(গল্পটা আগে আলাদা বই হিসাবে ছিল, সেটা সরিয়ে নিচ্ছি । এখানে পুরো টুকু দিয়ে রাখলাম)
শুরুর আগে
রাতের শুনশান নিরবতা । বলতে গেলে একটা জনপ্রানীও নেই আশে পাশে কেবল একজন ছাড়া । সেও গভীর ঘুমে আচ্ছন্ন । মিশুর চোখে কেবল ঘুম নেই । গত কালকেই ডাক্তারের রিপোর্ট টা হাতে এসেছে । ডাক্তার বলে দিয়েছে তাদের পক্ষে আর কিছু করার নেই । এখন সব উপরওয়ালার হাতে ।
মিশু তখন থেকেই কেবল অস্থির বোধ করছে । নিজের কাছের কেমন অসহায় লাগছে তার । বারবার কেবল মনে হচ্ছে যদি কোন উপায় থাকতো ! একটা মাত্র উপায় !
মনে মনে গভীর শুন্য আকাশের দিকে তাকিয়ে কেবল একটা কথাই বলতে লাগলো ।
একটা মাত্র উপায় !
যে কোন উপায় ! যে কোন কিছু !ঠিক তখনই একটা অদ্ভুদ ঘটনা ঘটলো ! মিশু কেবল দেখতে পেলো আকাশের অন্ধকারের ভেতরে একটা ছোট্ট আলোর বিন্দু ! সেটা আস্তে আস্তে বড় হচ্ছে । অর্থাৎ ওর দিকে এগিয়ে আসছে ।
কোন কথা না বলেই কেটে গেল কয়েক মুহু্র্ত ! যখন আলোর বিন্দুটা ওর সামনে এসে হাজির হল তখন সেটা বিশাল বড় একটা ঈগল পাখির আকার ধারন করেছে । একেবারে সামনে এসে দাড়িয়েছে ওর !
ডেকে উঠলো তীক্ষস্বরে.....এক
-এক কাজ করুন আপনি ক্যামেরাটা বরং আমার কাছে দিন । আমি আপনার ছবি তুলে দেই ।আরও অনেকেই চারিপাশে ছবি তোলায় ব্যস্ত । তবে মেয়েটাকে দেখছিলাম নিজের ছবি নিজেই তুলছিলো । আমার যতদুর মনে হল মেয়েটার সাথে আর কেউ নেই । মেয়েটা একা একা এখানে এসেছে । একটু অবাক না হয়ে পারলাম না । এতো দুর একটা মেয়ে একা একা আসতে পারে এটা একটু অন্য রকমই মনে হল ! বিশেষ করে এই পাহাড়ি এলাকায় মেয়েদের পক্ষ্যে একা একা আশা টা একটু অন্য রকমই বটে । মেয়েটি আমার দিকে ক্যামেরাটা বাড়িয়ে দিয়ে বলল
-আপনি আমার দিকে খুব লক্ষ্য রাখছেন মনে হচ্ছে !
বলেই ছবির জন্য পোজ দিল ।বান্দরবানের এই সৌন্দর্য্যে আসলে কেবল সেলফি দিয়ে ছবি প্রকৃত জিনিসটা আসে না । অন্তত বাংলাদেশের অন্যতম উচু একটা জায়গাতে উঠে অন্তত একটা চমৎকার ছবি তো তোলাই উচিৎ সবার ।
আমি মেয়েটির আরও কয়েকটা ছবি তুলে দিয়ে ক্যামেরাটা ফেরৎ দিতে দিতে বললাম
-যে মেয়েটা একা একা এমন জায়গায় আসার সাহস রাখে তার দিকে লক্ষ্য রাখাটা কিংবা কৌতুহল হওয়াটা নিশ্চই অস্বাভাবিক কিছু না ।
-তা আপনিও তো একা এসেছেন এখানে ?
-আমি একা আসতেই পারি । কিন্তু একটা মেয়ের পক্ষে একা একা আসাটা কি স্বাভাবিক ?
-কেন ? একটা ছেলে যা করতে পারে একটা মেয়েও তা করতে পারে !
-তা পারে । কিন্তু ..
-কোন কিন্তু না ।
-আচ্ছা কোন কিন্তু না । তা ছবি তোলার জন্যও তো কাউকে দরকার ।
-তা দরকার অবশ্য । আমর গাইড আছে অবশ্য । তবে সে খুব ভাল ছবি তুলতে পারে না !
YOU ARE READING
অতি-প্রাকৃত গল্প
Horrorমাঝে মাঝেই ভুতের গল্প লিখি । এখানেই তেমনি কিছু গল্প যুক্ত হবে । কিছু পুরাতন গল্পও এড হবে যেগুলো আগে লিখেছি । গল্প বেশি বড় হয়ে গেলে দুই পর্বে নয়তো এক পর্বেই শেষ হবে প্রতিটি গল্প । রাফায়েল সিরিজের সমস্ত গল্প এখানে পাওয়া যাবে ।