মুখ শক্ত করে প্রেসক্রিপশন দেখে ওষুধ বের করল অয়ন।
অয়নের কাজে এবার সত্যি সত্যি অবাক হলো নিঝুম। একেত কোলে করে ঘরে নিয়ে এল তারপর আবার ওষুধ! এতো আদর যত্ন সইবে তো ওর কপালে?
কিন্তু তার পরপরই মনে হলো শব্দটা কোনমতেই আদর হতে পারেনা, বড়োজোর মানবিক আচরন হতে পারে। যতোটা সম্ভব নির্লিপ্ত স্বরে তাই জানতে চাইল,"কিসের ওষুধ এগুলো? "
"গ্যাসের ওষুধটা চিনি বাকিগুলো জানিনা। আমিতো আর সবজান্তা নই যে সব জেনে বসে থাকবো," বিরক্ত স্বরে জবাব দিল অয়ন। ওর কুঞ্চিত ভ্রু যুগল নিঝুমকে আর কথা না বাড়ানোর তাগিদ দিল। কিন্তু নিঝুম তখনও একমনে অয়নকে দেখছে।
অয়নের ভ্রুদুটো কুঁচকে আছে, দুই চোয়াল একটা আরেকটার উপর চেপে বসেছে, এই ভঙ্গিতে অবিকল অরণ্য মনে হচ্ছে অয়নকে। নিজের অজান্তেই লোভীর মতো ওদিকে তাকিয়ে রইল নিঝুম। আর কয়টা বছর ওর সাথে বাঁচলে কী এমন ক্ষতি হতো অরণ্যর... বুকটা বিষন্ন এক ব্যাথায় চিন চিন করতে লাগল ওর।
অয়নের সাথে বাড়তি কোন কথায় গেল না নিঝুম। অয়ন নিশ্চই ওর উপর এখন চরম বিরক্ত হয়ে আছে... আর ওর জন্য এখন সেটাই স্বাভাবিক। অন্যের দায় জোর করে ওর ঘাড়ে চাপানো হয়েছে, অয়নেরই বা কী দোষ এতে? যতই জমজ ভাই হোক না কেন আসলে তো সে স্বতন্ত্র এক স্বত্বা। তাছাড়া নিঝুমও আর সেধে অপমানিত হতে চায় না। শুধু বাচ্চাটার জন্যই ওর এতদূর আসা। নিঝুমের এখন একটাই ইচ্ছা সেটা হলো ও যদি কোন কারনে বেঁচে নাও থাকে তবুও অয়ন যেন ওর বাচ্চার দায়িত্ব নেয়। অহনা ব্যাপারটা কিভাবে নিবে জানে না নিঝুম কিন্তু ওর অনুরোধ হয়তো ফেলতে পারবেনা অয়ন। হাজার হোক বাচ্চাটা নিঝুমের সাথে সাথে অরণ্যরও... এই মায়াটা ছুড়ে দেয়া সহজ না।
"এখন থেকে সাতদিন একদম ফুল রেস্টে থাকতে হবে। এখন ক্ষতি হয়নি মানে এই নয় যে আর কোন ক্ষতি হবে না। ডাক্তার অতিরিক্ত নড়াচড়া করতে একদম মানা করেছে তোমাকে। আর এই অবস্থায় জার্নি করা হয়েছে বলে আমাকে অনেক কিছু শুনতে হলো যা তোমার শাশুড়ির প্রাপ্য ছিল। যা হোক জার্কিংয়ে বেবির অনেক ক্ষতি হতে পারত। এখন যা ঘটে গেছে তা ঘটে গেছে... কিন্তু আশা করি এই মূহুর্ত থেকে তুমি অনেক বেশি সতর্ক থাকবে। তুমি ওর মা, ওর জন্য কোনটা সবচেয়ে ভাল সেটা বোধহয় তোমার চাইতে বেশি কেউ জানেনা।"
YOU ARE READING
লুকোচুরি
Romanceবাংলা রোমান্টিক থ্রিলার। ভালবাসা বলে কয়ে আসেনা তার জলজ্যান্ত প্রমান নিঝুম নামের মেয়েটি। ভার্সিটি পড়ুয়া হাসিখুশি মেয়েটা হুট করেই প্রেমে পড়ে যায় অচেনা একটি মানুষের। আর তারপরই জন্ম নেয় কিছু অনাকাঙ্ক্ষিত মুহূর্তের, যার ফলশ্রুতিতে অদ্ভুত সব ঘটনা ঘটতে থাক...