নতুন বছর

613 28 5
                                    

আসলে সব মেয়েই এমন ?

প্রশ্নটা আমি আরেকবার করলাম নিজেকে ? সবারই কেবল বেশি ভালর দিকে দিকে ঝুকে ? একটু কম দেখতে সুন্দর কিংবা একটু কম ভাল ছাত্র হলে কি চলবে না ?

অবশ্য কেবল মেয়েদের দোষ দিয়ে কি লাভ ! ছেলেরাও তো কেবল সুন্দরীদের পেছনেই ঘুরতে থাকে । অসুন্দরীদের দিকে ফিরেও তাকায় না ।

নীতু যখন কথা দিয়েও শেষ পর্যন্ত দেখা করতে এল না তখন নিজেকে বড় অসহায় মনে হল । গতদিন যখন ওকে বলেছিলাম যে নতুন বছরের প্রথম দিনটা এক সাথে কাটাই ও খুব স্বাভাবিক ভাবেই রাজি হয়েছিলো । বলেছিলো যে বিকেল বেলাতে আমাদের দেখা হবে । ওকে বলেছিলাম ও যেন সাদা কিছু পরে আসে । ও তাতেও রাজী হয়েছিলো হাসি মুখে !

তারপর সকাল থেকে বেশ কয়েক বার ওকে ফোন দিয়েছিলাম । প্রত্যেকবারই ও বলেছিলো যে ও আসছে দেখা করতে । আমাদের জাগাটাও ঠিক করা ছিল । কমিক ক্যাফেতে আমাদের দেখা হবে ।

কিন্তু একেবারে শেষ মুহুর্তে নীতু আমাকে ফোন করে বলল যে ও আজকে কোন ভাবেই দেখা করতে পারছে না ।

আমি খানিকটা আশা হত হয়ে বললাম

-কেন ? কি সমস্যা ?

-আর বল না আজকে রাফাত ভাই আমাদের সবাইকে নিয়ে যাবে খাওয়াতে । হঠাৎ করেই প্লান হয়েছে । ভাইয়ার নতুন চাকরি হয়েছে । এই জন্য সবাইকে ট্রিট দিবে ।

আমি কিছু বলতে গিয়েও বললাম না । কিছু বলতে পারলাম না । নিতু আমার প্রেমিকা না যে আমি আসার জন্য চাপ দিবো । ও হয়তো এতো দিনে ঠিকই বুঝতে পেরেছে যে আমি ওকে কেবল মাত্র আমার ক্লাস মেট কিংবা বন্ধু মনে করি না । ওকে আরেকটু অন্য চোখে দেখি । এটা দেখেও সে না দেখার ভান করেই থেকেছে । আমি ঠিক করেছিলাম যে আজকে ওকে আমি আমার মনের কথা খুলে বলব । কিন্তু সেটা আর হল কই ।

আমি নীতুর এই রাফাত ভাইয়কে খুব ভাল করেই চিনি । ওর বড় চাচার ছেলে । সম্প্রতি ব্যাংকে চাকরি পেয়েছে । দেখতে শুনতে খুবই সুদর্শন । আমার থেকে সব দিক দিয়েই সে এগিয়ে । ওর কাছে একটা শুনেছিলাম যে সে নাকি নীতুকে পছন্দও করে । অবশ্য নীতু ওকে পছন্দ করে কি না সেই বিষয়ে কিছু বলে নি ।

পরমানু গল্প গুচ্ছWhere stories live. Discover now