শনিবার ডিনারের পর একটা বেডে শুয়ে আছে তিনজন । মাঝখানে সমৃদ্ধি , দুইপাশে ঋতজা আর নিশা ওর গায়ের ওপরে পা তুলে আছে ।
তিনজনে হিহি খিখি করতে করতে গল্প করছিল । হঠাৎ সমৃদ্ধি বলে "তোমরা দুজনে আমাকে পিচকে দিলে । বাপরে ... কি ভারী তোমাদের দুজনের ঠ্যাং... "
নিশা নিজের কনুইয়ের ওপরে ভোর দিয়ে আপার বডিটাকে সামান্য তুলে পাটা আরো ভালো করে সমৃদ্ধির গায়ের ওপর তুলে বলে "আমাদের পা গুলো SGর পুরো বডির থেকেও ভারী ? "
সমৃদ্ধি অবাক হয়ে বলে "মানে ? "
নিশা সমুর থুতনি ধরে বলে "মানেটা হলো সমুরানী ... SG যখন তোমাকে পাশবালিশের মত আষ্টেপৃষ্টে জড়িয়ে ধরে শুয়ে থাকে তখন তোমার ভারী লাগে না ? "
ঋতজা ফিক করে হেসে ফেলে । সমৃদ্ধি লজ্জা পেয়ে উঠে বসে বলে "ইস কি যা তা বলছ নিশা দি । "
- "আহাগো মেয়ে লজ্জা পেয়েছে । আচ্ছা শোননা , রিমি তো বাড়ি গিয়েছে , রুমে শুধু আমরা তিনজন । চল আমরা একটা গেম খেলি । "
সমু সরু চোখে তাকিয়ে বলে "কী গেম ? "
নিশা বলে "How dare us.. "
রিতা অবাক হয়ে বলে "How dare you,how dare he , how dare she শুনেছি । এটা আবার কী how dare us.. "
নিশা দুই হাত তুলে বলে "এটা একটা নতুন গেম ,নামটা আমার দেওয়া । এই গেমে শুধু dare নিতে হবে। আর অনেক খাতরা খাতরা ডেয়ার দেওয়া হবে। "
সমৃদ্ধি বলে "আর যদি না করি তো ? "
- "তাহলে তাকে তার সবচেয়ে অপছন্দের খাবারটা টানা এক সপ্তাহ ধরে প্রতিদিন একবাটি করে খেতে হবে । "
সমৃদ্ধি জিভ বের করে বলে "ইয়াক , এর চেয়ে তো আমি ডেয়ার করে নেবো । "
নিশা উৎসাহিত হয়ে বলে "চল তাহলে খেলি । "তিনজনে তিনদিকে বসে আছে । বোতল ঘোরানো হয় । প্রথমেই পরে নিশার দিকে ।
সমৃদ্ধি একটু ভাবার পরে বলে "তুমি .... শুভমদা মানে তোমার এক্সকে ফোন করে বিয়ের প্রপোজাল দাও । "
নিশা কপালে চাপড় মেরে বলে "আর কোনো ডেয়ার পেলি না ... "
রিত বলে "সমু , হেব্বি ডেয়ার দিয়েছিস । "
নিশা বেচারি নিজের এক্সকে ফোন করে ।
দুবার রিং হতে না হতেই ওপার থেকে শুভম ফোন ধরে । নিশা ক্ষেপে গিয়ে বলে "খেয়ে দেয়ে কাজ নেই তোর ? ফোন ধরলি কেনো তুই ? "
শুভম অবাক হয়ে বলে "ফোন করলি তো তুই .. তুই ফোন করতে পেরেছিস আমি ধরলেই দোষ ? কেমন আছিস বল ? "
-"তোর সঙ্গে আমার অত গল্প করার সময় নেই । একটা কথা ছিল ... "
- "কী কথা ? "
-"বিয়ে করবি আমাকে ? "
শুভম অবাক কোনো কথা বলছে না । সমু আর রীত একেওপরের দিকে তাকিয়ে বলে "কি হলো , ছেলেটা কিছু বলছে না কেনো ? "
