২৭

565 29 1
                                    

"তুমি কি আমার উপর রাগ করেছ?"

নিঝুমের কথায় অরণ্য গভীর এক চিন্তার রাজ্য থেকে ছিটকে বেড়িয়ে এল। এতক্ষণ ও যেন একাই এক নিস্তব্ধ মহাদেশে ঘুরে বেরাচ্ছিল।

নিঝুমের প্রশ্নে অবাক হলো অরণ্য, ওর মন খারাপ... এরকম কেন মনে হলো নিঝুমের?

"না তো, হঠাৎ এমন কেন মনে হলো তোমার?"

"তুমি কেমন মন খারাপ করে বসে আছো।
আই অ্যাম সরি... আসলে তুমি তো ওষুধ পর্যন্ত এনে দিয়েছিল, আমিই ভুল করে খাইনি সব দোষ আমার।"

গাড়িটা বেশ জোরের সাথে একটা ঝাঁকুনি দিয়ে থেমে গেল।

"তারমানে, তুমি ওটা খাওনি!" অরণ্যর গলার স্বর এমনি বিস্ময় মাখানো যে, নিঝুম ভয়ে এতটুকু হয়ে গেল।

"আমি...ভুলে গিয়েছিলাম, পরে মনে হলে খেয়েছিলাম কিন্তু ততক্ষণে বাহাত্তর ঘন্টা পার হয়ে গিয়েছিল," নিচু স্বরে কথাটা শেষ করল নিঝুম।

"ঝুম তুমি এত দায়িত্ব জ্ঞানহীন কি করে হতে পারো ? আমি ডক্টরের কাছে শুনে জিনিসটা নিয়ে গেলাম আর তুমি জাস্ট ভুলে গেলে?"

"সরি, আমার মাথা থেকে বের হয়ে গিয়েছিল পুরো ব্যাপারটা। কুয়াকাটা যাওয়ার আনন্দে সব গুবলেট হয়ে গিয়েছিল," নিঝুম, অরণ্যর দিকে ভয়ে তাকাতে পারলনা। অরণ্যর চেহারা বলে দিচ্ছে নিঝুম খুব বড়ো একটা ভুল করে ফেলেছে।

"খুব ভালো, এই বার পাহাড়ের সমান পেট নিয়ে ঘুরে বেড়াও, আমার কি? " কপালে বিরক্তির ছাপ ফেলে গাড়িকে আবার সচল করলো অরন্য।

"এই তুমি আমাকে ভয় দিচ্ছ কেন? " নিঝুম অভিমানে ঠোঁট ফুলিয়ে ফেলল। সেই কখন থেকে মুখ অন্ধকার করে আছে অরণ্য.. কী বিচ্ছিরি লাগছে ওর।

"ভয় আর আমি? কি যে বল না। উল্টো ঝটকা তো তুমিই আমায় দিলে," হতাশ সুরে বলল অরণ্য। "বিয়ের দুই মাসও গেলনা আর তুমি বাচ্চা বানিয়ে ফেললে।"

"আমি বুঝতে পারছি , আমি খুব বোকার মতো একটা কাজ করে ফেলেছি। কিন্তু এখন কি করব বুঝতে পারছিনা।"

"কি আর করবে.. খানিক পর পর বমি করবে, বান্ধবীরা সব বিয়ের পর এখানে ওখানে ঘুরতে যাবে, তুমি তখন বাচ্চার ন্যাপি পাল্টাবে, এমনকি হানিমুনে যেয়েও তুমি অসুস্থ হয়ে পরতে পারো। " চিবিয়ে চিবিয়ে কথাগুলো বলল অরণ্য। " মানুষ বিয়ের দুই তিন বছর পর বাচ্চা কাচ্চার চিন্তা করে, আর আমার এমন কপাল হানিমুনের আগে বাচ্চার দুধ আর প্যাম্পার্সের হিসেব করতে হবে।"

লুকোচুরি Место, где живут истории. Откройте их для себя