ছদ্মবেশী

813 30 8
                                    

রাতের বেলা বাড়ি থেকে বের হওয়া বেশ ঝামেলার একটা কাজ । বিশেষ করে ঐ ঘটনার পর থেকে বাবা পরিস্কার ভাবে বলে দিয়েছে যে দিনের বেলা যতই বের হই না কেন সন্ধ্যার পরপরই বাসায় ফিরে আসতে হবে । অবশ্য বাবাকে কোন ভাবেই দোষ দিতে পারি না ।

কদিন থেকেই আমাদের এলাকাতে অদ্ভুদ ভাবে মানুষ মারা যাওয়া শুরু হয়েছে । আর খুন গুলো সব হচ্ছে রাতের বেলা। রাতের বেলা কাউকে একা পেলেই কে বা কারা সেই মানুষটাকে মেরে রেখে যাচ্ছে ।

পুলিশ বেশ কিছুদিন চেষ্টা করেও কোন কুল কিনারা করতে পারে নি । এদিকে কাউকে একা পেলেই হয়েছে । তবে এখন আর ঐ ঘটনা খুব একটা ঘটছে না । কারন পুলিশ টহল বাড়িয়ে দিয়েছে । আর যারা যারা রাত করে বাড়ি ফিরছে তারা সবাই এখন দল বেঁধে বাসায় আসছে । তাই আর খুব একটা সমস্যা হচ্ছে না । এখন সেই আতঙ্কটা অনেকটাই কমে গেছে ।

আমার মনে অবশ্য আজীবনই এই ভয় ডর একটু কম । আমি এখনও রাতের বেলা বাইরে ঘুরাঘুরি করি । রাতে আমার সব সময় ঘুম আসতে একটু দেরি হয় । তাই আমি এদিক ওদিক একটু ঘুরাঘুরি করি একা একা । আমি জানি আমার সাথে কিছু হবে না । তাই শ্রাবণী যখন আমাকে ফোন করে আসতে বলল ওদের বাসার সামনে তখন আমি কিছু না ভেবেই বাইরে বের হয়ে আসলাম । যদিও আম্মুর চোখ ফাঁকি দিয়ে আসতে হয়েছে । সে দেখলে আমাকে কোন ভাবেই আসতে দিত না ।

আমি আপন মনে হাটতে লাগলাম শ্রাবণীদের বাসার দিকে । এতো রাতে ওদের বাসায় আসতে বলাতে আমি খানিকটা অবাকই হয়েছি । তবুও আর কোন প্রশ্ন করি নি । মেয়েটার সাথে নতুন প্রেম হয়েছে আমার । মেয়েটার সব কিছুই ভাল তবে কেন জানি কথা বলে কম । আর একেবারে নির্জিব ধরনের । এই মেয়ে আমাকে পছন্দ করতে পারে আমি কোন ভাবতে পারি নি । যেদিন জানতে পারলাম যে মেয়েটা নাকি আমার ব্যাপারে খোজ খবর নিতে শুরু করেছে সেদিন থেকেই আমার মনের ভেতরে কেমন আকুপাকু করছিলো । তারপর একদিন কলেজ যাওয়ার পথে ওর পথ আটকালাম । সরাসরিই জানতে চাইলাম যে ও আমার ব্যাপারে জানতে চাইছিলো কি না । মেয়েটা সেদিন মৃদু হেসেছিল কেবল । তারপর থেকেই সব এগিয়ে চলছে বেশ ভাল ভাবেই । তবে আজকের মত এতো প্রবল ভাবে সে আর কোন দিন আমাকে ডাকে নাই । তাও আবার রাতের বেলা । আমি খানিকটা দ্বিধা নিয়েই এগিয়ে গেলাম ওদের বাসার দিকে ।

অতি-প্রাকৃত গল্পWhere stories live. Discover now