ওয়েট মেশিনটার দিকে মায়ার মনটা খারাপ হয়ে গেল । ৮৯ কেজি দুইশ গ্রাম । এর মানে হচ্ছে গত এক মাসের পরিশ্রমে মাত্র নয়শ গ্রাম কমেছে ! মন খারাপ নিয়ে বসে পড়লো সে ! মায়ার কিছু ভাল লাগছে না । ডাক্তারের কাছে যাওয়া বৃথা মনে হচ্ছে । অবশ্য এর আগেও এমনটা হয়েছে । ওজন কমাতে নিউট্রিশনিস্টের কাছে যাওয়া ওর এই প্রথম না । আগেও বেশ কয়েকবারই গিয়েছে কিন্তু কোন কাজ হয় নি । মায়ার ওজন মোটেও কমে নি । বরং আরও বেড়েছে কোন কোন ক্ষেত্রে ।
তখন ব্যাপার গুলো অন্য রকম ছিল । নিজের ওজন নিয়ে খুব একটা চিন্তিত ছিল না সে । কিন্তু এখন ব্যাপারটা মোটেও আগের মত নেই ।আগে সে সিঙ্গেল ছিল কিন্তু এখন বিবাহিত । ইমনের সাথে কোথাও বাইরে বের হতে পারে না লজ্জার কারণে । ইমন দেখতে কী সুন্দর । ইমনের পাশে ওকে কেমন যেন লাগে । নিজের কাছে এতো খারাপ লাগে ওর । মনে হয় যেন সব কিছু ছেড়ে ছুড়ে দিতে !
তখনই কলিংবেল বেজে উঠলো । মায়া ঘড়ির দিকে তাকিয়ে দেখে সবে মাত্র বিকেল পাঁচটা ! ইমনের অফিস থেকে আসতে আসতে সাতটা বাজে । এখন আবার কে এল । ধীর পায়ে দরজার কাছে এগিয়ে গিয়ে কী হোলে চোখ রাখলো । ইমনকে দাড়িয়ে থাকতে দেখে একটু অবাকই হল । দ্রুত দরজা খুলে দিল । ইমন ওর দিকে তাকিয়ে একটু হেসে বলল, ঘুমিয়ে পড়েছিলে নাকি?
মায়া সেই প্রশ্নের জবাব না দিয়ে বলল, তুমি এতো জ্বলদি । শরীর ভালো আছে তো !
-না ঠিক আছি । আসলে শশুর মশাইয়ের অফিসে চাকরি করার এই এক সুবিধা । একটু আগে আগে বের হলেও সমস্যা নেই ।
মায়া এই কথা শুনে কি খুশি হওয়া উচিৎ নাকি দুঃখিত হওয়া উচিৎ সেটা মায়া বুঝতে পারলো না । ইমনের দিকে তাকিয়ে বলল, তুমি গোসল করবে? পানি গরম দিবো?
-নাহ ! পরে করবো গোসল । এই প্যাকেট টা নাও । তোমার জন্য !
মায়া তখনই দেখতে পেল ইনের হাতে একটা প্যাকেট । সেটা মায়ার হাতে দিয়ে সে শোবার ঘরের দিকে চলে গেল । মায়া প্যাকেট টা খুলতেই অনেক গুলো চকলেট বের হয়ে এল । এতো আনন্দ লাগলো ওর । কিন্তু সাথে সাথে আবার মন খারাপ হয়ে গেল । চকলেট ওর খুব বেশি পছন্দ । ওর শরীর ভারী হওয়ার পেছনে বেশি চকলেট খাওয়া অন্যতম কারণ । কিন্তু বিয়ের পর থেকে ও একদম চকলেট খাওয়া বন্ধ করে দিয়েছে । আজকে চকলেট গুলো দেখে খুব ইচ্ছে করছে খেতে কিন্তু খুব ভাল করেই জানে যে নয়শ গ্রাম ওজন কমেছে সেটা আবার বেড়ে যাবে ।
YOU ARE READING
পরমানু গল্প গুচ্ছ
Short Storyমাঝে মাঝে জীবনের গল্প বলতে হাজার শব্দ লাগে না। মাত্র অল্প কয়েকটা লাইন দিয়েই বলা হয়ে যায় পুরো গল্প। পরমানু অনু গল্প গল্প গুলো এমনই। ছোট গল্পের জগতে আপনাকে স্বাগতম ।