Melting point

477 38 23
                                    

ঘুম ভাঙ্গতেই স্পন্দন মাথাটা অন্যদিকে ঘুরিয়ে শুয়ে দেয়ালের দিকে তাকিয়ে গত রাতের কথা মনে করে । বিড়বিড় করে বলে "এটা কেনো করলে ঋদি...why ? "
রাজ ঘরে এসে বলে "তুই উঠে পড়েছিস ? আধঘন্টা পরে আমি বেরোব হ্যাঁ । ডুপ্লিকেট চাবিটা এখানে রাখলাম তুই যখন বেরোবি তালা দিয়ে চাবিটা সঙ্গে নিয়ে যাস । আমার কাছে একটা চাবি আছে । "
স্পন্দন অবাক হয়ে বলে "কোথায় বেরোবি তুই ? "
"বাড়িতে একটা কুরিয়ার করার আছে একটা তাই যাবো । "
"ঠিক আছে , আমরা তবে এক সঙ্গেই বেরিয়ে যাবো । আমি এখানে একা একা কি বা করবো । "
রান্নাঘর থেকে খুটখাট আওয়াজ আসছে শুনে স্পন্দন বলে "কিচেনে কে ? "
"কে আবার ? মেনোকা  দিদি  ... "
"আচ্ছা । ঠিক আছে , তুই খাওয়া দাওয়া করে নে , এক সঙ্গে বেরোব । ততক্ষণে আমি ফ্রেশ হয়ে আসি । "
স্পন্দন ফ্রেশ হতে যায় ।

বাথরুম থেকে বেরিয়ে এসে টেবিলের ওপরে একটা ঢেকে রাখা প্লেট আর  পাশে জুসের গ্লাস দেখে বেশ অবাক হয়। ঢাকনাটা তুলে দেখে দুটো স্যান্ডউইচ রাখা আর টমেটো কেচ আপ দিয়ে বড় বড় করে SORRY লেখা ।
স্পন্দনের সন্দেহ হয় ।
"রাজ... রাজ...." করে ডাকতে ডাকতে ঘর থেকে বেরোতে যাবে তখনই দরজা আটকে দাঁড়ায় সমৃদ্ধি । দরজায় একপাশে  ঠেস দিয়ে বেঁকিয়ে দাঁড়িয়ে বলে "রাজদা বেরিয়ে গিয়েছে । অনেক মুখ ফুলিয়ে রেখেছ , এবার খাবারটা খেয়ে নিয়ে পেটটা ভরিয়ে নাও । "
স্পন্দনের ইচ্ছে করে সমৃদ্ধি কখন এসেছে সেটা জিজ্ঞেস করতে । কিন্তু সবার ওপর অভিমান সত্য । তাই মুখ গোমরা করে চুপ করে থাকে । ওর নড়ে ওঠা ঠোঁট দেখে সমৃদ্ধি মুচকি হেসে বলে "1 ঘণ্টা আগে এসেছি  , র‍্যাপিডো করে এসেছি , আসতে কোনো অসুবিধে হয়নি , হোস্টেল থেকে খেয়ে তারপরে বেরিয়েছি।  তোমার মনের সব প্রশ্নের উত্তর দিয়ে দিলাম । এবার যাও গিয়ে খেয়ে নাও তারপরে আমার সঙ্গে ঝগড়া কোরো  । "
স্পন্দন অন্যদিকে তাকিয়ে বলে "এখানে সময় নষ্ট না করে হোস্টেল ফিরে গিয়ে পড়াশোনা করো । "
সমৃদ্ধি বলে "পড়তে বসবো নাকি তোমার কোলে উঠে বসবো সেটাই তো বুঝতে পারি না । "
তারপরে স্পন্দনের শার্টের বোতাম কাছে হাত রেখে বলে "প্লিজ প্রাণ , এবার মত ক্ষমা করে দাও তোমার ঋদিকে ... প্লিজ..."
স্পন্দন নিজের গায়ের ওপর থেকে সমৃদ্ধির হাতটা সরিয়ে দিয়ে বলে "বিরক্ত  কোরো না ... "
এই বলে গিয়ে খাটে বসে পরে । সমৃদ্ধি গিয়ে ওকে পেছন থেকে জড়িয়ে ধরে বলে "আমি তোমাকে বিরক্ত করছি ? এটা তুমি বলতে পারলে ? "
স্পন্দন চুপ করে থাকে । সমৃদ্ধি ওর গলা ধরে ঝুলতে ঝুলতে বলে "আমি ভুল করেছি আমি মানছি তো । তাই বলে এতবড় শাস্তি তো আমি ডিজার্ভ করি না বলো । ওই কিউটি... প্লিজ ক্ষমা করে দাও । প্লিজ প্লিজ প্লিজ .. "
এই বলে সমৃদ্ধি স্পন্দনের কানে , কানের নিচে গলার অংশে এলোপাথারি চুমু খেতে থাকে ।
স্পন্দন গাঙ্গুলির শরীরে কাঁটা দিতে শুরু করেছে , প্রেমিকের শক্ত হয়ে আসা হাতের মুঠো দেখে সমৃদ্ধির ঠোঁটে হাসি খেলে যায় । স্পন্দনকে পেছন থেকেই জরিয়ে ধরে স্
ডানঘাড়ে মুখ গুঁজে বলে " I know your melting point baby.... "
নিজের গলা থেকে সমৃদ্ধির হাতটা ছড়িয়ে দিয়ে স্পন্দন গম্ভীর কণ্ঠে বলে "You should have known my boiling point too.... "
স্পন্দন উঠে চলে যায় । সমৃদ্ধি ওর যাওয়ার দিকে ফ্যালফ্যাল করে তাকিয়ে থাকে । স্পন্দনযে অনেকটাই আঘাত পেয়েছে সেটা ও বুঝতে পারছে ।

প্রেমিক Where stories live. Discover now