একটু পরে শুভম বলে "এটা আমি কি শুনছি ? তুই আমার কাছে ফিরে আসতে চাইছিস ? "
নিশা বলে "মোটেও ফিরে আসতে চাইছি না । বিয়ে করবি কিনা জিজ্ঞেস করছি । "
শুভম বলে "আমি কিছু বুঝলাম না ।"
নিশা এবার বলে "তোকে কিছু বুঝতেও হবে না রাখ । "
এই বলে শুভমকে কনফিউশনে ফেলে দিয়ে নিশা ফোন কেটে দেয়। রিত বলে "বেচারা এবার একসপ্তাহ ধরে এটাই ভাববে নিশা আসলে বলতে কি চাইছিল । "
এই বলে ওরা তিনজন হেসে ওঠে ।
এবার ঋতজার টার্ন । নিশা একটু ভাবুক হয়ে বলে "তোকে দিয়ে কি করানো যায় । "
- "ভালো কিছু দিস ভাই । "
নিশা অনেক ভাবার পরে বলে , তোর ডেয়ারটা ডিউ থাক । ওটা কাল ক্যাম্পাসে হবে ।
ঋতজা জানে নিশা কিছু ভয়ংকর ডেয়ার দেবে । তাই বলে "কাল নয় । আজকেই হবে । আমি আজকেই করবো । "
-"আজকে করতে চাইলে কিন্তু মেট্রনকে গিয়ে বলে আসতে হবে , আমি তোমার ছেলেকে বিয়ে করব । করবি ? যাবি বলতে ? "
ঋতজা দুদিকে মাথা নেড়ে বলে "না..."
- "তাহলে চুপ থাক , কাল ভালো ডেয়ার পাবি । "
ঋতজা রাজি হয়ে যায় । বলে "বেশ , তাহলে । এবার সমু । "
সমৃদ্ধিতো জনেই , নিশা ওকে টার্গেট করতেই এই ভয়ানক গেম । কিন্তু কিছু করারও নেই , সাতদিন ধরে মুলো খাবার থেকে যা করতে দেবে করে নেবো । এটাই ভাবে সমৃদ্ধি ।
নিশা দুই হাত ঘষে বলে "Well সমুরানী । ফোন ওঠাও দিয়ে SG কে কল করো । "
সমৃদ্ধি চোখ বড় বড় করে বলে "wait what... প্রান কেনো ? "
- "ফোন করে বল , প্রাণ.... I am pregnant... আর সিরিয়াস acting করবি । "
সমৃদ্ধি দুদিকে মাথা নেড়ে বলে "নো ওয়ে... এটা possible না... । "
ঋতজা বলে "করতে হবে । পনেরো মিনিট সিরিয়াস acting করার পর তুই সত্যিটা বলে দিতে পারিস । "
সমৃদ্ধি ঠোঁট উল্টে বলে "ছেলেটা সারাদিন কাজে ব্যস্ত ছিল । এখন হয়তো একটু শুয়েছে , এই প্রাঙ্কটা করা কি ঠিক হবে ? "
নিশা সমুর গাল টিপে দিয়ে বলে "ওলে বাবালে... আমাদের বাচ্চাটা কত বড় হয়ে গিয়েছে । এখন বরের কথা ভাবছে। প্রাঙ্ক করার পর একটু আদর করে দিস । তাহলে দেখব সব রাগ ছু । তবে হ্যাঁ আদরটাও কিন্তু ফোন লাউড দিয়েই করতে হবে। "
সমৃদ্ধি বিদ্রোহ করে বলে "সেটা কেনো ? আমার তো একটাই ডেয়ার হবে না হবে না। "
নিশা বলে "তোর সেকেন্ড রাউন্ডের ডেয়ারটাও এখনই দিয়ে দিলাম । নেক্সট রাউন্ডে তোকে আর কোনো ডেয়ার দেওয়া হবে না । "
সমৃদ্ধি মুখ ফুলিয়ে বলে "তোমরা কিন্তু এটা ঠিক করলে না । "
ঋতজা আর নিশা দাঁত বের করে হাসছে ।
সমৃদ্ধি ফোন নিয়ে স্পন্দনের নম্বর ডায়াল করে ।