দ্য পার্ফেক্ট হাসব্যন্ড

748 10 0
                                    

সত্যি কথা কি তৃষা কে কিছু বলতে হয় না । আমার চেহারার দিকে তাকিয়েই ও সব কিছু বুঝে ফেলে । রাতের বেলা আমার চেহারা দেখে তার বুঝতে আর বাকি রইলো না আমার মনে আসলে কি চলছে । তবে তখনই সে কিছু বলল না । বলবে না জানতাম । এখন তৃষা খানিক সময় চিন্তা করবে । মনে মনে সাজিয়ে নিবে যে আমার সাথে সে কিভাবে কথা শুরু করবে ।

আমার এই কথা স্বীকার কতে কোন অসুবিধা নেই যে তৃষা গুণে মানে সব দিক দিয়ে আমার থেকে সেরা । এই দেশে পুরুষদের মাঝে এই ব্যাপারটা খুব বড় একটা ব্যাপার । কোন পুরুষ যদি তার স্ত্রীর থেকে একটু কম গুন সম্পন্ন হয় তাহলে সারা জীবন নিজের কাছেই সে খানিকটা হীনমন্নতায় ভুগে । আমিও এর বাইরে না । বারবার কেবল মনে হয় যে তৃষা ডিজার্ভ বেটার । কিন্তু ওকে এতোটাই ভালোবাসি যে ও অন্য কারো হবে এটাও ভাবতে পারি না । সব কিছু যেমনই হোক আমি আসলে তৃষার সাথেই থাকতে চাই ।

আজকে তৃষার এক বন্ধুর বাসায় পার্টি ছিল । এই সব পার্টি আমি স্বাধারনত এড়িয়ে যাই । তৃষা খুব ভাল করে জানে যে আমার এই ভীড় ভাল লাগে না । তাই ও আমাকে খুব একটা চাপও দেয় না । তবে মাঝে মধ্য তৃষার সাথে যেতেই হয় । আজকে ওর সব বন্ধুদের পার্টনাররা আসবে পার্টিতে । তাই আমাকেও যেতে হবে । তৃষাকে না করার মত উপায় নেই । একবার যদি বলে যে যেতে হবে এর মানে হচ্ছে আমাকে যেতেই হবে ।

ওখানে গিয়েই আমার সেই কথাটা আবার মনে হল । ওর সব বন্ধু বান্ধব এবং তাদের স্বামী বউয়েরা কি স্মার্ট । আমি তার তুলনাতে একেবারে যাচ্ছেতাই । মন খানিকটা খারাপই হল ।

রাতের বেলা ঘুমানোর আগে তৃষা আমার মুখোমুখি এসে বসলো । আমি জানি এখনই ও কথা শুরু করবে । আমাকে বিছানার উপরে বসিয়ে সে নিজেও আমার সামনে বসলো । তারপর বলল, মন খারাপ?

-উহু !

-তুমি জানো আমার সামনে তুমি কিছু লুকাতে পারো না । তাহলে কেন মিথ্যা বল ? আর তুমি এও জানো যে আমি তোমাকে এমন সব প্রশ্ন করি বেশি ভাগ ক্ষেত্রেই যার উত্তর আমি জানি । তাই না ?

-হুম ।

-তাহলে?

আমি একটু হাসি । কিছু বলি না । কিছু বলার নেই ।

তৃষার গল্প - সিজন টুWhere stories live. Discover now