#27

37 6 0
                                    

সুবর্ণলতা
- মেহেরুন নেছা হিতৈষী

পর্ব ২৭

সুবর্ণার সবকিছু মনে পড়েছে জানার পর থেকেই এই বাড়িতে অদ্ভুত এক আনন্দের পরিবেশ তৈরি হয়েছে যা আগে ছিলো না। আগে কেমন যেন গুমোট একটা ভাব ছিলো পুরো বাড়ি জুড়ে। এক নিমিষেই সেই ভাবটা কেমন উধাও হয়ে গেছে। কাশফিয়া রহমান একদিকে যেমন ভীষণ খুশি মেয়েকে নিয়ে, অন্যদিকে একটু দুশ্চিন্তায়ও আছেন। কারণ স্বামী মারা যাওয়ার পর শোক সামলানোর জন্য বিশাল একটা সময় পেয়েছেন তিনি। কিন্তু বাবা চলে যাওয়ার শোক সামলানো তো দূরে থাক। শোক পালন করার সময়টুকুও পেয়ে পায়নি।
সুবর্ণার সবকিছু মনে পড়ে যাওয়ার পর কাশফিয়া রহমান আগের চেয়ে অনেকটা স্বস্তিতে আছেন। এখন আর মেয়েকে নিয়ে আগের মতন চিন্তা নেই। মেয়ের ক্ষতি হবার যে ভয়টা নিয়ে এই কবছর মেয়েকে প্রায় লুকিয়েই রেখেছলেন। সেই ভয়টা অনেকখানি কেটে গেছে।
কিন্তু সবকিছু মনে পড়ার পর থেকে সুবর্ণাই যেন কেমন একটা চুপ হয়ে গেছে।
সৌরভ এখনো সুবর্ণার বাবার মৃত্যুর ব্যাপারে সবকিছু জানে না। কিন্তু এইটুকু বুঝেছে, সুবর্ণার সবকিছু
মনে পড়ে যাওয়ার সাথে সাথে এমন কিছু ঘটনাও মনে পড়েছে যার জন্য সে একদমই প্রস্তুত ছিলো না। তাই সৌরভ সবসময় চেষ্টা করে যাচ্ছে যেন সুবর্ণা ভালো থাকে।

" আসবো?"
" হ্যাঁ এসো না সৌরভ। বাইরে কেনো। এসো বসো।"
" কেমন আছো বিউটিফুল লেডি? "
সুবির্ণা মিষ্টি করে হাসলো।
" ভালো। তুমি?"
" আমি আছি। কাজের প্রেশার অনেক বেড়ে গেছে। কাজের মাঝেই আছি। এইতো। তোমার কথা বলো। বাড়িতে থাকতে থাকতে বোর হচ্ছো না?"
" হ্যাঁ। তা তো হচ্ছি কিছুটা। "
" আচ্ছা তুমি আমাদের বাসার ছাদে গিয়েছো এই পর্যন্ত? আমার তো মনে হয় যাওনি।"
সুবর্ণা মাথা নিচু করে ফেললো। কারণ এটা সত্যি যে এখন পর্যন্ত এই বাসার ছাদটা তার দেখা হয়ে ওঠেনি।
" আচ্ছা চলো ছাদে যাই। যাওয়ার আগে গরম গরম ধোয়া ওঠা দুকাপ কফি করে নিতে হবে। তাহলেই হবে পারফেক্ট জোছনা বিলাস।"
" বাব্বাহ! বিলেতে থেকেও দেশের জোছনা বিলাসের প্রতি এত টান? জানতাম না তো।"
" ইয়েস বিউটিফুল লেডি। আই জাস্ট লাভ জোছনা বিলাস। এক মগ কফি, আর বারান্দা কিংবা ছাদের কোণায় দাঁড়িয়ে আকাশকুসুম ভাবনা। "
সুবর্ণা এবার শব্দ করে হাসলো।
" আচ্ছা আমাকে পাঁচ মিনিট সময় দাও। আমি দুকাপ কফি বানিয়ে তোমাকে ডাকছি।"
" ওকে ডিয়ার। জাস্ট ফাইভ মিনিট। "
" ওকে...."

সুবর্ণলতা [Completed✔️]Where stories live. Discover now