বিকেল বেলা

396 23 2
                                    

নীলার মনাট ঠিক বিকেল বেলাটাতেই কেমন অস্থির হয়ে পরে ! কোন কিছুতেই যেন ভাল লাগে না ! বারবার মনে হয় বারান্দায় ছুটে যায় ! এদিকে নীলার মা ওকে কড়া করে মানা করে দিয়েছে একা একা যেন কিছুতেই বারান্দায় না যায় ! মায়ের সাথে বারান্দায় যেতে ভাল লাগে ?
মাঝে মাঝে নীলার মনে হয় ওর মা যেন সব কিছুতেই বেশি ! একটু একা একা বারান্দায় গেলে কি এমন হয় ?
অন্য কোথাও তো যাচ্ছে না !
অবশ্য অন্য সময় নীলার ঘর থেকে বাইরে বের হতে চায় না ! ভালও লাগে না ! নিজের রুমে নিজের খাট টার উপরে বসে কিংবা শুয়ে থাকতে ইচ্ছে করে । আর কন উপায়ও অবশ্য নেই শুয়ে থাকা ছাড়া !
আর সময় কাটানোর জন্য ল্যাপ্টপ টা তো আছে । এখন আবার ফেসবুক হয়েছে । সারা দিন কত বন্ধুর সাথে কথা বলা যায় ! কত কথা শেয়ার করা যায় !
এই করেই নীলার দিন চলে যায় ! বাইরে যাওয়ার খুব একটা প্রয়োজন পরেও না । কিন্তু বিকেল হলে আর কিছুতেই বিছানার উপর বসে থাকতে ইচ্ছা করে না ! মনে হয় এখনই ছুটে চলে যায় বারান্দায় !
নীলার ঘড়ির দিকে তাকালো ! প্রায় সাড়ে পাঁচটা বেজে গেছে ।
নীলার একটা অস্থির লাগে ! এখনই ছেলেটা যাবে । ঠিক ঠিক সাড়ে পাঁচটার সময় ছেলেটা ওদের বাসার সামনে দিয়ে হেটে হেটে যায় !
কেবল সারা দিনে এই ছেলেটিকেই নীলা দেখার জন্য অপেক্ষা করে । যে দিন দেখা হয় না সেদিন সারা রাত ঘুম হয় না ।
নীলা একবার ওর মাকে ডাক দিল !
কোন সাড়া নেই ।
মা মেন হয় বাধরুমে কিংবা রান্না ঘরে ! এখন ?
সাড়ে পাঁচটা প্রায় বাজে !
নাহ ! আর দেরি করা যাবে না !
নীলা নিজের হাতে উপর ভর দিয়ে বিছানার কোনার দিকে যাওয়া শুরু করলো !
এই তো ! খাটের ঠিক পাশেই হুইল চেয়ার টা ! একটু চেষ্টা করলেই সেখানে পৌছানো যাবে । তারপর সেখান থেকে বারান্দা ! ছেলেটি নিশ্চই এখনই আসবে !
নীলা চেষ্টা করতে থাকে !   

পরমানু গল্প গুচ্ছWaar verhalen tot leven komen. Ontdek het nu