#অপরিণত_নিকাহনামা
লেখা- #AbiarMaria#৩৭
দুই প্রেম পাখির সারারাতেও ঘুমুতে পারলো না। আসিফ কোনো মতে রাতের খাবার খেয়েই প্রিয়ন্তির ফোনে লাগাতার কল দিতে থাকলো। প্রিয়ন্তি তো আর অবসর না, রাতের খাবার বাড়তে মাকে সহায়তা করতে হয়, তারপর খেয়ে দেয়ে সব গুছিয়েও রাখতে হয়। আসিফ ফোন করে দুবার ওকে ব্যস্ত পেয়ে অস্থির হয়ে গেল। শুধু মনে হচ্ছে প্রিয়ন্তি কেন অবসর হচ্ছে না?
ওদিকে প্রিয়ন্তির অবসর হয়ে নিজের ঘরে আসতে আসতে রাত ১১টা বেজে গেল। আসিফকে ফোন দেয়ার সাথে সাথে ওপাশ থেকে ও বলতে শুরু করল,
"এতক্ষণ লাগলো ফ্রি হতে? আমি সেই কখন থেকে তোমার অপেক্ষায় সময় গুনছি! ঘড়ির কাঁটা আজকে মনে হচ্ছে যেন চলছেই না!"
"হুম! সাহেবের তো এমন মনে হবেই। আজকের রাত কিন্তু ফুরাবার নয়, তাই একটু অপেক্ষায় তা আরও মধুর হয়!"
"আর মধু। বউ এক বাসায়, আমি আরেক বাসায়। বউকে কাছে পেলেই না বুঝতাম মধু কেমন!"
"যা করেছ আজকে! আমি এখনো বিশ্বাস করতে পারছি না যে আমি তোমার বউ"
"আসব? এসে বিশ্বাস করিয়ে দেই?"
"না না, খবরদার! তুমি আসলে আমি শেষ"
"হুম, সত্যিই, আমার ভালোবাসায় তোমাকে শেষ করে দিব"
প্রিয়ন্তি লজ্জায় শুয়ে পড়ে বালিশে মুখ গুঁজে থাকলো। ওপাশ থেকে আসিফ বলে যাচ্ছে,
"আজকের রাতের মত মিস তোমাকে আগে কখনো করিনি। এত ভয়াবহ মিস কেউ কাউকে করতে পারে, সেটা বিয়ের আগে পর্যন্ত আমার জানা ছিল না। সত্যি বলছি, একটা শব্দ, কবুল আমাদের পুরো সম্পর্কটাকে বদলে দিল। এত দিন অনেক সংকোচ, অনেক ভয়, অনেক চিন্তা কাজ করত। আজ সব দেয়াল ভেঙে তুমি আমি এমন এক সীমানায় এসে দাঁড়িয়েছি, যেখানে আমাদের কোনো সীমা নেই।"
"ভুল বলেছ। এখনো একটা দেয়াল ভাঙেনি"
"কোনটা?"
"তোমার চাকরির দেয়াল। এখন যদি জানে উনারা, ঝামেলা হবে। আবার আমাদের মায়েরাও জানে না। শুধু মা কেন? আমাদের বাবা ছাড়া পরিবারের কোনো সদস্যই জানে না। পরিবার মানে তো চাচা-মামা, খালা-ফুপু, সবাই। আমার জানো খুব খারাপ লাগছিলো কবুল বলার সময়। আমার আত্মীয়, শুভাকাঙ্ক্ষী, কেউ নেই! কত স্বপ্ন দেখেছি, অথচ এখন বিবাহিত হয়েও ওদের সামনে অবিবাহিতার নাটক করতে হবে। কেমন যেন খারাপ লাগছে"
"এভাবে দেখছ কেন? তার চেয়ে ভাবো, আমরা লুকিয়ে লুকিয়ে প্রেম করছি। পুরো পৃথিবী জানে না আমরা প্রেম করছি, পুরো পৃথিবীর কাছ থেকে আমাদের ভালোবাসার জগতটা আলাদা। সেখানে তোমার আমার ছাড়া আর কারো বিচরণ নেই। কেউ কখনো এর মাঝে ঢুকেও যেতে পারবে না!"
"কিন্তু পুরো পৃথিবী তো বাঁধা ঠিকই দিবে। আজকের রাতটা তো তুমি আমি একত্রে থাকতাম। থাকতে পারলাম কই?"
"ইশ, বাবাকে বলে তোমাকে ম্যানেজ করার চেষ্টা করলেও পারতাম!"
"ম্যানেজ করবে কি করে? আম্মু তো আমাকে কোথাও থাকতে দেয় না"
"কেন, তোমার চাচী আছে না? বাবা মাকে বললেই তো হত যে তুমি উনার বাসায় আছ"
"আর আম্মু যখন চাচীকে কল দিত, তখন চাচী যে আকাশ থেকে পড়ত? তার সমাধান কি?"
"আহ! তুমি কি কোনো বান্ধবীর বাসাতেও থাকো না?"
"না। বাসাতে নিষেধ"
"আমি তোমার স্বামী। এখন আদেশ দিলে তুমি কিন্তু বাধ্য! আমি বললেই তোমাকে আমার কাছে আসতে হবে"
"ঘোড়ার ডিম। আম্মু তোমাকে দিবে ঝাড়ু দিয়ে"
"নিজের জামাইকে?"
"উনি কি জানে তুমি যে অলরেডি জামাই হয়ে গেছ?"
"হুহ। আচ্ছা, বউ, একটা গান শোনাও না? তোমার কন্ঠে গান শুনতে ইচ্ছা করছে খুব"
ŞİMDİ OKUDUĞUN
অপরিণত নিকাহনামা (Complete)
Romantizmআসিফের সামনে বিয়ে।বাবার চড় খাওয়ার পর বিয়েতে মানা করার আর কোন উপায়ও নেই।বাবাকে নানাভাবে চেষ্টা করেও এই বিয়ে থামানো যাচ্ছে না। কেন বিয়ে থামাতে হবে?বিয়ে তো আসিফের ছয় মাসের প্রেমিকা প্রিয়ন্তির সাথেই।তবে কেন আসিফ এই বিয়ে ভাঙার চেষ্টা করছে? কারণ প্রিয়ন্তি...