নাকি??
নীরা শোয়া থেকে উঠে বসলো।
-------ভাবী, বিয়ে পানিভাতের চেয়েও সোজা।
-------মানে কি??

-------মানে হলো, তুমি দেখবে তুমি ঘুমিয়ে অাছো, তারপর যখন তোমার ঘুম ভাঙবে, দেখবে একটা পাগড়ী পড়া বর অার একদল পুলিশ বন্দুক নিয়ে তোমায় ঘিরে অাছে। তারপর পুলিশের লোকের দিকে তাঁকিয়ে কবুল বলে তুমি পেপার সাইন করে নিবে। ব্যস, বিয়ে হয়ে গেলো।তারপর তুমি দৌড়াতে দৌড়াতে বাড়ি চলে অাসবে।

লাবণী নীরার দিকে কিছুক্ষণ অবাক হয়ে তাকিয়ে রইলো। তারপর অত্যন্ত বিরক্ত হয়ে বলল,
------সিনেমা সিনেমা করে তুমি জীবন নিয়ে সিনেমায় এড করে দিয়েছো। যত্তসব ফাজলামো তোমার!

------ভাবী, তুমি রনি ভাইকে বিয়ে করলে বরং অামাদের সবারই ভালো হবে। বেচারা অামাদের ও খেয়াল রাখবে।
দেখা যাবে, উনি অামাদের সাথেই এ বাড়িতে থাকছেন, বাবা-মাকে দেখছেন।
অন্তত অামাদের ভালোর জন্য হলেও তোমার রনি ভাইকে বিয়ে করা উচিত।

হলিডেWhere stories live. Discover now