স্বপ্ন সুপারসপ

551 14 2
                                    

স্বপ্নতে খুব একটা কেনা কাটা করতে যাওয়া হয় না । আমার মত ব্যচেলরের জন্য জন্য সেখানে কেনাকাটা করতে যাওয়াটা বিলাশিতা ছাড়া আর কিছু না । তবে কি মনে করে আজকে এসেছিলাম । শুক্রবারে আমাদের এলাকার স্বপ্নটাতে বিস্কুট আর চকলেটের উপর অফার থাকে । একটা কিনলে আরেকটা ফ্রি এই টাইপের । যদিও ফ্রি জিনিস কিনতে নেই কিন্তু মাঝে মাঝে আমি এখান থেকে বিস্কুট কিনে নিয়ে যাই । আজও তেমন ভাবে এসেছিলাম কিনতে ।
কিন্তু আজকে এসেই মনে হয় ভুল করে ফেললাম । বিস্কুট সেকশনে যাওয়ার সময় একেবারে অনিমার সাথে মুখোমুখি দেখা । এমন ভাবে দুজনের চোখাচোখি হয়ে গেল যে কোন ভাবে না দেখার ভান করে চলে আসাটা সম্ভব হল না ।
অনিমা আমার দিকে তাকিয়ে হাসলো । বাধ্য হয়ে আমাকেও হাসতে হল । আমার দিকে তাকিয়ে অনিমা বলল
-কি খবর ? এখানে ?
আমি আবারও একটু বোকার মত হাসার চেষ্টা করলাম । তারপর বললাম
-এই একটু কেনা কাটা করতে এসেছি । তা তোমার কি খবোর ?
-এই তো চলছে ।

আমি আর কথা বার্তা সামনের দিকে নিয়ে যেতে চাইলাম না । র‌্যাকে সাজানো বিস্কুটের দিকে মনযোগ দিলাম । কিন্তু পাশে তাকিয়ে দেখি অনিমা আমার দিকে তাকিয়ে আছে । ভদ্রতা করে আমাকেও তাকাতে হল ওর দিকে । অনিমা বলল
-তা এখন কোথায় চাকরি করছো ?
-এই তো একটা ছোটখাটো চাকরি করি ।
-আমিও একটা জবে ঢুকেছি । তা জীবনে কেউ এসেছে নাকি ?

এই বলেই অনিমা হাসলো । ওর হাসিটা কেন জানি আমার আর আগের মত ভাল লাগলো না । অবশ্য একটা সময় ওর হাসিটা আমার খুব পছন্দ ছিল । এক সাথে আমরা একটা জব কোচিং করতাম । ওখান থেকেই ওর সাথে আমার পরিচয় । আস্তে আস্তে টুকটাক কথা শুরু হতে ভালই কথা বলতো । সত্যি বলতে কি ওকে বেশ মনে ধরেছিলো । সত্যি বলতে কি আমার ঘন ঘন প্রেমে পড়ার একটা অভ্যাস আছে । তাই আমি অনিমার প্রেমে পড়ে গেলাম । আকারে ইংগিতে ওটা ওকে বোঝাতেও লাগলাম কিন্তু অবাক হয়ে দেখলাম যে অনিমা যে আমার সেই ইংগিত গুলো বুঝতেই চাইলো না । আমার সাথে এরকম খুব একটা হয় না । মেয়েরা হয় আগ্রহী হয় নয়তো হয় না । সেটা ওদের আচরনেই প্রকাশ পায় । কিন্তু অনিমার সেসব কোন কিছুই ছিল না । না আগ্রহ না অনাগ্রহ ! আমি কিছু বলতেও পারি না ।

পরমানু গল্প গুচ্ছWhere stories live. Discover now