#অপরিণত_নিকাহনামা
লেখনীতে, #AbiarMaria#১২
ভালোবাসা বড় নির্লজ্জ বেহায়া অনুভূতি। তাই যে আসিফ আগে প্রিয়ন্তি সামান্য রাগ করলেও ভাব দেখিয়ে ফোন পিক করত না,সেই আসিফ এখন বারবার কল করছে আর ঘড়ির দিকে তাকাচ্ছে।প্রিয়ন্তির ফোন এখনো বন্ধ। আসিফের মা আসিফের সাথে রাগ রাগ থেকেছে সারাদিন,তবে তার বাবাকে কিংবা বোনকে কিছু বলেনি।আসিফ অবশ্য সেসব নিয়ে খুব একটা চিন্তিত নয়।অস্থিরতা তাকে গ্রাস করেছে। মেয়েটা এত অবুঝ কেন?অন্তত কথা তো বলবে,জানবে তো সত্যটা!তারপর নাহয় যা করার করুক।আসিফ বিরক্ত হয়ে ঘর থেকে বেরিয়ে পড়ে।পেছন থেকে ওর মা ডাক দেয়,
"খাবি না তুই?"
"না,খাবো না"
আসিফের মা ঠিক ঠিক বুঝতে পারছেন কেন ছেলে এমন বদলে গেল,তার অস্থিরতার কারণ কি।সবাইকে খাবার দিয়ে প্রিয়ন্তির আম্মুর নাম্বারে ডায়াল করেন।
"হেলো ভাবী?কেমন আছেন?"
"ভালো ভাবী"
"প্রিয়ন্তি কি করছে?"
"আর বলবেন না।কান্নাকাটি শেষ হয়েছে,এখন শুধু দরজা আটকে বসে আছে।খাবার দাবার সব ওর ঘরে দিয়ে আসতে হয়।তার উপর আপনার ছেলেটাও এখানে এসেছিল তো!"
"তাই নাকি?কখন?"
"বিকালে।তখনও মনে হয় ওদের মাঝে তর্কবিতর্ক হয়েছে।চিৎকার চেঁচামেচি শুনলাম"
"আজকালকার বাচ্চা ছেলেমেয়েদের দিয়ে আর কি হবে! তবে কি ভাবী,আমাকে বা আমার ছেলেটাকে ভুল বুঝবেন না।ও আসলে এমন না।বয়স কম,বুঝেনই তো।কলেজে উঠে হয়ত ঝোঁকের বশে মেয়েদের সাথে কথা বলেছে।বুঝতেই পারছেন ভাবী।আপনি একটু মেয়েকে বুঝান।দুই পরিবার এখন এক হওয়ার সিদ্ধান্ত নিয়েছি,এসব জিনিস ধরলে তো হবে না।তার উপর এটা ওর অতীত।বর্তমানে এমন কিছু করলে সেই শাস্তি আমি আর ওর বাবা নিজ হাতেই দিতাম।আপনি প্রিয়ন্তিকে একটু বুঝান।ছোট মানুষ তো,তাই হয়ত কষ্ট বেশি পাচ্ছে।আপনি মেয়েকে বুঝান,আমিও এদিকে ছেলেকে দেখছি"
"জ্বী ভাবী।ওরা ছোট বলেই হয়ত এরকম করছে।দেখি,মেয়েটা যদি একটু বোঝে!"দুইদিন এমন করে পার হয়ে গেল।আসিফ দুইদিনই প্রিয়ন্তির স্কুলের সামনে গিয়ে দাঁড়িয়ে ছিল,ওর দেখা পায়নি।তারপর বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত ধৈর্য সহকারে বাসার সামনে দাঁড়িয়ে ছিল।তখনও প্রিয়ন্তিকে একবারের জন্যও দেখেনি।মেয়েটা বেলকনিতেও আসে না।এত্ত রাগ?আসিফ কি করে ওর সাথে যোগাযোগ করবে,ভেবে পাচ্ছে না।সেদিন প্রিয়ন্তি যেভাবে ঘাড়ধাক্কা দিয়ে বাসা থেকে বের করে দিয়েছে,তাতে ঐ বাসায় পা রাখার সাহস নেই ওর। নিজের হবু শ্বশুরবাড়ি থেকে এভাবে অপমান হওয়াটা মোটেও সুখকর না।আসিফ মুখে গজিয়ে ওঠা খোঁচা খোঁচা দাড়ি চুল্কাতে চুল্কাতে ভাবে, আর কত?ভাই আর কত?
ESTÁS LEYENDO
অপরিণত নিকাহনামা (Complete)
Romanceআসিফের সামনে বিয়ে।বাবার চড় খাওয়ার পর বিয়েতে মানা করার আর কোন উপায়ও নেই।বাবাকে নানাভাবে চেষ্টা করেও এই বিয়ে থামানো যাচ্ছে না। কেন বিয়ে থামাতে হবে?বিয়ে তো আসিফের ছয় মাসের প্রেমিকা প্রিয়ন্তির সাথেই।তবে কেন আসিফ এই বিয়ে ভাঙার চেষ্টা করছে? কারণ প্রিয়ন্তি...