তৃষার চোখে পানি চলে এসেছে । কিন্তু এতো গুলো মানুষের সামনে চোখ দিয়ে পানি বের হলে লজ্জার সীমা থাকবে না । অন্যদিকে যার জন্য কান্না আসছে সেই পরে এটা নিয়ে হাসাহাসি করবে !
তৃষা নিজের চোখের পানি সামলে অপুকে বলল
-এখনও ব্যাথা করছে ?
অপু এখনও চোখ বন্ধ করে আছে । মুখটা ব্যাথায় একটু একটু কাঁপছে ! কিভাবে সহ্য করছে কে জানে ?
-এই ! এই !
-হুম !
-খুব কষ্ট হচ্ছে ?
মাত্র তিন টা শব্দ বলতেই তৃষার গলা ধরে এল । নিজের চোখের পানির আটকানোর আপ্রান চেষ্টা করলো আবারও !
অপুর এই এক সমস্যা । দিনের মধ্যে অন্ত দশ বারো বারো রগে টান পড়বে ! তৃষা জানতো মানুষের কেবল পায়ের রগে রান পড়ে । কিন্তু অপুর হাত পায়ের রগে তো টান পরেই সাথে সাথে শরীরের অন্যান্য সব জাগয়ার শিরা উপশিরা সব জায়গা টান পরে । স্বাভাবিকের থেকে একটু এদিক ওদিকে নড়া চড়া করলেই হয় আর কোথায় যাবে !
এতো দিন তৃষা কেবল শুনে এসেছে । আজকে নিজের চোখে অপুর ব্যাথা অনুভব করতে দেখলো ! তৃষা কিছুতেই অপুর এই ব্যাথা পাওয়া সহ্য হচ্ছে না ! মনে হচ্ছে যেন ব্যাথা টা ও নিজে অনুভব করছে ।
আরও মিনিট পনের পরে অপু খানিকটা স্বাভাবিক হল । ওর মুখে ততক্ষনে ঘাম জমে গেছে । তৃষা টিস্যু দিয়ে মুখের ঘাম মুছে দিল !
-এখন কি অবস্থা ?
-এখন ঠিক আছে । চল যাওয়া যাক !
-উঠতে পারবে ? ধরবো ?
-আরে না । সমস্যা নেই আপাতত । চল !
রিক্সা নেওয়ার পরে অপু পুরিপুরি স্বাভাবিক হয়ে গেল । ওকে দেখে বোঝার উপায় নেই যে একটু আগেও ব্যাথায় ওর মুখ টা নীল হয়ে ছিল । কথা বলছে, হাসছে, তৃষাকে হাসানোর চেষ্টা করছে ।
কিন্তু তৃষা এখনও স্বাভাবিক হতে পারে নি । এখনও ওর চোখের সামনে বারবার অপুর ব্যাথা মিশ্রিত মুখটা ভেসে ভেসে আসছে । এখনও কান্না আটকাতে ওকে বেশ বেগ পেতে হচ্ছে !
হঠাৎ অপু তৃষার হাত ধরে বলল
-তোমার খুব কষ্ট হচ্ছিল, তাই না ?
-হুম !
-তোমার চোখের পানির আটকানোর চেষ্টা দেখে আমার হাসি চলে আসছিল । না পারছিলাম হাসতে না পারছিলাম কিছু বলতে । এতোটা ছেলে মানুষ কেন তুমি ?
তৃষা কোন কথা না বলে অন্য দিকে তাকিয়ে রইলো । ততক্ষনে ওর চোখ দিয়ে পানি পড়তে শুরু করেছে !
অপু বলল
-বোকা মেয়ে, এভাবে ভালবাসতে আছে ? আমি তোমার এই ভালবাসার ঋণ কিভাবে শোধ করবো বল ? তাকাও আমার দিকে । তাকাও !
তৃষা অপুর দিকে চোখ ফিরিয়ে তাকালো ! ওর চোখ দিয়ে তখন এক ভাবে পানি পড়ছেই । অপু তৃষার চোখ মোছার চেষ্টাও করলো না !
এতোক্ষন কান্না আটকানোর চেষ্টা করে মেয়েটা ক্লান্ত হয়ে পড়েছে । কাঁদুক একটু !
ও কেবল তৃষার কপালে ছোট্ট করে একটা চুমু খেল ! আর হাতটা আরও শক্ত করে ধরলো !
YOU ARE READING
তৃষার গল্প - সিজন টু
Short Storyতৃষার গল্পের প্রথম সিজনের প্রতিটি গল্পই সবার পড়া । তবে সেই গল্প গুলো এখন ড্রাফটে নিয়ে নেওয়া হয়েছে। সেগুলো হয়তো ভবিষ্যতে কোন দিন আবার পড়ার সুযোগ পাবেন কেউ । আপাতত তৃষার গল্পের দ্বিতীয় সিজন শুরু হচ্ছে । গল্প গুলো প্রকাশ হওয়ার সাথে সাথে পড়ে ফেলুন । হয়...