আমি নিশির দিকে কঠিন চোখে তাকিয়ে বললাম, তুমি কী বললে?
-শুনতে পাও নি কী বলেছি?
-তার মানে আমার থেকে তোমার কাছে তোমার ঐ বন্ধুর কথা বেশি বিশ্বাস যোগ্য মনে হল?
-শোন রিভু কখনও আমার খারাপ চায় না । বুঝেছো?
-তো আমি তোমার খারাপ চাই? এটা বলতে চাও ? তোমাকে কোন দিন মিথ্যা বলেছি আমি?
-আমি কী জানি !
কথাটা শুনে এমন মেজাজ গরম হল আমার ! এই জন্য শ্লার প্রেম করতে চাই নি । ঝামেলা বিহীন থাকতে চেয়েছি । কিন্তু হায় আমার কপাল । নিশিকে দেখে অন্তত মনে হয়েছিলো যে এই মেয়েটা আমাকে ঠিকঠাক মত বুঝবে । কিন্তু কোথায় কি ! এই মেয়ে দেখি আমার থেকে তার জাস্ট ফ্রেন্ডকে বেশি বিশ্বাস করে । এই জন্য পল্টু ভাই বলেছি যে যে মেয়ের জাস্ট ফ্রেন্ড সেই মেয়ের সাথে কোন দিন প্রেম করতে নাই । তাহলে জীবন ছাপাছাপা হয়ে যাবে । আমার সেদিন পল্টু ভাইয়ের কথা টা ঠিক বিশ্বাস করি নাই কিন্তু এখন আমি হাড়ে হাড়ে টের পাচ্ছি ! এই নিশির সাথে আর একদিনও না । আমি নিশির দিকে তাকিয়ে বললাম, ঠিক আছে ! ফাইন ! যেদিন থেকে তুমি ঐ রিভুর থেকে আমাকে বেশি গুরুত্ব দিতে শিখবে সেদিন আসবে আমার কাছে । ঠিক আছে ! এর আগে না !
আমি নিশিকে আর কিছু বলার সুযোগ না দিয়ে হাটা দিলাম ! যদিও মনে হল ব্যাপারটা একটু বেশিই হয়ে গেল । এতো কঠিন করে না বললেও চলতো । হয়তো আরও একটু শান্ত ভাবে বুঝিয়ে বললে মেয়েটা বুঝতো । আমি জানি ওকে এই কথা বলার জন্য ও হয়তো আমার সাথে ব্রেক আপ করে ফেলতে পারে । করুক ! কী আর করা । প্রতিদিন এই প্যারা আর ভাল লাগে না ।
অবশ্য দোষ নিশির না । আমি জানি নিশি আমাকে কখনই সন্দেহ করবে না । করতো না । কিন্তু ঐ রিভু নামের ছেলেটার কারণেই সব ঝামেলা সৃষ্টি হচ্ছে । ঐ ছেলে নানান কথা আমার নামে নিশর কানে পৌছাচ্ছে । আমি কী করি না করি কোন মেয়ের সাথে কথা বলি, এই সব রিভুর মাধ্যমে নিশির কাছে যায় । পল্টু ভাইকে বলতেই পল্টু ভাই বলল, এক কাজ করা যাক ।
আমি বললাম, কী কাজ?
-বেটা ধরে একটা ছ্যাচা দেওয়া যাক !
YOU ARE READING
পরমানু গল্প গুচ্ছ
Short Storyমাঝে মাঝে জীবনের গল্প বলতে হাজার শব্দ লাগে না। মাত্র অল্প কয়েকটা লাইন দিয়েই বলা হয়ে যায় পুরো গল্প। পরমানু অনু গল্প গল্প গুলো এমনই। ছোট গল্পের জগতে আপনাকে স্বাগতম ।