#অপরিণত_নিকাহনামা
লেখা- #AbiarMaria#৩০
পরীক্ষার হল থেকে বেরিয়ে প্রিয়ন্তি শায়লাকে নিয়ে ওদের ভবন থেকে বেরিয়ে একপাশে চাপিয়ে আনলো। মুখ খুলতে গিয়ে খেয়াল করল শায়লা কেঁদে দিবে দিবে অবস্থা।
"কি হলো তোর?পরীক্ষা ভাল হয়নি?"
"না! আমি জানিস ১৮ মার্ক ছেড়ে আসছি! এমসিকিউ তে কি করছি আমি জানি না!"
"মানে! প্রশ্ন তো সহজ ছিল!তোর আবার কি হল?!"
শায়লা কাঁদো কাঁদো হয়ে বলল,
"জুয়েলের সাথে ঝগড়া হয়েছে সারারাত!"
"জুয়েল?জুয়েল কে?"
"আল্লাহ! তুই ভুলে গেছিস? আমার বয়ফ্রেন্ড, আমার জান!"
প্রিয়ন্তি মনে মনে গালি দেয় জুয়েলকে। এই ছেলেটা হচ্ছে দুনিয়ার বেয়াদব। সারা বছর ভালো থাকলেও পরীক্ষা কিংবা গুরুত্বপূর্ণ দিনের আগে ঝগড়া করার মুড আসে; অসভ্য ইতরের মত গার্লফ্রেন্ড এর সাথে ঝগড়া করে। প্রিয়ন্তি মনে মনে জুয়েল নামের অদেখা বিরক্তিকর চরিত্রের মুণ্ডপাত করতে করতে বলল,
"পরীক্ষার ভালো খারাপের মাঝে যে তোর পাঁজী বয়ফ্রেন্ড ঢুকে যাবে, সেটা তো আমার মনে ছিল না! তাই খেয়াল করিনি। এখন কি সমস্যা তার?"শায়লা নাক ফুলিয়ে ফুলিয়ে সর্দি টানতে থাকে আর আগের রাতের কথাগুলো বলতে থাকে। প্রিয়ন্তি মাথায় হাত দিয়ে বসে থাকে। শায়লা যখনই জুয়েলের কথা বলে, তখন ওর মনে হয় ও প্রতিবার একই গল্প শুনছে। জুয়েল আজেবাজে ব্যবহার করে, সামান্য ব্যাপার নিয়ে তুলকালাম আগুন লাগিয়ে দিবে, আর শায়লা গোবেচারির মত ফ্যাচফ্যাচ করে কেঁদে কেঁদে ক্ষমা চাইবে। যদি ওকে প্রশ্ন করা হয়, এত সমস্যা থাকলে প্রেম করিস কেন? তখন উত্তর দিবে, আমি পারি না ওকে ছাড়া থাকতে! আমি মরে যাব! প্রিয়ন্তি একবার তো রাগ করে বলেই ফেলেছিল, মরে যা না ভাই! এরকম মানুষের সাথে বাঁচার চেয়ে মরেও শান্তি পাবি! আগে প্রিয়ন্তি এসব নিয়ে আকর্ষণ অনুভব করত। আসিফের সাথে আংটি বদলের পর থেকে ও বিশ্বাস করতে শুরু করেছে, প্রতিটা মেয়ের উচিত প্রেম না করে বিয়ে করে ফেলা। হয়ত দায়িত্ব বেড়ে যাবে এতে, কিন্তু অবৈধ সামাজিকভাবে অস্বীকৃত এবং ধর্ম বর্হিভূত একটা সম্পর্কের কি কোনো ভবিষ্যত আছে? চাইলেই ভেঙে যায়, চাইলেই একে অপরকে টর্চার করে অথচ বিচারের কেউ নেই, আর ধর্মের কথা বললে এতে তো অকল্যাণে পরিপূর্ণ। তবুও মানুষগুলো আবেগ নিয়ন্ত্রণ করতে পারে না, পারে না খারাপ থেকে বেরিয়ে আসতে। এই যেমন আসিফ বিয়ে না করে আংটি বদল করেই বসে আছে। প্রিয়ন্তি নিজেও বা কোথায় পারল বৈধ প্রেম করতে? তবুও সান্ত্বনা দেয় নিজেকে, অন্তত পরিবারের মুরুব্বিরা তো আছে ওদের সাথে। আজকালকার তথাকথিত প্রেমিক প্রেমিকাদের জন্য কে আছে?
CZYTASZ
অপরিণত নিকাহনামা (Complete)
Romansআসিফের সামনে বিয়ে।বাবার চড় খাওয়ার পর বিয়েতে মানা করার আর কোন উপায়ও নেই।বাবাকে নানাভাবে চেষ্টা করেও এই বিয়ে থামানো যাচ্ছে না। কেন বিয়ে থামাতে হবে?বিয়ে তো আসিফের ছয় মাসের প্রেমিকা প্রিয়ন্তির সাথেই।তবে কেন আসিফ এই বিয়ে ভাঙার চেষ্টা করছে? কারণ প্রিয়ন্তি...