পুরস্কার

898 25 0
                                    

স্ক্রিনের আলোটা জ্বলে উঠতেই তৃষার মনযোগ সেদিকে চলে গেল । একমন দিয়ে একটা ফাইল দেখছিলো ও । ঘড়ির দিকে তাকিয়ে দেখে দুইটা বেজে গেছে । মোবাইলের দিকে হাত বাড়ানোর আগে বিছানার দিকে চোখ গেল ওর । অপু শান্তিমত ঘুমাচ্ছে । ঘরের প্রধান আলোটা বন্ধ করা । তৃষা টেবিল ল্যাম্প জ্বেলে কাজ করছিলো ।

একবার মনে হল মোবাইলের মেসেজটা না দেখে । এতো রাতে ওকে কে ম্যাসেজ দিতে পারে সেই ব্যাপারে ওর একটা পরিস্কার ধারনা আছে । অনিচ্ছা স্বত্ত্বেও মোবাইলটা হাতে নিল । অপরিচিত নাম্বার ! কিন্তু জানে ওপাশের মেসেজটা কার ?

"আমি তোমাকে ছাড়া থাকতে পারবো না । তোমাকে ছাড়া আমি বেঁচে থাকা অর্থহীন"

তৃষার মেসেজটা পড়ার পড় মুখটা গম্ভীর হয়ে গেল । ও লিখলো

-কি হয়েছে ?

-প্লিজ একটু বোঝার চেষ্টা কর ! আমি জানি আমি মানছি যে আমি ভুল করেছি কিন্তু আমি তোমাকে ছাড়া থাকতে পারছি না । আমি কি করবো ? আমি জানি তুমিও আমাকে ভালবাসো ! তুমিও আমাকে চাও ?

-ভুল । আমি তোমাকে ভালবাসতাম একটা সময় ! কিন্তু এখন আর না । একটা সময় তোমার জন্য আমি ঠিকই পাগল ছিলাম তোমার থেকে বেশি আর কেউ জরুরী ছিল না । কিন্তু এখন না । তুমি বুঝেছো এখন আর না ।

তৃষার ইচ্ছে হল ফোনটা ছুড়ে ফেলে দেয় । যতবার ঐ পাশ থেকে মেসেজ আসে ততবার একটা তীব্র রাগ এসে জমা হয় । রাগটা যে কার উপর ও ঠিক বুঝতে পারে না । একটা সময় ফোনের ওপাশের মানুষটাকে ও প্রাণ দিয়ে ভাল বাসতো কিন্তু সেই মানুষটা ওর সাথে যা করে সে কথা মনে হতেই একটা তীব্র রাগ এসে জমা হয় ওর মধ্যে ।

তৃষা যখনই ফোনটা ছুড়ে ফেলতে যাবে তখনই অনুভব করলো ওর কাধে একটা হাত এসে স্পর্শ করেছে । ও চোখ তুলে তাকাতেই অপুর চোখটা দেখতে পেল । ওর দিকে তাকিয়ে বলল

-আবার ফোন দিয়েছে ?

তৃষা কোন কথা বলল না । অপু বলল

-এভাবে ফোন ছুড়ে ফেলে দিলে কি হবে ? সে তো বারবার মেসেজ দিবেই ।

-আমি জানি না । আমার কেবল মনেহয় এইসময় কিছু ভেঙ্গে ফেলতে । এতো তীব্র একটা রাগ এসে জমা হয় আমি জানি না ।

তৃষার গল্প - সিজন টুWhere stories live. Discover now