ভোরের দিকে দরজা খোলার শব্দ পেলাম।তৃষা নিজের রুমে যাচ্ছে দেখে আর ফেরালাম না।ভাবলাম সকালেই কথা বলা যাবে।
সকালে উঠে মনে হলো যেন একটু বেশি বেলা হয়ে গেছে।তাড়াতাড়ি ঘর থেকে বের হতে হতে ভাবলাম তৃষা নিশ্চয়ই অফিসে চলে গিয়েছে।কিন্তু বের হয়েই দেখি তৃষা টিভিতে একটা কার্টুনের চ্যানেল দিয়ে বসে আছে।আমাকে দেখে শুধু একটু হাসলো ও।আমি কিছু না বলে ফ্রেশ হয়ে ওর কাছে গেলাম।
আমি সোফায় বসতেই ও বলল, "এক কাপ চা"।আমি তাড়াতাড়ি চা আনার জন্য উঠতে গেলাম।
আমাকে উঠতে দেখেই ও বলল,"অনেক ভালো একটা ছবি।দেখেছো?"
আমি কিছু না বলে পেপার হাতে নিলাম।খুব জানতে ইচ্ছে করছিল যে কাল কি হয়েছিল বা ও যে কথা বলা শুরু করেছিল তা শেষ করবে কিনা?
কিন্তু কিছুই জিজ্ঞেস করতে সাহস পাচ্ছিলাম না।কিছুক্ষণ এভাবেই চুপচাপ কাটলো।তারপর হঠাৎ করেই তৃষা বলল, চলো বুড়ি, কাল যা বলছিলাম সেটা শেষ করা যাক।-তো ও আমাকে ইনভাইট করতেই আমি রাজি হয়ে যাই।আমাকে ও খুব সরাসরি নিজের পছন্দের কথা বলে।আর হঠাৎ করেই প্রোপোজ করে বসে।আমার তখন ওকে না করার কোনো শক্তি বা সাহস ছিল না।আমাদের মধ্যে অনেক কথা হতো,আমরা একে অপরকে খুব ভালো বুঝতাম।ও কখনো আমাকে কোনো কিছুর জন্য জোর করে নি।তবে ওর যে দোষে আমরা আলাদা হয়েছি সেটা ছিল ও এমন একটা সময়ে আমাকে ছেড়ে দিতে চেয়েছিল যখন ওকে আমার সবচেয়ে বেশি দরকার ছিল।
এতটুকু বলার পরই তৃষা উঠে দাঁড়াল আর বলল, "এ কথা এখানেই শেষ।আমি জানি তোমার আরো কিছু জানতে চাওয়ার আছে কিন্তু তা তুমি এখন জানতে পারবে না।"
আমি এদিক ওদিক মাথা নাড়তেই তৃষা নিজের ঘরে গিয়ে দরজা বন্ধ করল।