এই সব মিথ্যা গল্প (২.৩১)

94 7 0
                                    

ক্লাসের অনুষ্ঠান শেষ হতে হতে প্রায় ১০টা বেজে গেল । আমাদের ধারণা ছিল রাত আটটার ভেতরেই সব কিছু শেষ হয়ে যাবে । কিন্তু যখন আড্ডা আর খাওয়া দাওয়া শেষ হল তখন ঘড়িতে তাকিয়ে দেখি প্রায় ১০টা বেজে গেছে । আমরা ছেলেরা মেয়েদের পৌছে দেওয়ার দায়িত্ব নিলাম । একে একে সবার চলে যেতে যেতে আমরা কয়েকজন রয়ে গেলাম । তার ভেতর রিয়া তখনও রয়ে গেছে ।

ছাব্বির আমার দিকে তাকিয়ে বলল, অপু তুই রিয়াকে পৌছে দে ! ওর সাথে গাড়ি নেই । আমরা এদিকে যাচ্ছি ।

রিয়ার সাথে গাড়ি থাকবে বিধায় আমি ভাবি নি ওকে পৌছে দিতে হবে আলাদা ভাবে । গাড়ি নেই শুনে একটু অবাক হলাম ! তবে মনের ভেতরে একটা সুক্ষ আনন্দবোধ জেগে উঠলো ।

সবার কাছ থেকে বিদায় নিয়ে চলে আসার পর আমি আর রিয়া রাস্তায় দাড়িয়ে আছি । আমাদের যেতে হবে ধানমণ্ডি । আমার বাসা মোহাম্মাদপুর । রিয়াকে নামিয়ে দিয়ে আমি আমার বাসার দিকে যাবো । আমি মোবাইল বের কর উবার ডাকতে যাবো এমন সময় রিয়া বলল, রিক্সা নাও । উবারে যাবো না !

আমি কোন কথা না বলে রিক্সা ঠিক করলাম । রিক্সাওয়ালা রিয়ার বাসার ঠিকানা বলতেই চোখ চলে গেল রিয়ার দিকে । তাকিয়ে দেখি ওর চোখে একটু কৌতুক পূর্ন হাসি । আমি ওর বাসার ঠিকানা জানি এটা দেখেই ও হাসছে । মনে মনে একটু বিব্রত হলাম । বোকার মত একটা কাজ হল ।

রিক্সা চলতে শুরু করলো । আমি চুপচাপ রিয়ার পাশে বসে আছি । কেমন যেন অদ্ভুত ভালোলাগা কাজ করছে । বইতে পড়েছি বিপরীত লিঙ্গের কারো স্পষ্ট মানুষকে অন্য রকম আকটা আনন্দ দেয় । আর মানুষটা যদি প্রিয় কেউ হয় তাহলে তো কথাই নেই । আচ্ছা রিয়ার বেলাতেও কি এমন হচ্ছে ?

কিন্তু আমি তো ওর প্রিয় মানুষ নই । আমি ওর জন্য কেবলই সাধারণ একজন ক্লাসমেট । বন্ধুও কি বলা ?

মনে হয় না !

হঠাৎ রিয়া বলল, এখনও রাগ করে আছো আমার উপর?

আমি চমকে উঠলাম । ওর দিকে তাকিয়ে বললাম, রাগ? কই না তো?

-কথা বলছো না যে?

-ও আসলে আমি একটু কম কথা বলি ! জানোই তো !

-নিতুর সাথে তো খুব হেসে হেসে কথা বলছিলে সেদিন?

রিয়ার এই কথাটা আামকে বেশ অবাক করলো । আমি ওর দিকে এবার অর্থপূর্ন চোখে তাকালাম ।

রিয়া এবার আমার হাতটা ধরলো । তবে আলতো করে না । আঙ্গুলের ভেতরে আঙ্গুল দিয়ে ধরলো । আমি অনুভব করলো আমার বুকের স্পন্দন বহুগুণে বৃদ্ধি পেয়েছে হঠাৎ করেই । রিয়া বলল, আমি জানি, তুমি সেদিন স্টোরীটা দেখে কষ্ট পেয়েছো !

