পর্ব-১৮

327 13 1
                                    

ঝুমুরের ঘরে গিয়ে দেখি ঝুমুর গিটার নিয়ে বসে আছে।আমি জিজ্ঞাসা করলাম, "বসে আছিস কেন? বাজাচ্ছিস না কেন?"
ও গিটার রেখে বলল, "নাহ্!ভালো লাগছে না।"
আমি ওর পাশে বসে বললাম, "তোর বাবা মার মধ্যে সবকিছু ঠিক আছে তো?"
ঝুমুর বলল, "তোমার মনে হচ্ছে যে সব ঠিক নেই?"
আমি বললাম, "তা মনে হচ্ছে সত্যি।"
ঝুমুর গিটার আবার হাতে নিল।তারপর বলল, "মমের জন্মদিন ছিল কিছুদিন আগে।মম ড্যাডের জন্য রির্টান গিফটও কিনে রেখেছিল... কিন্তু তোমার গুণধর মহা ব্যস্ত ছেলে মমের জন্মদিনের কথা একদম ভুলে গিয়েছিল।সেই থেকে মম আর ড্যাডের মধ্যে কথা বন্ধ।"
আমি বললাম, "হাসান আনিকাকে বোঝাতে চেষ্টা করে নি?"
ঝুমুর বলল, "চেষ্টা করেছে... কিন্তু মম ড্যাডের সাথে এরপর থেকে কোনো কথাই বলেনি।"
আমি বললাম, "তুই ওদের এক করার কোনো চেষ্টা করিস নি?"
ঝুমুর বলল, "আমি আর কি করব?একা কিছু করা যায় নাকি? তবে যদি তুমি আমার সাথে থাকো তাহলে কিছু করা যেতে পারে।"
আমি বললাম, "তুই কি করার কথা ভাবছিস?"
ঝুমুর বলল, "আমরা মম ড্যাডকে এক করার জন্য বাড়িতে বেশ একটা রোমান্টিক পরিবেশ তৈরি করব।দুজনকেই গ্রান্ড ভাবে রেডি করে চোখ বেধে পিয়ানোর কাছে নিয়ে যাব।আর সামনে দেয়ালে প্রজেক্টরে মম আর ড্যাডের বিয়ের ছবি সহ আরো সব রোমান্টিক ছবি দেখানো হবে।ব্যাকগ্রাউন্ড মিউজিক তো চলবেই।আর সবশেষে ছাদে ক্যান্ডেললাইট ডিনারের ব্যবস্থা থাকবে।"
আমি বললাম, "সবই তো বুঝলাম।কিন্তু এখানে আমি কি করব?"
ঝুমুর মিষ্টি করে হেসে বলল, "রান্না! ওটা তো আর আমি পারব না।ওটা তো তোমাকেই করতে হবে।"
আমি ওর কান টেনে বললাম, "তাই বুঝি... বাকি সব তুই একাই পারবি?"
ঝুমুর আমার হাত সরিয়ে বলল, "আরে না! মানে বাকি কাজে তোমার সাহায্য লাগবে তবে রান্নাটা তোমাকে একাই করতে হবে।"
আমি ওর কান ছেড়ে বললাম, "ঠিক আছে।তুই সব রেডি করতে থাক।আমাকে দরকার হলে বলিস।"
ও আমাকে জরিয়ে ধরে বলল, "Hope for the best grandma."

প্রিয়Where stories live. Discover now