#অভিসারক_ও_অভিসারিণী
লেখা #AbiarMaria#৪
পাভেলদের বাসায় বেল এই নিয়ে দুবার বাজালো ফারহা। ওর সমস্ত রাগ গিয়ে পড়ছে পাভেলের উপর। ছেলেটার এত সময় লাগবে কেন দরজা খুলতে?!কেন লাগবে?
দরজা খোলার সাথে সাথে ফারহা গালি দিতে গিয়েও গালি গিলে নিল। সামনে পাভেলের মা দাঁড়িয়ে আছেন। ফারহাকে দেখে হাসমুখে বললেন,
"কিরে মা! কত দিন পর আসলি! ভেতরে আয়, ভেতরে আয়"
তারপর দরজা লাগাতে লাগাতে বললেন,
"মুখ চোখের এই অবস্থা কেন? কি হইছে তোর? মারামারি করে আসছিস?"
ফারহা অবাক।
"সত্যিই আন্টি! কি করে বুঝলে?"
"তোকে সেই হাপ্প্যান্ট পরা অবস্থা থেকে চিনি। মারামারি করলে তোর অবস্থা এমন হয়, ঠিক আমাদের হুলোর মত!"
"হুলোর কথা আর বলো না! তোমাদের ঐ অসভ্য হুলো কি করেছে শুনবে? আমি দাঁড়িয়ে ছিলাম নিচে, ওমা, কখন যেন এসে আমার জুতার পাশে মুততে শুরু করলো! আরে হারামজাদা, তুই কি মুতার আর যায়গা পাস না? আমার জুতার পাশের মাটিটায়ই তোর নজর পড়ল?!"
"তোর আর ল্যাঙ্গুয়েজ চেঞ্জ হবে না ফারহা!"ফারহা ঘাড় ঘুরিয়ে তাকায়, পাভেল ঘর থেকে গেঞ্জি পরতে পরতে বেরিয়ে আসছে। ফারহা ওকে দেখে হিজাব আলগা করতে করতে বলল,
"এতক্ষণে ঘর থেকে বের হচ্ছিস? আমি সেই কখন আসলাম!"
"কখন মানে? মাত্রই তো ঢুকলি!"
"দুই মিনিট, মানে একশ বিশ সেকেন্ড তোর কাছে কম মনে হয়?"
"শোন, তুই মোটেও একশ বিশ সেকেন্ড আগে আসিস নি। বেশি হলে সেটা নব্বই সেকেন্ড হবে, কিন্তু একশ বিশ না। তবে তোর কথা শুনে মনে হচ্ছে, খুব সময়ের দাম দিতে শিখছিস, টাইম সেন্স গ্রো করছে। চাকরি করে এই উন্নতি তো অন্তত আমাদের দেখার সৌভাগ্য হলো!"
"রাখ তোর চাকরি! লাত্থি মেরে ফেলে আসছি চাকরি। মাই ফুট!"
জোরে ফ্লোরে পা দাবলো ফারহা। পাভেল মায়ের দিকে তাকিয়ে মুখ বাঁকা করে ইশারা করে বলল, এটা শেষ! পাভেলের মা ফারহার হাতে হাত রাখলেন।
"হ্যাঁ রে, তুই এমন করলে কিছু করতে পারবি জীবনে? কত টেলেন্ট তোর, কত বুদ্ধি। অথচ এই মাথাটা দোকানের তাওয়ার মত গরম হয়ে থাকে দেখে কোথাও থাকতে পারতেছিস না!"
"দেখো আন্টি, একদম না বুঝে বলবা না। আমি আমার দোষে মোটেও চাকরি ছাড়ি নাই। এক কুত্তার বাচ্চা আমার গায়ে হাত দিছে, সেইটা সাপোর্ট দিসে আরেক কুত্তার বাচ্চা। চারপাশে তাকায় দেখি সব কুত্তার বাচ্চা! আমি কি কুত্তার বাচ্চা নাকি যে কুত্তার বাচ্চাদের সাথে চাকরি করমু?!"
YOU ARE READING
অভিসারক ও অভিসারিণী
Romanceফারহার জীবন থেমে যায়নি। জামান চলে গেছে, জামানের কাছ থেকে সে সরে এসেছে। কিন্তু সে কি আদৌ পেরেছে সরে আসতে? তাহলে কে তার অভিসারক? ফারহার বিয়ে হলো কার সাথে? কিভাবে? ফারহা এখন কি করছে? তারপর? ফারহার গল্পের শেষ অংশটুকু নিয়ে আবারও হাজির হলাম। অভিসারিণীর অ...