অনু চুপ করে দাড়িয়ে রয়েছে সায়নের সামনে । সায়নের হাতে একটা চায়ের কাপ । তার চোখ ফাইলের দিকে । অনু যে তার সামনে দাড়িয়ে আছে সেটা যেন ভুলে গেল গেছে সে । অনু আবারও মৃদুর স্বরে বলল, স্যার আমার লোনের ব্যাপারটা?
সায়ন ফাইল থেকে চোখ তুলে তাকালো অনুর দিকে । তারপর বলল, আপনি কত টাকার জন্য লোন এপ্লিকেশন করেছেন?
-স্যার ১০ লাখ ।
-আপনার বেতন কত?
-সব মিলিয়ে স্যার ২৯ হাজার টাকার মত ।
সায়ন যেন একটু ভাবলো । তারপর বলল, এই বেতনে কি এতো টাকা লোন স্যাংসান হওয়ার কথা ? যদি আপনার পুরো বেতন টুকুও কেটে নেওয়া হয়, তাহলে এই পুরো টাকা শোধ হতে কত সময় লাগবে বলুন তো ?
অনু মাথা নিচু করে দাড়িয়ে রইলো । তার কাছে কোন উত্তর নেই । কিন্তু টাকা না পেলে সামনে কি হবে সেটা অনু ভাবতেও পারছে না । রিয়াদের হাসপাতালের বিল এরই ভেতরে ৮ লাখে এসে দাড়িয়েছে । হাসপাতাল কর্তপক্ষ জানিয়েছে যে বিল না দিলে এর পর থেকে আর কোন চিকিৎসা হবে না । অনুর কলেজ জীবনের এক বন্ধু হাসপাতালে চাকরি করে এই জন্যই এতো টাকা বাকিতে চিকিৎসা করাতে পেরেছে কিন্তু এখন সেও হাত তুলে ফেলেছে । বলেছে যে আর বেশি সময় হাসপাতাল কর্তৃপক্ষকে সামলানো তার পক্ষে সম্ভব না । রিয়াদের বাসায় অবস্থাও যে খুব ভাল তাও না । জমিজমা বিক্রি করে আনবে সেটাও সম্ভব না । রিয়াদের আরও চারটা ভাইবোন আছে । নিজের পরিবারের কাছে তো যাওয়াই যাবে না । তারা রিয়াদের সামনে বিয়েটা মোটেও মেনে নেয় নি । সব মিলিয়ে অনুর একেবারে দিশেহারা অবস্থা !
অনুর চোখ দিয়ে পানি বের হয়ে এল আপনা আপনি ! কোন মতে বলতে গেল স্যার আমার হাজব্যান্ড ....
অনুকে কথা শেষ করতে না দিয়ে সায়ন বলল, আমি জানি আপনার সাথে কি হয়েছে । আপনার হাসব্যান্ড হাসপাতালে ভর্তি । ক্যান্সারের শেষ স্টেজ প্রায় । এই যে ১০ টাকা আপনি চাচ্ছেন এতে কেবল বকেয়া বিল পরিশোধ হবে । সামনে আর তার চিকিৎসা খুব একটা হবে না । সামনে কি করবেন ভেবেছেন কি?
অনু কোন কথা না বলে চুপ করে দাড়িয়ে রইলো । সায়ন উঠে দাড়ালো । নিজের চেয়ার ছেড়ে উঠে গিয়ে বসলো সামনে সোফাটার উপরে । অপুর দিকে তাকিয়ে বলল, আসুন মিসেন অনু । আপনার সাথে কয়েকটা কথা বলা যাক ।
YOU ARE READING
তৃষার গল্প - সিজন টু
Short Storyতৃষার গল্পের প্রথম সিজনের প্রতিটি গল্পই সবার পড়া । তবে সেই গল্প গুলো এখন ড্রাফটে নিয়ে নেওয়া হয়েছে। সেগুলো হয়তো ভবিষ্যতে কোন দিন আবার পড়ার সুযোগ পাবেন কেউ । আপাতত তৃষার গল্পের দ্বিতীয় সিজন শুরু হচ্ছে । গল্প গুলো প্রকাশ হওয়ার সাথে সাথে পড়ে ফেলুন । হয়...