৮ম পর্ব

693 69 3
                                    


নিঝুমের আজ কাঁথার ভেতর থেকে বের হতে একটুও ইচ্ছে হচ্ছে না। খুব আলসেমি করতে ইচ্ছে হচ্ছে। আজ ক্লাসে যেতেও ইচ্ছে হচ্ছেনা। একদম কাঁথামুড়ি দিয়ে শুয়ে থাকতে মন চাচ্ছে। শুয়ে শুয়ে চোখ বন্ধ করে একা একাই নানা কিছু নিয়ে ভাবতে ভালো লাগছে। মনে মনে ছোট্ট একটা ঘর, তাতে অল্প কিছু আসবাব,
এলোমেলো হাওয়ায় উড়তে থাকা পর্দা, পাখির কিচির মিচির ডাক সবকিছু নিঝুমকে কেমন নেশাগ্রস্থ করে দিচ্ছিল। ঘরকন্যা করার শখটা আসলে মেয়েদের জন্মজাত। সেজন্য নিজের সংসার না পাওয়া পর্যন্ত পুতুলের সংসারটাকেই নিজের মনে করে খেলে বোধহয় মেয়েরা।

পাশ ফিরে শোয় নিঝুম।

হি হি...ওর নিজের সংসার! একটা কাপড়ও তো ভালো করে ধুতে পারেনা ও এখনও।  আসলে আম্মু ঠিকই ভাবে, ওকে দিয়ে সংসার হবে তো? না কি আস্ত একটা সঙ সেজে বসে থাকবে নিঝুম।

অরণ্যর কথাগুলো নিঝুমকে যেন স্বপ্নের দেশে হাতছানি দিয়ে ডাকছে। কি ভীষন লোভী হয়ে গেছে নিঝুম এই অল্প কদিনেই। অরণ্যর স্বপ্নগুলো আস্তে আস্তে ওকেও পেয়ে বসছে। সকালে, রাতে একটা করে উইশ যেন ওর পাওনা এখন প্রতিদিন... ফোনের ওপাশ থেকে।

" উফফ "

জোরে বুক ভরে শ্বাস নেয় নিঝুম। অরণ্যকে মনে করলেই এই এক সমস্যা হচ্ছে এখন, উত্তাল হয়ে উঠে ওর অনুভূতির রাজ্য।

"এই আপু, মা নাস্তা খেতে ডাকছে," আশু জোরে জোরে দরজা ধাক্কায় আর চিৎকার করে।

"আস্তে দরজা ভাঙ্গিস না, আসছি আমি।"

কাঁথাটা শেষ পর্যন্ত মাথা থেকে সরাতেই হলো নিঝুমকে। উঠেই ফোনটা চেক করলো। কিন্তু সর্বনাশ... এগারটা ম্যাসেজ হোয়াটসঅ্যাপে।

"গুড মর্নিং...."

"জান কি করো?"

"ঝুম? "

"বউ উত্তর দাওনা কেন?"

"ঝুম তুমি কি এখনও ঘুমাচ্ছ?"

"রুমঝুম ঝুমঝুম... "

"ঝুম এত কেন ঘুমাচ্ছ... এখন তো অলরেডি ছয়টা বাজে।"

"আমার সারারাত ঘুমই হলোনা আর তুমি কি সুন্দর ঘুমাচ্ছ। কখন উঠবা লেজি বোন? "

লুকোচুরি Donde viven las historias. Descúbrelo ahora