আমি কোন কথা বললাম না । ঠিকই জানি ও কোন স্টোরির কথা বলছে । সপ্তাহ খানেক আগে রিয়া ওর স্কুল বন্ধুদের নিয়ে গিয়েছিলো ফ্যান্টাসী কিংডেম । সেখানে ওরা সবাই মিলে গোসল করছিলো । সেই নিয়ে বেশ কয়েকটা ভিডিও ছিল । এর ভেতরে একটা ভিডিওতে আমি দেখছিলাম রিয়াকে কোলে নিয়ে ওর একজন স্কুল ফ্রেন্ড পানিতে ছুড়ে দিল । হাসাহাসি চলছিলো ।

রিয়া বলল, রুপম আমার খুব ভাল বন্ধু । সেই ছোট বেলা থেকে । পাশাপাশি বাড়ি আমাদের। একই সাথে খেলাধুলা করতাম । স্কুল কলেজও এক । বিশ্ববিদ্যালয়ে উঠে ও আলাদা হয়েছে । ও কেবলই বন্ধু । ওকে কোন দিন আমি বন্ধুর বেশি কিছু ভাবি নি । কিন্তু তবুও আমি জানি ঐ ভিডিও দেখে তোমার খারাপ লেগেছে । আমি চেষ্টা করবো এরপর থেকে সাবধান থাকার । এমন কিছু না করার যাতে তোমার কষ্ট লাগে !

আমি সত্যি সত্যি অবাক চোখে তাকিয়ে আছি রিয়ার দিকে । মেয়েটা এমন ভাবে কথা বলছে যেন আমি ওর প্রেমিক । আমাদের ভেতরে কিছু চলছে । রিয়া বলল, সেই সাথে তোমারও এমন আচরন কিছু করা উচিৎ না । তাই না ?

-আমি আবার কী করলাম ?

-বাহ, ঐ নীতুর সাথে সারাদিন হিহিহহাহা কি এতো ! এবার থেকে এতো হিহিহাহা বন্ধ । যখনই হিহিহাহা দেখি রাগে আামর শরীর জ্বলে যায় !

আমি সত্যি সত্যি কেবল অবাক হয়েই তাকিয়ে আছি বিয়ার দিকে । এমন কিছু যে রিয়া বলতে পারে সেটা আমি ভাবিও নি কোনদিন । আমি কিছু বলতে যাচ্ছিলাম তার আগেই দেখি রিক্সা চলে এসেছে রিয়াদের বাসার সামনে । রিক্সা থেকে রিয়া নেমে পড়লো । তারপর নিজের হ্যান্ড ব্যাগ থেকে একটা পানির বোতল আর একটা চকলেট আমার দিকে বাড়িয়ে দিল । বলল, এটা খেতে খেতে বাসায় যাও । নয়তো তোমার বুকের ধুকধুকানি বন্ধ হবে না ।

রিয়ার কথা শুনে আমি নিজের বুকে হাত দিলাম । তখনও সেটা লাগিয়েই চলেছে । রিয়া হেসে ফেলল । তারপর বলল, এখান থেকে আওয়াজ শোনা যাচ্ছে !

আমি লজ্জা পেলাম এবার । রিয়া আবারও বলল, আজকে রাতে ঘুম আসবে না জানি । রাতে ফোন দিবো ।

রিক্সা চলতে শুরু কলো । আমি কয়েকবার ফিরে তাকালাম । তাকিয়ে দেখি রিয়া তখনও গেটের কাছেই দাড়িয়ে রয়েছে !

You've reached the end of published parts.

⏰ Last updated: Aug 23, 2022 ⏰

Add this story to your Library to get notified about new parts!

পরমানু গল্প গুচ্ছWhere stories live. Discover now