নীরা ঘর অন্ধকার করে বসে অাছে। তাও এই সন্ধেবেলায়?? লাবণী বাতিটা জ্বালিয়ে নীরার পাশে এসে বসলো।
------একটু নিচে অাসবে নীরা??বাবা- মা চলে যাবার অাগে কিছু বলতে চান।
নীরা জবাব দিলো না। বসা থেকেই একটা অাড়মোড়ার মত করলো।
------তোমার কি শরীর খারাপ নীরা?/ জ্বর??
লাবণী হাত বাড়িয়ে নীরার কপাল ছুঁয়ে দেখলো।
-------জ্বর তো নয়, তাহলে??
------বাবা-মা, কি রেডী হয়ে গেছেন ভাবী??
-----হুঁ। অাধঘন্টার মধ্যে বেরুবেন।
নীরা উঠে দাঁড়ালো। অালনা থেকে ওড়না নিয়ে গায়ে জড়াতে জড়াতে বলল,
------চলো।
লাবণী তাও বসে রইলো!
------কি হলো?? চলো.... ভাবী...
-------কিছু হয়েছে নীরা?? মুখটা মলিন লাগছে, কোনো ঝামেলা??? বলো অামাকে..
নীরা হাসবার চেষ্টা করলো।
-------তুমি যে এই এত ঝামেলার সংসারে থাকছো, তোমার কি তাঁতে মন ভরছে না?? তাও তোমার অারো ঝামেলার কথা শুনতে মন চায়???
------হ্যাঁ চায়... বলো কি হয়েছে??? তুমি কি কোনো বিপদে পড়েছো???নীরা লাবণীর মুখোমুখি এসে বসলো।
-------যেই লোক গুলো অামাদের ভ্যান জ্বালিয়েছিলো, সেই দলেরই কিছু লোক অামায় থ্রেট করছে। তাঁদের ধারণা তাঁদের লোক যখন কাউকে মার্ডার করতে চেয়েছিলো, অার অামি তাঁদের লোকেদের দেখেছি। দু-জনকে নাকি এরেস্ট ও করা হয়েছে! অামাকে কন্টিনিউয়াস থ্রেট করছে অামি যাতে গিয়ে সাসপেক্টদের শনাক্ত করে না দিই!
--------কাকে মার্ডার করার চেষ্টা করছিলো???
-------মি.তামিম। তিনি একজন এনএসঅাই র অফিসার।তিনি নাকি তাঁদের অনেক খবর জানেন!!-------ওহো, অামাদের বাসায় যিনি এসেছিলেন তোমায় খুঁজতে, তিনি??
------হুঁ। তিনি হয়তো কিছু অান্দাজ করে এসেছিলেন।
--------তুমি কি সত্যিই কাউকে দেখেছো??
------মোটেও না। অামি যখন মি. তামিমকে দেখি, তখন তিনি একা এবং অাহত। সেরকম দেখেই অামি তাঁকে হাসপাতালে নিয়ে যাই।অামার মনে হয় কি জানো, সেদিন যে মি. তামিম একা ছিলেন সেটা জেনেই ওরা এটাকটা করেছিলো। অামি তাৎক্ষণিক যাওয়ায় সুবিধা করতে পারেনি।
-------ব্যাপারটা মি. তামিমকে বলেছো???
------উনার সাথে যোগাযোগ করা কি ঠিক হবে?? যদি ভাবে শেল্টার চাচ্ছি??! সাহায্য চাওয়ার মত তো কিছু নেইও, তাই বলিনি।
-------তাহলে এখন কি করবে??
------ ঠিক করেছি, ওই শয়তানদের সাথে সরাসরি দেখা করবো। বলবো যে, অামি কাউকে দেখিনি এবং কিচ্ছু বলবোনা। এবং মোস্ট ইম্পর্টেন্ট থিং, মি. তামিমকে অামি চিনিই না ভালো করে..
-------তোমার যদি কোনো বিপদ হয়??
------হলে হবে, বিপদের মাঝেই তো বসবাস।বিপদই তো মোর জনম সঙ্গী।
YOU ARE READING
হলিডে
Romanceনীরা সামনে এগিয়ে গেলো। একজন স্যুট টাই পরিহিত ভদ্রলোক উহ্ অাহ্ করছেন! তাঁর হাত কেঁটে গেছে। গলগল করে রক্ত পড়ছে।রক্তে নীল স্যূটের বেশিরভাগই মাখামাখি।মেঝেতে পরে অাছে কিছু এলোমেলো কাগজপত্র। বেশিরভাগেই রক্ত! কিন্তু লোকটা কাটা হাত নিয়ে অাহাম্মকের মত ফাইল ঘ...