দোয়া কবুল

132 0 0
                                    

সন্ধ্যা হয়ে গেছে অনেক আগেই । তবে এখনও পুরোপুরি অন্ধকার নেমে আসে নি স্যান ডিয়েগোর বুকে । তবে ধীরে ধীরে কালো অন্ধকারে তলিয়ে যাচ্ছে শহরটা । আরও একটি বিভিষিকাময় রাত নেমে আসছে । আব্দুল মুতালেপ দ্রুত পা চালালেন । শহরের এক প্রান্তে তার বাড়ি । জরূরি খাদ্যের জন্য আজকে তাকে বের হয়েছে । লম্বা লাইন ধরে এখন তাদেরকে খাবার দেওয়া হয় । সেই খাবারই তিনি তার এবং তার পরিবারের জন্য সংগ্রহ করতে বের হয়েছিলেন । চারিদিকে এক ভয়ংকর অবস্থা বিরাজ করছে । সারা দিন তিনি তার বউ আর তিন ছেলে মেয়ে টিভির সামনে বসে থাকেন একটু ভাল সংবাদের আশায় । কিন্তু যতই দিন যাচ্ছে ততই অবস্থা খারাপের দিকে যাচ্ছে । পৃথিবীর এতো শক্তিশালী একটা দেশের অবস্থা এই রকম হবে সেটা সে কোনদিন ভাবতে পারেন নি ।

আব্দুল মুতালেপ বাড়ির কাছে চলে এসেছেন । বাড়িতে সাদা রং করেছিলেন বেশ কিছুদিন আগে । অন্য সব বাড়ি থেকে তাই বাড়িটা সবার আগে চোখে পড়ে । এটা নিয়ে সে বেশ চিন্তিত । যখনই কেউ এই এলাকাতে আসে সবার আগে তার বাসাটাই সবার চোখে পড়ে । অবশ্য যখন বানিয়েছিলেন তখন তিনি চেয়েও ছিলেন যেন সবার আগে এই বাসাটা সবার যেন চোখে পড়ে । দেশের সব জমিজমা বিক্রি করে দিয়ে তিনি পরিবার সহ আমেরিকাতে পাড়ি জমিয়েছিলেন সেই ২০২২ সালে । সময় গুলো কী চমৎকারই ছিল । আমেরিকান ভিসাটা পেয়ে যাওয়ার পরপরই মনে হয়েছিল জীবনটা বুঝি এবার সেটেলড হয়েছিলো । ভাগ্য বুঝি তার দিকেই ।

একা আসার পরপরই একটা ভালো মাল্টিন্যশনাল কোম্পানিতে চাকরি হয়ে যায় । এক বছরের মাথায় এই বাড়িটা কিনে ফেলেন । ছেলে মেয়েদের পড়ালেখা জন্য ভর্তি করেন ভাল স্কুলে । সপ্তাহ দেশে উইকেন্ডে ঘুরতে যান নানান স্থানে । সব কিছু হয়ে যাচ্ছে নিয়ম মাফিক । কাজ করছেন, দু হাতে টাকা কামাচ্ছেন জীবনটাকে উপভোগ করছেন । ঐ কয়েকটা বছর মনে হচ্ছিলো এর থেকে সুখের জীবন বুঝি আর হবার নয় !

ঠিক সেই সময়েই আমেরিকাতে গৃহযুদ্ধ শুরু হয়ে গেল । রিপাবলিকান আর ডেমোক্রেটের মধ্য। সালটা ২০২৫ । দেশ দুই গ্রুপে ভাগ হয়ে গেল। পুরো দেশটার অবস্থা যেন ভয়ংকর হয়ে উঠলো । যতই দিন যাচ্ছে ততই অবস্থা খারাপের দিকে এগিয়ে যাচ্ছে । প্রতিদিন কোথাও না কোথাও দুই গ্রুপের মাঝে যুদ্ধ হচ্ছে । মারা যাচ্ছে অগনিত সাধারন মানুষ । ডেমোক্রেটরা রিপাবলিকান সন্দেহ যে কাউকে তুলে নিয়ে যাচ্ছে অন্য দিকে ডেমোক্রেটরা উল্টোটা করছে । কেউ নিরাপদে নেই ।

পরমানু গল্প গুচ্ছDonde viven las historias. Descúbrelo ahora