২৫

543 25 5
                                    

"এটা আমার জন্য অয়ন! "

অয়ন মিষ্টি করে হাসল শুধু, কিছু বলল না।

"ওয়াও.... ইটস বিউটিফুল," অহনা হাতের হ্যান্ডব্যাগটা ঘুরিয়ে ফিরিয়ে দেখল।" পার্পেল ইজ মাই ফেভারিট কালার। ইউ নো মম এর লাস্ট বার্থডে তে আমি ঠিক এরকম কালারের একটা ড্রেস নিয়েছিলাম। ওটার সাথে এটা একদম পারফেক্ট। "

"তোমার সত্যি পছন্দ হয়েছে তো?"

"অফকোর্স, তুমি আমার জন্য গিফট কিনেছ আর আমার পছন্দ হবে না, হাউ কুড ইউ বিলিভ দ্যাট। " অহনার কথায় অয়ন বাচ্চদের মতো খুশি হয়ে গেল।

ব্যাগটা অয়নের খুব পছন্দ হয়েছে। কাল ভাইয়ার বিয়ের কেনাকাটা করছিল ও আর আম্মু, হঠাৎ করেই এই ব্যাগটা নজরে আসে ওর। সবচেয়ে মজার কথা হলো আম্মু এটা প্রথমে ঝুমঝুমির জন্য নিতে চেয়েছিল। কিন্তু পরে গোল্ডনের একটা দেখল... ওটা নাকি ঝুমঝুমির শাড়ির সাথে যায়, তাই আম্মু এটা আর নেয়নি। সুযোগ বুঝে অয়নও আর দেরি করেনি, চট করে পাশে দাঁড়ান সেলস ম্যানের হাতে দিয়ে বলেছে... একদম র‍্যাপিং করে দিতে, আর ওটার বিলটাও যেন আলাদা হয়।

"অনা ভাইয়ার বিয়েতে আমার গেস্ট হিসেবে তোমাকে কিন্তু আসতে হবে এবার, আর লুকোচুরি খেলতে পারছিনা। আম্মু থেকে শুরু করে ভাইয়া পর্যন্ত আমাকে জেরা করা শুরু করে দিয়েছে। আর চুপ থাকতে পারছিনা। আমি চাই আম্মু- আব্বু তোমাকে সামনা সামনি দেখুক, শুধু ভাইয়া না, আমার চয়েজটাও দেখুক। "

"আমি চেষ্টা করব অয়ন। আচ্ছা তোমার ভাবি কি খুব সুন্দরী? না মানে তুমি যেভাবে বলছো তাতে তো তোমার আম্মু ওকে খুব পছন্দ করেন মনে হচ্ছে, তাই বললাম।"

"সরি শুধু আম্মু না, আমাদের বাসার সবাই আসলে ঝুমঝুমি ভক্ত। সি ইজ সো বিউটিফুল এন্ড লাভলি পারসন। ঝুমঝুমির সবচেয়ে বড়ো গুন হচ্ছে সে যখন তখন বিনা নোটিশে লাল টুকটুকে টমেটো হয়ে যেতে পারে। সো তুমি তাকে সসের অলটারনেট হিসেবে খাবারে ইউস করতে পারো," অয়ন হো হো করে হেসে ফেলল।

"ঝুমঝুমি? এটা তোমার ভাবির নাম! ওর বয়স কত?"

"না না সেরকম কিছু না। ওর আসল নাম হচ্ছে নিঝুম। ভাইয়া ছোট করে ঝুম ডাকে। তো আমার আবার সেই নামে ডাকা নিষেধ, ওই নামের উপর আমার ভাই আবার রেজিষ্ট্রি করে অধিকার নিয়ে নিয়েছে কিনা... তাই বিকল্প হিসেবে আমি এই নামটা নিয়েছি। আসলে বয়সে ও তোমার চেয়েও ছোট, মাস্টার্স কমপ্লিট করেনি এখনো। ভাবি ডাকা যায় কিন্তু ওতে কেমন যেন একটা ফর্মালিটি মেনটেইন করে ডাকছি বলে মনে হয়। আসলে আমার কাছে অস্বস্তি লাগে কিন্তু তাই বলে তুমি আবার ঝুমঝুমি কে ওই নামে ডেকো না। ঝুমঝুমি কিছু মনে না করলেও, আম্মু একদমই সহ্য করবে না। তুমি প্লিজ ঝুমঝুমিকে ভাবীই বলো, কেমন?" অয়ন একটু থামল। "অনা আমি চাইনা আম্মুর মনে কোনভাবেই তোমার জন্য কোন বিরূপ ধারনা জন্মাক। আমি চাই আম্মু ঝুমঝুমিকে যেমন পছন্দ করে তোমাকেও ঠিক ততটুকু পছন্দ করুক। "

লুকোচুরি Where stories live. Discover now