নাবিলা

938 30 5
                                    

-তুমি কেবল প্রেমের গল্প কেন লেখো ?

নাবিলার এমন প্রশ্ন শুনে একটু অবাক হতে হল ! যে মেয়ে আমার লেখা প্রেমের গল্প পড়েই আমার জন্য পাগল হয়েছে সেই মেয়ে যদি বলে আমি কেন কেবল প্রেমের গল্প লিখি তাহলে তো একটু অবাক হতেই হয় !

আমি নাবিলা কে বললাম

-আমি প্রেমের গল্প ছাড়া যে আর কিছু লিখতে পারি না !

-কেন পারো না ?

-আরে এটা কেমন প্রশ্ন হল কেন পারো না ? পারি না তাই পারি না !

-আচ্ছা শুনো আমি তোমাকে একটা গল্পের থিম দেব তুমি সেটা লিখবা ! কেমন ?

যদিও আমার গল্পের অভাব নাই তবুও বললাম

-আচ্ছা বল ! তবে এটা প্রেমের গল্প তো !

-আরে না ! প্রেমের না । প্রেমের গল্পের থিম তো তোমার কাছে আছে । আমি তোমাকে অন্য একটা থিম দেব !

আমি একটু বিরক্ত হলাম ! কিন্তু সেটা প্রকাশ করলাম না ! আসলে প্রেম ভালবাসা ছাড়া অন্য কোন গল্প লিখতে কেন জানি আমার ঠিক ভাল লাগে না ! মানে ঠিক মত শান্তি পাই না ! তবুও নাবিলা র কথায় মন দিলাম ! অনেক দিন ধরে কেবল প্রেমের গল্পই লিখছি । একটা এক ঘেয়ে ভাব চলে এসেছে । আমার যে কয়জন পাঠক আছে তারাও বলছে যেন অন্য কিছুও সাথে সাথে লিখি !

দেখা যাক চেষ্টা করে পারা যায় নাকি ?

আমি বললাম বল

-শুনো এই হবে একটা মেয়ের গল্প !

-আরে আমি প্রায়ই লিখি মেয়ের গল্প ! আর আমার সব গল্পে তো একটা করে মেয়ে থাকেই !

-আহা ! শুনো না ! এই মেয়েটা সব মেয়ের মত না !

-মানে কি ? সব মেয়ের মত না বলতে তুমি কি বলতে চাইছো ? তুমি কি ....

-অপুপুপুপুপু....... ফাজলামী করবানা ! একটা চড় খাবা ! আগে কি বলছি শুনো মন দিয়ে !

আমি হেসে উঠলাম । বললাম

-ফাজলামীর কি করলাম ? আর আমি কি কিছু বলেছি ! তুমি কি বুঝে নিয়েছো ?

এবার নাবিলার কন্ঠে একটু উত্তাপ !

-শুনো তোমার "ক" শুলেই আমি বুঝে যাই তুমি কি বলবা ? ফাজিল কোথাকার ! চুপচাপ শোন কি বলি !

অতি-প্রাকৃত গল্পWhere stories live. Discover now