কল্প দৃশ্য ০৩

257 12 0
                                    

নাদিয়ার আজকে পুরোরাত কাজ করতে হবে । সন্ধ্যা থেকে মেজাজ টা খারাপ হয়ে আছে । মাঝে মাঝে এমন কাজ এসে হাজির হয় যে কোন ভাবেই সেগুলো বাদ দেওয়া যায় না । সেই সন্ধ্যা থেকে সে কাজ করেই যাচ্ছে । সকালের আগে কাজ শেষ হবে কি না তার জানা নেই । এখন দম ফেলার সময় নেই । তার উপর আবার অপুর সাথে কথা বলে মেজাজ টা আরও খারাপ হয়ে গেছে একটু আগে ।
এই ছেলে এমন একটা ভাব করে যেন ভাজা মাছটা উল্টে খেতে জানে না । আর এই যুগে এতো প্রেম কোথা থেকে আসে সেটা নাদিয়া বুঝতে পারে না । আরে বাবা কাল বলেছি কথা হবে, আজকে কাজ পড়ে গেছে ! এখন কি করনীয় !
রাত ভয় প্রেমময় আলাপ করার সময় কোথায় এখন ?
আগে কাজটা শেষ করতে হবে তারপর অন্য কিছু !

নাদিয়া আরও ঘন্টা খানেক কাজ করেই চলল । তখনই বুঝতে পারলো আসলে কাজের কাজ কিছুই হচ্ছে না । যে ডাটা গুলো সে এনালাইসিস করতে যাচ্ছে সেগুলো জন্য গভীর মনযোগ চাই কিন্তু সেটা সে দিতে পারছে না ।
কারনটা সে স্বীকার করতে চাইছে না ।
কিন্তু স্বীকার না করে পারছেও না ।
ফোনে যখন অপুর সাথে খারাপ ব্যবহার করে ফোন রেখে দিলো তখন কিছু সময়ের জন্য সে চুপ হয়ে গিয়েছিলো । অপুর মন খারাপ হলেই সে চুপ করে থাকে । মুখ দিয়ে একটা কথাও বের করে না । তারপর যখন বলল যে আচ্ছা তাহলে কাজ কর তখনও নাদিয়া স্পষ্ট বুঝতে পারছিলো যে ছেলেটা কষ্ট পেয়েছে । তখন কেয়ার করে নি কিন্তু এখন মাথার ভেতরে কেবল সেটাই ঘুরছে !

শেষে বিরক্ত হয়ে নিজের ফোনটা হাতে নিল । ডায়াল করলো অপুর নাম্বার !
একবার রিং হওয়ার সাথে সাথেই ফোনটা রিসিভ হয়ে গেল ।
ও জানতো এমনই হবে !
তবুও নাদিয়া বলল, তোমাকে না বললাম ঘুমাতে ! জেগে আছো কেন ?
-ঘুমিয়েই ছিলাম । রিং আসতেই ঘুম ভেঙ্গেছে !
-শুনো ঢং করবা না ! ঢং করতে না মানা করেছি ।
-আচ্ছা করবো না । তা ফোন দিলে যে আবার ! কাজ শেষ !
-ফোন দিয়েছি তো কি হয়েছে । রেখে দিবো ? কথা বলতে ইচ্ছে করছে না । না এখন আর কেন করবে কথা বলতে ! আমি তো পুরানো হয়ে গেছি ! তাই না !
একের পর এক কথা চলতেই থাকলো এরপর !!

কত সময় পার হয়ে গেল দুজনের কারো হিসাব থাকলো না । ফোন যখন আবার রাখলো তখন নাদিয়ার মনটা একটু শান্ত হল । ওর সাথে কেবল একটু কথা বলতে পারলেই ছেলেটা কত খুশি হয়ে যায় । একটু আগে যে ওর সাথে খারাপ ব্যবহার করেছে সেটার কিছু মনে রাখে না ! শুরু কি অপুর ! ওর নিজের কি ভাল লাগে না । ও যতই অস্বীকার করুক না কেন ! আসল সত্যটা ও ঠিকই জানে !

এইবার মনে হচ্ছে কাজ মন বসবে !

পরমানু গল্প গুচ্ছWhere stories live. Discover now