ডানাওয়ালা পরী

172 7 1
                                    

সারা জীবন আমি একা একাই বড় হয়েছি । একা বলতে বাবা মা ছাড়া না, কলেজ জীবন পর্যন্ত বাসাতেই ছিল। তবে বাসা থেকে থেকেও আমি সবার থেকে আলাদা থাকতাম । চিলেকোঠার সবার কাছ থেকে দুরে বসবাস ছিল আমার । কেবল খাবার সময় পরিবারের অন্য সদস্যদের সাথে আমার দেখা হত । ব্যাস আর কিছুতেই আমি তাদের সাথে নেই । তাই এই বনজঙ্গলে থাকতে আমার খুব একটা সমস্যা হচ্ছে না । বনের ভেতরেই আমাদের ফরেস্ট রেঞ্জারদের অফিস । তার থেকে একটু দুরে আমার থাকার বাংলো । আরও দুজন অফিসার আছেন তবে তাদের বাংলো একটু দুরে । লোকালয়ের কাছে । আমারটাই কেবল একেবারে বনের ভেতরে । আামর অবশ্য তাতে কোন আপত্তি নেই । রাতে পুরো বাংলোতে আমি একদম একা থাকি । কাজ করার জন্য যে দুজন লোক আছে তারা সন্ধ্যার ভেতরেই সব রান্না বান্না শেষ করে চলে যায় । আবার খুব ভোরে আসে । বনের থেকে একটু দুরে তাদের গ্রাম । অবশ্য তাদের এই বাংলোতেই থাকার নিয়ম । তবে আমার কাছে তারা অনুরোধ করেছে যে এখানে রাতে তারা থাকতে চায় না । তারা কিসে যেন ভয় পায় ।

রাতে আমার একা থাকতে প্রথম প্রথম একটু গা ঝমঝম করতো তবে এখন সেসব ঠিক হয়ে গেছে । আমার বাসা পর্যন্ত যদিও বিদ্যুতের তার এসেছে তবে প্রায়ই বিদ্যুৎ চলে যায় । একটা ছোট আইপিএস কিনে এনেছি । সেটা দিয়ে বেশ পর্যন্ত একটা আলো জ্বলে । খুব একটা সমস্যা হয় না । এভাবেই শান্তিতে দিন পার হয়ে যাচ্ছিলো । তখনই ঘটলো ঘটনাটা !

রাতে সেদিক শুয়ে পড়েছি । আইপিএস ছাড়াও একটা চার্জার লাইট রয়েছে । রাতে শুয়ে শুয়ে বই পড়ার জন্য । সেটা জ্বালনিয়ে বই পড়ছি । এমন সময়ে বাইরে দারুন হুটোপটির আওয়াজ শুনতে পেলাম । মনে হল যেন কেউ কারো উপর আক্রমন করেছে । কয়েকটা আর্তনাদ শুনতে পেলাম । মনে হল যেন নারীকন্ঠ । আমি দ্রুত উঠে পড়লাম । বিছানার একটা ছোট বক্স টেবিল । ওটার ভেতরে একটা রিভালবার থাকে । অফিস থেকেই সব অফিসারদের এটা দেওয়া হয় সেফটির জন্য । এছাড়া একটা দোনালা বন্দুকও আছে । আমি রিভালবারটা হাতে নিয়ে দরজার দিকে ছুট দিলাম । দরজা খুলে বাইরে বের হতে না হতেই সব আওয়াজ থেমে গেল । আমি বাংলোর বারান্দায় দাড়িয়ে সামনে তাকালাম ।

চাঁদের আলোতে সব কিছু পরিস্কার দেখা যাচ্ছে । সব কিছু একেবারে শান্ত হয়ে আছে । বারান্দা থেকে আট দশ হাত দুরেই আমি তাকে দেখতে পেলাম ।

একটা মেয়ে !

বুকের ভেতরে ছ্যাৎ করে উঠলো ।

আমি পায়ে পায়ে এগিয়ে গেলাম মেয়েটার দিকে । যতই কাছে গেলাম ততই আমার বিস্ময়ের সীমা রইলো না । মাথায় ঘনকালো চুল মেয়েটার । অচেতন হয়ে পরে আছে । চাদের আলোতে মেয়েটার শরীরের নানা রকম আঘাত দেখতে পাচ্ছি । সেখান দিয়ে রক্তও বের হচ্ছে । আমি কেবল অবাক হয়ে তাকিয়ে রয়েছি মেয়েটার দিকে মেয়েটার শরীর পুরোপুরি নগ্ন । উত্তল যৌবনপ্রাপ্ত একটা মেয়ের শরীর । কিন্তু আমার অবাক হওয়ার কারণ ভিন্ন ! মেয়েটা এক পাশ কাত হয়ে পড়ে আছে । মেয়েটার পিঠে দিকে পানির ডানার মত দুইটা ডানা ! মানুষের মত শরীর কিন্তু পিঠে ডানা ! আমি কেবল অবাক হয়ে সেদিকে তাকিয়ে রইলাম । আমি সঠিক দেখছি নাকি বই পড়তে পড়তে ঘুমিয়ে পড়েছি তার ভেতরে স্বপ্ন দেখছি ?

(এই টা আসলে কোন গল্প না । যে কোন গল্প লেখার আগে সেই গল্প আগে আমার মাথায় ঘুরপাক খায় । এই টার বেলাতে কেবল মনে হয়েছে কোন ডানা ওয়ালা মেয়ের সাথে আমার দেখা হয়েছে । এরপর কি হবে না হবে সেসব কিছুই আমার মনে আসে নি। তাই কোন গল্পও নাই)

পরমানু গল্প গুচ্ছWhere stories live. Discover now