পর্ব ৮

478 19 0
                                    

একদিন দুপুরে আইলান ঘরে ঢুকে দেখল ফাহমিদা আলিজার দুহাত ধরে হাউমাউ করে কাঁদছে আর বলছে, "আমি তোর কাছে জোড়হাত করি তুই এমন করিস না | আমি বাঁচবোনা তাহলে | চোখের সামনে ওর এতো কষ্ট আমি দেখতে পারবোনা |"
আইলান দৌড়ে এসে মাকে ধরে উত্তেজিত হয়ে বলল, "মা ! কি করছো কি তুমি ! কয়েকদিন আগে এমন অসুখ থেকে উঠেছ আর এখনই শুরু করেছো দুশ্চিন্তা ? কোন কান্নাকাটি না | তুমি শান্ত থাক |"
সে আলিজার দিকে চেয়ে বেশ রেগে বলল, "তুই কি বলেছিস ?"
আলিজা অনুভতিহীন কণ্ঠে বলল, "কিছুই বলিনি | শুধু শুনেছি |"
"আচ্ছা এসব কথা কি এখন না হলেই নয় ? কেন এত হাইপার হচ্ছিস তুই ? এসব ভাবা এখন বাদ দে | আগে মা সুস্থ হোক |"

আলিজা সামনে থেকে চলে গেল |

আইলান বাইরে চলে গেলে ফাহমিদা আবার মেয়ের কাছে গেলেন, তার হাতটা নিয়ে নিজের মাথায় রেখে বললেন, "আমায় কথা দে তুই যে এমন করবি না | বল আমাকে | মাগো ছোট ভাইবোন তো নেই বুঝবিনা কি কষ্ট হয় ওদের কষ্ট দেখলে ! ছেলেপেলের মত লেলেপেলে বড় করেছি | কেমনে এমন কাজ আমি করি | তুই বল তুই রাজি হবিনা বল মা আমায় ছুঁয়ে বল |"
আলিজা হাতটা সরিয়ে নিয়ে বলল, "আমায় কিছুই করতে হবে না | যা করার তোমারই করছো সব |" বলে একটা একটা করুন হাসি দিয়ে ছাদে চলে গেল |

"সোনামনি প্লিজ দ্যাখাউ না উনার পিকটা আবার !" সায়মার আদুরে আবদার |
"আবার ?" আইলানের আদরভরা প্রশ্রয়মেশানো প্রশ্ন |
"হুমম | প্লিজ জানুটা | দ্যাখাউ না |"
"ওক্কে বাবু ! আমার ফোনে আছে |"
সায়মা এদিক সেদিক দেখে বলল, "তোমার ফোন কোই ?"
"আমার জিনসের পকেটে দ্যাখো বাবু |"
মেঝে থেকে আইলানের জিন্সটা তুলে নিয়ে সায়মা সেটার পকেট থেকে আইলানের ফোনটা বের করে বলল, "সোনা তোমার কাসে কি তার নাম্বার আসে ?"
"হুমম আছে বাবু কেন ?"
"বলুম না |"
"কি ব্যাপার ? আমাকে আর ভালোলাগেনা নাকি বাবু ?" আইলান কৃত্রিম দুঃখের সাথে বলল |
সায়মা আইলানের গায়ের উপর প্রায় ঝাঁপিয়ে পড়ে জড়িয়ে ধরে বলল, "ইসসস ! কি যে বলো তুমি সোনা ! তুমি হইতেসো আমার জান ! বুজসো ! অনলি তুমি !!"

আইলান বান্ধবীর মিষ্টি দুষ্টুমিতে আহ্লাদে আট দুগুনে ষোল টুকরো হয়ে গেল !

মেঘের আলোয়Opowieści tętniące życiem. Odkryj je teraz