ফোনের অপেক্ষা

394 24 7
                                    

আমার সব সময় অরিনের কাছ থেকে একটা ফোনের অপেক্ষায় থাকতাম । ক্লাসের মোটামুটি ভাল ছাত্র হওয়ার সুবাধে অনেকেই আমাকে ফোন দিতো ! টুকুটাক খোজ খবর নিতো ! আমার খোজ খবর নিলেই তো তাদের লাভ ! আমিও তাদের কে যথা সম্ভব সাহায্য করতাম । কিন্তু খুব ইচ্ছা করতো অরিন একদিন আমাকে ফোন দিক । আমার সাথে কয়েকটা কথা বলুক কিংবা আমার কাছে একটু সাহায্য চাক !
একবার ফোন করে বলুক রাইবোনেকজির থিউরী টা কি তুমি বুঝতে পেরেছো ? আমি না একটুও বুঝি নি ! একটু বুঝিয়ে দিবা ?
আমি তো বসেই আছি তোমার জন্য !
কিন্তু অরিন ফোন করে না !
অনেক দিকে আগেই অরিনের মোবাইল নাম্বারটা নিয়ে রেখেছি ! ও ফোন করলেই আমার জানতে পারবো !
তবুও এমন একটা ভাব করতে হবে যেন আমার কাছে ওর নাম্বার নেই ! আমি মনে মনে অনেক কথা ভেবে রেখেছি !
কিভাবে কথা বলতে হবে ! অনেক বার রিহার্সেলও দিয়েছি !
আমি অপেক্ষা করতেই থাকি ! কিন্তু অরিনের ফোন আর আসে না !

কিন্তু একদিন ফোন চলেই এল ! যখন রিং টা বেজে উঠলো আমার ঠিক বিশ্বাস হয় নি ! বারবার দেখলাম নাম্বার টা ! সত্যিই তো ওর নাম্বার ?
নাকি আমার ভুল হচ্ছে !
আমি কাঁপা হাতে রিসিভ বাটনে চাপ দিলাম !
-হ্যালো !
কিন্তু হ্যালোটা ঠিক মত বের হল না মুখ দিয়ে মনে হল ! ওপাশ থেকে কাঙ্খিত কন্ঠস্বরটা শুনতে পেলাম এতো দিনে !
-হ্যালো ? আবীর বলছো ?
-হুম !
-হাই ! আমি অরিন ! চিন্তে পারছো ?
একবার মনে হল চিৎকার করে বলি তোমাকে চিনবো না ? কি বল তুমি ! যে কন্ঠটা শোনার জন্য আমি এতো দিন ধরে অপেক্ষা করেছি তাকে চিনবো না ? কি বল তুমি ! আমি বললাম
-হ্যা ! চিনেছি ! কেন চিনবো না !
একটু লক্ষ্য করলাম আমার গলার স্বর টা এখনও কাঁপছে !
খানিক্ষন নিরবতা !
অরিন তারপর বলল
-আসলে !
-বল !
-আগামী সপ্তাহে আমার বিয়ে ! আমি চাই আমার ক্লাসের সবাই আসুক ! তুমিও আসবে ! কেমন ?
আমার পুরো পৃথিবী যেন হঠাৎ করেই থেমে গেল !
আরিন প্রথমবার ফোন দিল তাও আবার এই খবর দিতে ! অরিন তারপর কি বলল আমর ঠিক কান দিয়ে ঢুকলো না ! আমি ফোন রেখে দিলাম !   

পরমানু গল্প গুচ্ছWhere stories live. Discover now