৫৫

2 0 0
                                    


এই আতঙ্ক কাটাইতে পার হয়ে গেলো এক সপ্তাহ...

নিশির মন মাত্র ঠান্ডা হয়ে গেলো। সাথে যাফ্রিন এগিয়ে দিলো স্কুল বাসে। বাস ছিল অন্য স্কুল বাস-এর মতো। হলুদ এবং কালো। সাথে ছিল একটু লম্বা। দর্জা খুলল, নিশির অনুভতি এমন যে প্রতিদিনের জীবন থেকে খেতে পারলো সুদ্ধ হাওয়া। তারপর বাসের ইঞ্জিন চালু করে চড়তে গেলো ক্রিস্টাল লেইকে। নিশি এবং বন্ধুরা আড্ডা আনন্দ করছিল। পুরা স্কুল বাসের ছাত্ররা এই আড্ডায় মিলিত হল। মজাও করতে গেলো।

সফরের মাঝখানে সবাই গান গেতে গেতে যাচ্ছিল সেই বাস। কিন্তু যখন জ্যারেড গিটার বের করলো, তখন, এই আড্ডাটি আরো যমতে গেলো। সবাই অবাক হয়ে গেলো, যখন জ্যারেড গিটার বাজিয়ে ছিল। সে গেয়েছিল 'জিওর্জ মাইকেল-এর কেয়ারলেস ওয়িস্পার', তবে বাজাচ্ছিল অন্য ভুঙ্গিতে। সাথে মেয়েরা কয়েকজন গুয়ান হয়ে পরে গেছিলো। যদি বাস জোড়ে চালাতো, তারা হাস্পাতালে চলে যেত। যেমন কিছু ইউটুবারের বই পড়ে ২ মেয়ে অজ্ঞ্যান হয়ে হাসপাতালে চলে গেছিলো, তেমন অবস্থা। যে প্রতিভা দিয়ে বাজিয়ে ছিল, সেটি দেখে অনেক মেয়েরা পাগোল হয়ে গেছিলো। সাথে ছেলেরা অনেক মজা করে ছিল। গিটারের কিছু সূর, বিশেষ করে শাহানাকে পাগোল করে দিয়ে ছিল। কবির, নিশিকে তাকিয়ে ছিল। সাথে সে ভাবছিল, যে এতো সুন্দর, রুপভতী মেয়ে, কিভাবে, সে মোটা ছেলেকে ভালবাসবে?

তারা ক্রিস্টাল লেইকে থেমে গেলো। তারা বাস থেকে বের হয়ে দেখলো, তিনটি বড় বড় কাঠের ঘড়, যেগুলোর ভিতরে ছিল দোতলার খাট। চারপাসে পাইন এবং ওক গাছ। সামনে-পীছনে নদী। মাছ ধরা এবং নৌকার জন্য রেখে ছিল একটি ছোট্টো সেতু, পারঘাট। পরিবেশ ছিল সবুজ এবং মেঘলা। ছিল না সুর্য। রঙ-বেরঙই পাতাগুলোই পরিবেশকে ঠান্ডা করে দিয়েছিলো। নদী এমন ছিল যে মিসরের নীল নদির মতো। সেতু এবং ঘড় সব কাঠ দিয়ে বানানো। তবে পরিবেশ এমন যে শ্বাস নেওয়ার জন্য। সাথে কিছুটি জলাভূমি হত। নিশি এই পরিবেশ দেখে মুগ্ধ। সাথে জ্যারেড অন্য মেয়েদের সাথে ট্যাঙ্কি মারছিলো। বেচারা কবির নিশিকে দাড়াতে দেখে তাকিয়ে সে সাহানা সহ নিশির সামনে এলো।

শান্তিপারা সমগ্র (Peaceland Trilogy Bangla Edition)Hikayelerin yaşadığı yer. Şimdi keşfedin